বিভূতিভূষণের গল্প নিয়ে ছবি, খাবার চোরের ভূমিকায় জয়া আহ্সান!

অভিনেত্রীর প্রসঙ্গে বললেন, “ওঁর মধ্যে গ্রাম্য লুক ধরে রাখার ক্ষমতা আছে। জয়া ‘বিসর্জন’, ‘বিজয়া’, ‘দেবী’র মতো ছবি করেছে। ও নিজের স্টারডম ভেঙে ফেলতে পারে।”

বিভূতিভূষণের গল্প নিয়ে ছবি, খাবার চোরের ভূমিকায় জয়া আহ্সান!
‘চালচিত্র’ ছবিতে মুখ্য ভূমিকায় জয়া আহ্সান।
শুভঙ্কর চক্রবর্তী

| Edited By: arunava roy

Jan 31, 2021 | 1:48 PM

এক গ্রাম্য মেয়ে, যে খেতে খুব ভালবাসে। সে যাই পায়, তা-ই খেয়ে ফেলে। যখন এক সময় সে কিছু পায় না, সে চুরি করে খায়। তারপর ঠিক কীভাবে তাঁকে গ্রাম থেকে বিতারিত হতে হয় এবং এরপর ঠিক কী কী হয় তাঁর সঙ্গে… বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের লেখা এই ছোট গল্প অবলম্বনে তৈরি হতে চলেছে ছবি। নাম ‘চালচিত্র’। মুখ্য ভূমিকায় রয়েছেন জয়া আহ্সান (Jaya ahsan)। গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন সব্যসাচী চক্রবর্তীর মতো অভিনেতা। পরিচালনার দায়িত্বে রয়েছেন চিত্র ভানু বসু। আজ, শহরের পাঁচতারা রেস্তোরাঁয় এক ওটিটি প্ল্যাটফর্মের উদ্বোধন অনুষ্ঠানে ছবির ঘোষণা হল। উপস্থিত ছিলেন ছবির নায়িকা জয়া আহ্সান, ঋতুপর্ণা সেনগুপ্ত প্রমুখ।

 

আরও পড়ুন আমার দাদুর এক মন্দির আছে, সেখানে সব জাতের মানুষ ভজন গাইতেন: রঘুবীর যাদব

 

বাংলা ওটিটি প্ল্যাটফর্ম কমে নেই। নামকরা ওটিটি প্ল্যাটফর্মের তালিকায় রয়েছে দুই না। ‘হইচই’, ‘আড্ডা টাইমস’। তাদের পাল্লা দিয়েই আজ মাঠে নামল ‘হিপ্পিক্স’। প্ল্যাটফর্মের প্রতিষ্ঠাতা এবং অধিকর্তা রূপক চট্টোপাধ্যায়। বিগত ১৮ বছর ধরে মার্কিন যুক্তরাষ্ট্রে রয়েছেন। আইটি প্রফেশনাল রূপকবাবুর প্রচেষ্টা ছিল বাংলা বিনোদনের এক বদল আনবেন, তারপরই এল ‘হিপ্পিক্স’-এর ভাবনা।

 

 

হিপ্পিক্স ইউএসপি শুধু বাংলা নয়, বহুভাষী ছবি থাকবে প্ল্যাটফর্মে। দেশের তো বটেই বিদেশের ছবিও রয়েছে ‘হিপ্পিক্স’-এ। আজ উদ্বোধনী সন্ধ্যায় জাকঁজমক পূর্ণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টলিউডের জনপ্রিয় স্টারেরা। সবার বক্তব্য মোটামুটি এক, “হিপ্পিক্স-এ ভাল কনটেন্ট দেখতে চাই।”

শুধু ছবি কিংবা ডকুমেন্টরি নয়, স্ট্যান্ড আপ কমেডির শো, ফুড শো, মিউজিক ভিডিয়ো, শর্ট ফিল্মও থাকছে প্ল্যাটফর্মে। রূপকবাবুর কথায়, “বহু প্রতিভাবান নতুন শিল্পী রয়েছেন, তাঁরা নতুন কিছু করার ইচ্ছে রাখে, তাঁদের জন্য ‘হিপ্পিক্স’-এর সর্বোচ্চ প্ল্যাটফর্ম, এটুকুই বলতে পারি।”

 

 

প্রযোজনাও করছে নতুন এই ওটিটি প্ল্যাটফর্ম। তাঁদের প্রযোজনায় প্রথম ছবি ‘চালচিত্র’। পরিচালক চিত্র ভানু বাসু ছবির অভিনেত্রীর প্রসঙ্গে বললেন, “ওঁর মধ্যে গ্রাম্য লুক ধরে রাখার ক্ষমতা আছে। জয়া ‘বিসর্জন’, ‘বিজয়া’, ‘দেবী’র মতো ছবি করেছে। ও নিজের স্টারডম ভেঙে ফেলতে পারে।”

কিন্তু সিনেমার প্লট অনুযায়ী জয়া আহ্সানের অভিনীত চরিত্রটি ভীষণ খায়। কিন্তু বাস্তব জীবনে একজন অভিনেত্রীকে তো নিজের ডায়েট সম্পর্ক খুব সচেতন থাকতে হয়। অসুবিধে হবে না?

“না না, আমি ভীষণ খেতে ভালবাসি! আপনি ছবিটা দেখলে বুঝতে পারবেন আমি ডায়েট কনসাশ কিনা।” একগাল হেসে বললেন জয়া।

 

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla