Sonamoni-Prateek: সোনামণি-প্রতীক ফের ‘এক্কা দোক্কা’য়, কেমন হবে এবার রাধিকা-পোখরাজের সম্পর্ক?

Ekka Dokka: টিআরপি লিস্টে এক সময় এক নম্বরে থাকা 'মোহর' বন্ধের পর ভেঙে যায় মোহর-শঙ্খর অনস্ক্রিন জুটিও। দুই অভিনেতা দুই ভিন্ন সিরিয়ালে অভিনয় করতে শুরু করেন। ফের পর্দায় এক হচ্ছেন তাঁরা।

Sonamoni-Prateek: সোনামণি-প্রতীক ফের 'এক্কা দোক্কা'য়, কেমন হবে এবার রাধিকা-পোখরাজের সম্পর্ক?
সোনামণি এবং প্রতীক সেন।
Follow Us:
| Updated on: Jul 08, 2023 | 7:19 PM

স্নেহা সেনগুপ্ত

২০২২ সালে শেষ হয়েছে জনপ্রিয় ধারাবাহিক ‘মোহর’। এক ছাত্রী এবং তাঁর শিক্ষা প্রতিষ্ঠানের অল্পবয়সি স্বনামধন্য শিক্ষকের প্রেমকে কেন্দ্র করে তৈরি হয়েছিল সিরিয়ালের গল্প। সিরিয়ালের মুখ, অর্থাৎ মোহরের চরিত্রে অভিনয় করেছিলেন অভিনেত্রী সোনামণি সাহা। শিক্ষক শঙ্খদীপ রায়ের চরিত্রে দেখা গিয়েছিল অভিনেতা প্রতীক সেনকে। মোহর-শঙ্খর অনস্ক্রিন রসায়ন ধীরে-ধীরে ‘জমে ক্ষীর’ হয়ে ওঠে দর্শকের মনে। তাঁদের অফস্ক্রিন সম্পর্ক নিয়েও আলোচনা হয়েছে ঢের। তবে ব্যক্তিগত বিষয়কে সরিয়ে রেখে আসল কথায় আসা যাক, যে কারণে এই প্রতিবেদন।

টিআরপি লিস্টে এক সময় এক নম্বরে থাকা ‘মোহর’ বন্ধের পর ভেঙে যায় মোহর-শঙ্খর অনস্ক্রিন জুটিও। দুই অভিনেতা দুই ভিন্ন সিরিয়ালে অভিনয় করতে শুরু করেন। প্রতীককে কাস্ট করা হয় ‘সাহেবের চিঠি’ সিরিয়ালে। কিছুদিন আগেই সেই সিরিয়াল বন্ধ হয়েছে। টিআরপির নিরিখে ভাল জায়গা দখল করতে পারেনি সেই সিরিয়াল। অন্যদিকে সোনামণি কাজ শুরু করেন ‘এক্কা দোক্কা’ ধারাবাহিকে। টিআরপির নিরিখে ৫ কিংবা ৬-এর ঘরে থাকে ‘এক্কা দোক্কা’র স্কোর। যদিও ধারাবাহিকের নির্দিষ্ট দর্শক আছেন এবং সিরিয়াল নিয়ে চর্চাও হয় সর্বত্র।

‘সাহেবের চিঠি’ বন্ধ হয়েছে। ফলে সেই অর্থে প্রতীকও নতুন কাজে সময় দিতে পারবেন। এ দিকে, ‘এক্কা দোক্কা’র দর্শক জানেন, এই মুহূর্তে নায়িকা রাধিকার (অর্থাৎ সোনামণি) সঙ্গে ছাড়াছাড়ি হয়েছে নায়ক পোখরাজের (অভিনেতা সপ্তর্ষি মৌলিক)। রাধিকা তাঁর বাবা ডঃ কুশল মজুমদারকেও (অভিনেতা চন্দন সেন) কিডনি পাচার চক্রে জড়িয়ে থাকার মিথ্যা অপবাদ থেকে বের করতে পেরেছে। তাই-ই গল্পে আসছে নতুন মোড়। ডিভোর্সি মোহর পুরনো সুতো ছিঁড়ে ফেলে নতুন জীবনের দিকে এগিয়ে যাবে বলে মনস্থির করেছে। পোখরাজদের হাসপাতাল থেকেও বিদায় নিতে চায় সে। এগিয়ে যেতে চায় নিজের চিকিৎসা কর্মের দিকে। সে অন্য একটি হাসাপাতালে শিক্ষানবিশ হিসেবে কাজও শুরু করবে। সেখানেই রয়েছেন ড: গুহ। কে করবেন সেই চরিত্র? একটি এপিসোডে ‘রাধিকা’ সোনামণির সংলাপেই ছিল সেই চিকিৎসকের উল্লেখ। এই ড: গুহ আর কেউই নন, অভিনেতা প্রতীক সেন। অর্থাৎ ‘এক্কা দোক্কা’-য় ফের স্ক্রিন শেয়ার করবেন সোনামণি-প্রতীক (জনপ্রিয় মোহর-শঙ্খ জুটি)।

এবার স্বাভাবিক প্রশ্ন, তা হলে কি রাধিকা এবং ড: গুহর (মোহর-শঙ্খ জুটি) মধ্যে প্রেম কিংবা বিয়ের সম্পর্কও দেখানো হবে? এ ব্যাপারে ‘এক্কা দোক্কা’র লেখিকা-প্রযোজক লীনা গঙ্গোপাধ্য়ায় (তিনি ছিলেন ‘মোহর’ সিরিয়ালের লেখিকা-প্রযোজকও) কী বললেন TV9 বাংলাকে?

লীনা গঙ্গোপাধ্যায় বলেছেন, “আমি ‘মোহর-শঙ্খ’ জুটিটাকে ‘এক্কা দোক্কা’ সিরিয়ালে ফিরিয়ে আনছি, কিন্তু অন্যরকমভাবে। রাধিকা-পোখরাজের সম্পর্ক কিন্তু ভাঙতে আসছে না ড: গুহ। অনেক সময় তো সম্পর্ক জোড়া লাগাতেও আসেন কিছু মানুষ। সেই লোকটাই আমার ‘মোহর’-এর শঙ্খ।”