Tarun Majumdar Death: ‘কমার্শিয়াল ছবিতে কোয়ালিটি বজায় রেখে কাজ করা খুব কঠিন, সেটাই করে গিয়েছেন তরুণবাবু’, স্মৃতিচারণে রঞ্জিত মল্লিক

Ranjit Mallick: যে কোনও মানুষের চলে যাওয়াটাই খুব কষ্টের। তবে যেতে সবাইকে একদিন হবে। তবে পরিচালক তরুণ মজুমদার প্রচুর ভাল কাজ করেন গিয়েছেন।

Tarun Majumdar Death: ‘কমার্শিয়াল ছবিতে কোয়ালিটি বজায় রেখে কাজ করা খুব কঠিন, সেটাই করে গিয়েছেন তরুণবাবু’, স্মৃতিচারণে রঞ্জিত মল্লিক
তরুণ মজুমদারের প্রয়ানে স্মৃতিচারণ রঞ্জিত মল্লিকের
Follow Us:
| Edited By: | Updated on: Jul 04, 2022 | 2:51 PM

“খুব বড়মাপের ভদ্র একজন পরিচালক চলে গেলেন। ওঁর আত্মার শান্তি কামনা করি”, পরিচালক তরুণ মজুমদারের প্রয়ানে স্মৃতিচারণ করতে গিয়ে বললেন অভিনেতা রঞ্জিত মল্লিক। তিনি প্রথমেই জানালেন, একজন অসাধারণ পরিচালক চলে গেলেন। যে কোনও মানুষের মৃত্যুই দুঃখদায়ক। তবে তরুণবাবুর মতো এত গুণী পরিচালক চলে যাওয়া খুব বড় ক্ষতি বলেই মনে করেন রঞ্জিত মল্লিক। তাঁর বহু ছবির ভক্ত তিনি। কিন্তু নিজে কাজ করেছেন কেবল একটি মাত্র ছবিতেই। ছবির নাম ‘চাঁদের বাড়ি’। এই ছবিতে কাজ করতে পেরে তিনি ভীষণ খুশি হয়েছিলেন, জানালেন রঞ্জিত মল্লিক।

তবে তিনি পরিচালেকর অগণিত ছবির ভক্ত ছিলেন, নিজেই সেই কথা উল্লেখ করলেন। তাঁর মতে, “কমেডি, সিরিয়াস, অন্যধারা-সব রকমের ছবি করতে তরুণবাবু। আর প্রতিটি ছবিই হত রুচিসম্মত”। তিনি আরও যোগ করেন “’গণদেবতা’, ‘বালিকা বধূ’, ‘শ্রীমান পৃথ্বিরাজ’, ‘পলাতক’-আরও অসংখ্য ছবি করেছেন তিনি। আমার একটা ছবিতেই কাজের অভিজ্ঞতা হয়। ‘চাঁদের বাড়ি’। খুব খুশি হয়েছিলাম। আমার কাজ করার ইচ্ছে ছিল খুব তরুণবাবুর সঙ্গে। কিন্তু ঠিকঠাক চরিত্র আমার সঙ্গে যাচ্ছিল না। তবে অবশেষে করি ছবি”।

সকালে কাগজে পরিচালকের শারীরিক অবস্থার অবনতির কথা জানতে পারেন তিনি। তাঁর মতে, যে কোনও মানুষের চলে যাওয়াটাই খুব কষ্টের। তবে যেতে সবাইকে একদিন হবে। তবে পরিচালক তরুণ মজুমদার প্রচুর ভাল কাজ করেন গিয়েছেন। সেই সব কাজের মধ্যেই তিনি বেঁচে থাকবেন। রঞ্জিত মল্লিক মনে করেন, “উনি এমন একজন পরিচালক যিনি রুচিসম্মত ছবি তৈরি করতেন। কমার্শিয়াল ছবি কোয়ালিটি বজয়া রেখে করে যাওয়া খুব বড় বিষয়। কোয়ালিটি রেখে কমার্শিয়াল ছবি ব্যবসায়িকভাবে সফলও করতেন। এটা কম বড় কথা নয়”।