Pathaan OTT Release: আনকাট ‘পাঠান’-এর দেখা মিলবে কেবল বড়পর্দায়, ওটিটির ভরসায় থাকলেই বিপদ 

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Jayita Chandra

Updated on: Jan 26, 2023 | 1:26 PM

Pathaan OTT Release: এই ছবির স্বাদ যদি নিতে হয়, তবে নিঃসন্দেহে বড়পর্দাই একমাত্র ভরসা। কেউ যদি ভেবে থাকেন, যে ওটিটিতে ছবি দেখবেন, তবে নিঃসন্দেহে হতাশ হতে হবে।

Pathaan OTT Release: আনকাট 'পাঠান'-এর দেখা মিলবে কেবল বড়পর্দায়, ওটিটির ভরসায় থাকলেই বিপদ 

‘পাঠান’ ছবি মুক্তি নিয়ে একাধিক বিতর্ক সৃষ্টি হয়েছিল ‘বেশরম রং’ গান মুক্তির পর থেকেই। একের পর এক দৃশ্যে দীপিকা পাড়ুকোনকে নিয়ে শুরু হয় নয়া জল্পনা। কোথাও দাবি ওঠে গেরুয়া বিকিনি বদলের, কোথাও আবার ছবিকেই অশ্লীল বলে আখ্যা দেওয়া হয়। তবে সব বাধা পেড়িয়ে বর্তমানে ঝড়ের গতিতে বক্স অফিসে দাপিয়ে বেড়াচ্ছে পাঠান। শাহরুখ খানের অ্যাকশনেই বুঁদ নেটপাড়া। একের পর এক লিক হওয়া ভিডিয়ো ক্লিপিং মুহূর্তে ভাইরাল। তবে এই ছবির স্বাদ যদি নিতে হয়, তবে নিঃসন্দেহে বড়পর্দাই একমাত্র ভরসা। কেউ যদি ভেবে থাকেন, যে ওটিটিতে ছবি দেখবেন, তবে নিঃসন্দেহে হতাশ হতে হবে। কারণ একটাই, বড়পর্দায় যেভাবে পাঠান-এর দেখা মিলছে, ওটিটিতে তা থাকবে না।

২০২২-এর শেষে ছবির বিষয়েও হস্তক্ষেপ করতে দেখা যায় সেন্সর বোর্ডকে। মোটের ওপর ১৩টি পরিবর্তনের পরামর্শ দেওয়া হয়েছিল সেন্সর বোর্ডের তরফে, যা মেনে প্রয়োজনীয় পরিবর্তনও করা হয়। ছবি মুক্তির ৭ দিন আগে নয়া নির্দেশিকার কথা শোনায় দিল্লির উচ্চ আদালতের তরফে। জানানো হল, ছবিতে রাখতে হবে সাব-টাইটেল। রাখতে হবে অডিও ডেস্ক্রিপশনও (শ্রুতি বিতৃতি)।

সোমবার, ১৬ জানুয়ারি দিল্লির উচ্চ আদালতের তরফে ‘পাঠান’ ছবির নির্মাতাদের একাধিক নির্দেশ দেওয়া হয়েছে। ছবিতে হিন্দি ভাষায় সাব-টাইটেল থাকা আবশ্যক। যাতে সকলের কাছে ছবির কাহিনি ও সংলাপ নিয়ে কোনও সংশয় না থাকে। তবে এই সমস্ত পরিবর্তন বা সংযোজন করার নির্দেশ দেওয়া হয়েছে কেবলমাত্র ওটিটি প্ল্যাটফর্মের জন্য। অর্থাৎ ছবিটি যখন ওটিটিতে মুক্তিলাভ করবে, তখন যেন দিল্লির উচ্চ আদালতের এই নির্দেশিকাগুলি অক্ষরে-অক্ষরে পালন করা হয় নিম্রাতাদের তরফে।

এই খবরটিও পড়ুন

মূল ছবি যা বড়পর্দায় মুক্তি পেতে চলেছে, তাতে কোনও বাড়তি পরিবর্তনের কথা জানানো হয়নি উচ্চ আদালতের তরফে। হাইকোর্টের নির্দেশ ওটিটিতে মুক্তির আগে ছবিকে আরও একবার সেন্সরের দরজায় কড়া নাড়তে হবে। দিনও নির্ধারণ করে দেওয়া হয়। ১০ ফেব্রুয়ারি সংযোজন ও সংশোধন করে ছবি জমা দিতে হবে সেন্সর বোর্ডের কাছে। আপাতত স্থির হয়েছে, ১০ মার্চ জানানো হবে সেন্সরের তরফ থেকে চূড়ান্ত সিদ্ধান্ত। এরপরই ওটিটি-তে মুক্তির ছাড়পত্র পাবে এসআরকে-এর এই কামব্যাক ফিল্ম। ফলে ওটিটি-তে একাধিক কাটছাট-সহ মুক্তি পেতে চলেছে পাঠান।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla