The Tatas: ভারতের অন্যতম ব্যবসায়িক পরিবার টাটা, এবার আসছে পর্দায়

The Tatas: গত দু’বছর আগে মানে ২০২০ সালে একটি ছবি হঠাৎই সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়। যেখানে অভিনেতা আর মাধবন করছেন রতন টাটার চরিত্রে অভিনয়, এমন একটি ছবি ঘুরতে থাকে সোশ্যাল মিডিয়াতে।

The Tatas: ভারতের অন্যতম ব্যবসায়িক পরিবার টাটা, এবার আসছে পর্দায়
রতন টাটার চরিত্রে মাধবন অভিনয় করছেন শোনা যায়
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2022 | 7:52 PM

জামশেদজী টাটার হাত ধরে যে কোম্পানির শুরু তাঁর, তা এগিয়ে নিয়ে যাচ্ছে পরবর্তী প্রজন্ম। দেশের বিমানসংস্থা কেনা থেকে শুরু করে কোভিডের সময় মানুষের পাশে দাঁড়ানো, সবেতেই টাটা কোম্পানির নাম রয়েছে। এবার সেই পরিবার উঠে আসছে সিনেমার পর্দায়। গত দুবছর ধরে এই নিয়ে বহুবার নানা খবর বেরিয়েছে। তবে এবার টি-সিরিজের বর্তমান কর্ণধার ভুষণ কুমার নিজেই টুইট করে জানিয়ে দিলেন তৈরি হচ্ছে টাটা পরিবার নিয়ে সিনেমা। টি সিরিজের সঙ্গে যৌথ প্রযোজনায় রয়েছে অলমাইটি মোশন পিকচার্স। ছবির নামও জানিয়ে দেওয়া হয়েছে। সাংবাদিক গিরিশ কুবেরের লেখা বই ‘দ্য টাটাস’ থেকে নেওয়া কাহিনির উপর তৈরি ছবির নামও একই থাকছে।

ধীরুভাই অম্বানির পরে এবার টাটাদের তিন প্রজন্মের কাহিনি দর্শক পর্দায় দেখতে পাবেন। শুধু টাটা পরিবারের সাফল্যই এই ছবিতে থাকবে না, বরং পুরো পারসি পরিবারের ওঠানামা,  তাদের সংগ্রাম সব থাকবে ছবিতে, জানিয়েছেন প্রভলান কৌর সান্ধু অলমাইটি তরফ থেকে। নাসেনওয়ানজি, জামশেদজি হয়ে রতন টাটা, তিন প্রজন্মকে  তুলে ধরা হবে পর্দায়।

গুজরাতের নবসারি গ্রাম। সেখানেই ১৮২২ সালে পুরোহিত পরিবারে জন্ম নাসেনওয়ানজি টাটার। নতুন কিছু করে দেখানোর প্রবল ইচ্ছে নিয়ে তিনি পা রেখেছিলেন তৎকালীন বোম্বেতে। তাঁর  তুলোর ব্যবসাকে পরবর্তী সময়ে ছেলে জামশেদজী ইন্ডাস্ট্রির রূপ দেন। যা আজও একই ধারায় এগিয়ে নিয়ে যাচ্ছেন তাঁর দুই ছেলে দোরাব এবং রতন। বরিষ্ঠ সাংবাদিক গিরিশ কুবের আধুনিক ভারতে ‘ব্যবসার যুগপুরুষ’ হিসেবে পরিচিত এই পরিবারের গল্পই লিখেছেন তাঁর বইতে।

View this post on Instagram

A post shared by tseriesfilms (@tseriesfilms)

গত দু’বছর আগে মানে ২০২০ সালে একটি ছবি হঠাৎই সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়। যেখানে অভিনেতা আর মাধবন করছেন রতন টাটার চরিত্রে অভিনয়, এমন একটি ছবি ঘুরতে থাকে সোশ্যাল মিডিয়াতে। সেই সময় ওই পোস্টার নিয়ে তুমুল চর্চা চলেছিল বলিউডে। খবর ছিল টাটাদের জীবন নিয়ে ছবি হচ্ছে। তবে মাধবন পুরোটাই অস্বীকার করেছিলেন। ফলে থেমে গিয়েছিলন চর্চা।

এই ঘোষণা নতুন করে সেই গুঞ্জনকে সামনে এনেছে। রটনাই কি তা হলে সত্য ঘটনা? এই প্রশ্নও করছেন অনেকেই। তবে প্রযোজনা সংস্থা পরিচালক এবং অভিনেতাদের নাম এখনই ফাঁস করতে রাজি নন। মাধবন এখন কান চলচ্চিত্র উৎসবে ব্যস্ত। তাঁর থেকেও কোনও খবর পাওয়া যায়নি। ছবির সিরিজ হিসেবে ওটিটি প্ল্যাটফর্মে আসবে না সিনেমা হিসেবে বড় পর্দায়, তাও খুলে জানানো হয়নি। শুধু টাটা পরিবারে গল্প এবার দেখতে পাবেন দর্শক, তা জানানো হয়েছে।