Viral-Memories-Sridevi: ‘বাস্তব নায়ক’, কাকে বলেছিলেন শ্রীদেবী?

Viral-Memories-Sridevi: ২০১৮ সালে দুবাইতে বনি কাপুরে ভাইপো মোহিত মারওয়ার বিয়েতে গিয়ে তাঁর আকস্মিক মৃত্যু হয়।

Viral-Memories-Sridevi: ‘বাস্তব নায়ক’, কাকে বলেছিলেন শ্রীদেবী?
শ্রীদেবী তাঁর অনুরাগীর সঙ্গে
Follow Us:
| Edited By: | Updated on: May 03, 2022 | 4:14 AM

শ্রীদেবীর (Sridevi) আচমকা মৃত্যু সকলকে হতবাক করে দিয়েছিল। তাঁর মৃত্যু হত্যা না দুর্ঘটনা, তা নিয়ে আজও অনুরাগীরা আলোচনা করেন। তাঁর স্মৃতিচারণ করা আজও থামেনি। মাঝে মধ্যেই তাঁর নানা স্মৃতি ভাইরাল হয়। এমন একটি ভিডিয়ো সম্প্রতি ভাইরাল। বিষয়টা খুব স্পর্শকাতর। শিশু যৌন নিগ্রহ নিয়ে। সরকার নানা সময় এই গুরুত্বপূর্ণ দিকটি নিয়ে কাজ করে। সরকারকে সাহায্য করতে এগিয়ে আসেন অনেক সেলিব্রিটিও। এর মধ্যে আমির খান (Aamir Khan) অন্যতম। তাঁর টক শো ‘সত্যমেব জয়তে’  (Satyamev Jayate) । এই শোর প্রথম সিজনে শিশু নিগ্রহ নিয়ে একটি পর্ব হয়। যেখানে শ্রীদেবী নিজে দেখা করতে আসেন একজন শিশু যৌন নির্যাতিত ব্যক্তির সঙ্গে। যাঁকে তিনি বলেন, ‘বাস্তব নায়ক’।

২০১২ সালের ১৩ মে-র পর্বে এসেছিলেন হরিশ। যিনি ১৮ বছর ধরে শিশু যৌন নির্যাতনের যন্ত্রণা বয়ে নিয়ে বেড়াচ্ছিলেন। তাঁর এই যন্ত্রণা উপশম ছিল শ্রীদেবীর সিনেমা। টক শোর আগে তৈরি একটি ভিডিয়োতে এই কথা তিনি বলেন। সেই ভিডিয়ো শো-এর তরফ থেকে পাঠানো হয় শ্রীদেবীর কাছে। যা দেখে তিনি হরিশের সঙ্গে দেখা করতে আসতে চান। এই তথ্য আমির ভাগ করে নেন অনুষ্ঠানে।

হরিশের সামনে শ্রীদেবী এলে তিনি বিশ্বাসই করতে পারেননি প্রথমে। ছুঁয়ে দেখেন তাঁর যন্ত্রণার মলম সত্যিই শ্রীদেবী সামনে কিনা। শুধু আসেনি, সঙ্গে নিজের কিছু ছবির ডিভিডি উপহার হিসেবে নিয়ে আসেন শ্রীদেবী তাঁর অনুরাগীর জন্য। বলেন, “১৮ বছর ধরে আপনি কতটা যন্ত্রণা সহ্য করছেন, কীভাবে একটি শিশু এই যন্ত্রণার মধ্যে দিয়ে যায়, আমি ভাবতেও পারি না। আপনি খুব শক্ত মনের মানুষ, এত বড় ঘটনা আমাদের সঙ্গে ভাগ করে নিচ্ছেন। আপনার এই যন্ত্রণা ভাগ করে নেওয়া অন্য শিশুদেরও শক্তি দেবে নিজেদের জীবনে ঘটে যাওয়া ভয়ঙ্কর ঘটনার সঙ্গে লড়াই করতে। আপনি আসলে সত্যি একজন নায়ক”।

অনুষ্ঠানে শ্রীদেবী হাসিমুখে হরিশের পাশে বসে তাঁর হাত ধরেন। এই অংশের ভিডিয়োই ভাইরাল হয়েছে। যা দেখে অনুরাগীরা মুগ্ধ। নানা মন্তব্যও করেছেন তাঁরা। একজন বলেছেন, ‘আপনি যেমন একজন ভাল অভিনেত্রী, সঙ্গে ভাল মানুষও’। অনেকেই বলেছেন, ‘কোনও হাবভাব তো নেই-ই, একজন মানবিক মানুষ তিনি’। ২০১৮ সালে দুবাইতে বনি কাপুরে ভাইপো মোহিত মারওয়ার বিয়েতে গিয়ে তাঁর আকস্মিক মৃত্যু হয়। ২৪ ফেব্রুয়ারি সকালে পাওয়া এই খবর অনুরাগীদের হতবাক করে দেয়। আজও তাঁরা তাঁকে মনে রেখেছেন, এই ভিডিয়ো এতদিন পর ভাইরাল সেই কথাই প্রমাণ করে।

আরও পড়ুন-Satyajit Ray-Cannes: সত্যজিৎ রায়ের জন্মদিনে কান চলচ্চিত্র উৎসবের বিশেষ শ্রদ্ধার্ঘ্য, তাঁর ছবির সংরক্ষণ, জেনে নিন কোন কোন ছবি

আরও পড়ুন-Amitabh-Anupam-Boman: ‘তোমাকে জানালাম ভালবাসা’, কাকে বলছেন অমিতাভ, অনুপম, বোমান?    

আরও পড়ুন-Yash-Kangana: যশের মুখোমুখি এবার খোদ কঙ্গনা, ভক্ত মহলে তুমুল উত্তেজনা