Covid in BJP Headquater: বিজেপির সদর দফতরে করোনার থাবা, একসঙ্গে আক্রান্ত ৪২ কর্মী

BJP Headquater : সোমবারই করোনা আক্রান্ত হয়েছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা।

Covid in BJP Headquater: বিজেপির সদর দফতরে করোনার থাবা, একসঙ্গে আক্রান্ত ৪২ কর্মী
ছবি: ফাইল চিত্র

নয়া দিল্লি: দেশজুড়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। কোভিডের বাড়বাড়ন্তের মাঝেই উদ্বেগ বাড়াচ্ছে করোনার নতুন ওমিক্রন ভ্যারিয়েন্ট। দেশের ২৭ টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে নিজের সাম্রাজ্য বিস্তার করেছে ওমিক্রন। বিভিন্ন রাজনৈতিক দলের নেতা কর্মীরাও করোনাতে আক্রান্ত হচ্ছেন। করোনা উদ্বেগ ছড়ালো দিল্লির বিজেপি সদর দফতরে। জানা গিয়েছে, দীনদয়াল উপাধ্যায় মার্গে অবস্থিত বিজেপি কার্যালয়ের ৪২ জন কর্মীর করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। সোমবারই বিজেপি অফিসে গণ কোভিড পরীক্ষা করা হয়ছিল, তার ফলাফল সামনে আসতেই চোখ কপালে উঠেছে বিজেপি নেতৃত্বের।

সূত্র মারফত জানা গিয়েছে, আক্রান্তদের বেশিরভাগই স্যানিটেশন কর্মী। তাদেরকে দলের তরফে আইসোলেশনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। জানা গিয়েছে, এক সঙ্গে এত জন কর্মীর করোনা রিপোর্ট পজিটিভ আসার পর তড়িঘড়ি বিজেপি কার্যালয় স্যানিটাইজেশন করা হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক বিজেপি নেতা সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছে, “বিজেপি অফিসের গুরুত্বপূর্ণে কাজের দায়িত্বে থাকা নেতা কর্মীরাই একমাত্র বিজেপি অফিসে আসছেন।”

সোমবারই করোনা আক্রান্ত হয়েছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। করোনা আক্রান্ত হয়ে টুইটে তিনি লিখেছিলেন, “করোনা প্রাথমিক উপসর্গ থাকার কারণে আমি কোভিড পরীক্ষা করিয়েছিলাম। আমর রিপোর্ট পজিটিভ এসেছে। তবে এখন আমি ঠিক আছি। চিকিৎসকদের পরামর্শে আমি নিভৃতবাসে রয়েছি। শেষ কয়েকদিনে যাঁরা আমার সংস্পর্শে এসেছেন, তাদের সকলকে করোনা পরীক্ষা করানোর অনুরোধ করছি।”

উল্লেখ্য, দেশে করোনা সংক্রমণ লাফিয়ে বৃদ্ধি পাওয়ার কারণে যথেষ্ট উদ্বিগ্ন কেন্দ্রীয় সরকার। এই পরিস্থিতিতে, কীভাবে করোনা মোকাবিলা করা যায় তা নিয়ে আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবারই প্রধানমন্ত্রীর সঙ্গে সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের বৈঠকের সম্ভাবনা রয়েছে। তার ২৪ ঘণ্টা আগেই সব রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলকে অক্সিজেনের পর্যাপ্ত ব্যবস্থা রয়েছে কি না তা খতিয়ে দেখতে চিঠি দিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ। প্রত্যেক রাজ্যের কাছে এই আবেদন করা হচ্ছে, যাতে কমপক্ষে আগামী ৪৮ ঘণ্টা সময় ধরে অতিরিক্ত অক্সিজেন সরবরাহের সুবিধা থাকে। পাশাপাশি, যথাযথ পরিমাণে অক্সিজেন সিলিন্ডারের যোগান, পিএসএ প্লান্ট তৈরি, অক্সিজেন কনসেন্ট্রেটর-সহ উপযুক্ত পরিষেবার ব্যবস্থা যাতে থাকে সেদিকে কড়া নজর দিতে বলা হয়েছে।

আরও পড়ুন Ministry of Health: ‘৪৮ ঘণ্টার অক্সিজেন সরবরাহে ঘাটতি না থাকে’, প্রধানমন্ত্রীর বৈঠকের একদিন আগেই সব রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলকে চিঠি স্বাস্থ্য মন্ত্রকের

আরও পড়ুন Uttarpradesh Election 2022: দলবদলের নাটক চরমে! মেয়ের অপহরণের অভিযোগ উড়িয়ে বিধায়ক বললেন ‘দল ছাড়ছিই’

Click on your DTH Provider to Add TV9 Bangla