Jammu and Kashmir: সেনার গুলিতে হত রাহুল ভাটের হত্যাকারী, পণ্ডিত খুনের তদন্তে গঠিত সিট

Jammu and Kashmir: সেনার গুলিতে হত রাহুল ভাটের হত্যাকারী, পণ্ডিত খুনের তদন্তে গঠিত সিট
ছবি - কাশ্মীরি পণ্ডিত হত্যার তদন্তে সিট

Jammu and Kashmir: সেনার গুলিতে হত বন্দিপোড়ায় হত ৩ জঙ্গি। যার মধ্যে ২ দুজন বৃহস্পতিবার বুদাগামে কাশ্মীরি পণ্ডিত রাহুল ভাটের হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত বলে জানা যাচ্ছে।

TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

May 13, 2022 | 9:55 PM

বন্দিপোড়া: কাশ্মীরি পণ্ডিত(Kashmiri Pandit) খুনের ঘটনায় শুক্রবার দিনভর উত্তপ্ত রইল উপত্যকা। এদিকে খুনের তদন্তে ইতিমধ্যেই রাজ্য প্রশাসনের তরফে তৈরি করা হয়েছে বিশেষ তদন্তকারী দল বা সিট(SIT)। কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা ইতিমধ্যেই সিট গঠনের বিষয়টি সরকারি ভাবে জানিয়েছেন। অন্যদিকে, সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে এদিন জম্মু-কাশ্মীরের(Jammu Kashmir) বন্দিপোড়ায় ৩ জঙ্গির মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। এরমধ্যে, ২ জন বৃহস্পতিবার কাশ্মীরি পণ্ডিত রাহুল ভাটের হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত বলে জানা যাচ্ছে।

সূত্রের খবর, বন্দিপোড়ায় যখন গুলির লড়াই শুরু হয় তখন জঙ্গি দলে মোট ৫ জন ছিল। কিন্তু তিন জনকে নিকেশ করা গেলেও ২ জন সেনার নজর এড়িয়ে পালিয়ে যেতে সক্ষম হয়। এরা সকলেই পাকিস্তানি জঙ্গি গোষ্ঠী লস্কর-ই-তৈবার সদস্য বলে কাশ্মীর পুলিশের মত। এদিকে বৃহস্পতিবার কাশ্মীরি পণ্ডিত হত্যার পর এদিন সেনা-জঙ্গি সংঘর্ষের খবরে নতুন করে উত্তেজনা ছড়ায় গোটা উপত্যকাতেই। প্রসঙ্গত, ৩৭০ অনুচ্ছেদ বিলোপের পর থেকেই দফায় দফায় উত্তপ্ত হয়েছে জম্মু-কাশ্মীর। বেছে বেছে কাশ্মীরি পণ্ডিত, পরিযায়ী শ্রমিকদের নিশানা করতে শুরু করেছে জঙ্গিরা। গত অক্টোবর থেকে বাঁধ ভেঙেছে হত্যাকাণ্ডের সংখ্যা। 

এই খবরটিও পড়ুন

এদিকে বৃহস্পতিবার বুদগাম জেলার ছাদুরায় রাহুল ভাট নামে এক সরকারি কর্মীকে তাঁর অফিসে ঢুকেই পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করে হত্যা করে জঙ্গিরা। তাতেই নতুন করে উত্তেজনা ছড়ায় গোটা উপত্যকায়।  রাহুলের বাড়ি বুদগামেরই শেখপুরায়। ওই এলাকাতেই পুনর্বাসন প্যাকেজের আওতায় বহু কাশ্মীরি পণ্ডিতদের পুর্নবাসন দিয়েছিল সরকার। সেখানেই নিজের পরিবারের সঙ্গে থাকতেন রাহুল। পুনর্বাসন প্যাকেজের আওতায় নিয়োগ বিষয়ক দফতরে চাকরিও পেয়েছিলেন তিনি। কিন্তু, জীবনে সে সুখ সহ্য হয়নি জঙ্গিদের। অবশেষে অকালেই প্রাণ দিতে হয়েছে রাহুলকে। এদিকে তাঁর মৃত্যুর পর থেকেই বুদগামে ক্ষোভে ফুঁসছে এলাকার কাশ্মীরি পণ্ডিতেরা। পথে নেমে বিক্ষোভও দেখায় তাঁরা। শুক্রবার নিরাপত্তা বাহিনীর সঙ্গে দফায় দফায় সংঘর্ষও বাঁধে আন্দোলনকারীদের। 

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA