নেগেটিভ রিপোর্ট জমা নিয়েই চালু হয়েছিল স্কুল, তবুও করোনা আক্রান্ত ৫৭ পড়ুয়া

ঈপ্সা চ্যাটার্জী

ঈপ্সা চ্যাটার্জী |

Updated on: Mar 10, 2021 | 6:47 PM

পাঁচদিন আগেই করোনা পরীক্ষা (COVID-19 Test) করার নির্দেশ দেওয়া হয় সমস্ত পড়ুয়াদের। নেগেটিভ রিপোর্ট জমা নেওয়ার পরই চালু করা হয় স্কুল। ৯ মার্চ ফের করোনা পরীক্ষা করা হলে দেখা যায়, ৫৭ জন পড়ুয়া করোনা আক্রান্ত হয়েছেন।

নেগেটিভ রিপোর্ট জমা নিয়েই চালু হয়েছিল স্কুল, তবুও করোনা আক্রান্ত ৫৭ পড়ুয়া
ফাইল চিত্র।

তিরুপতি: দীর্ঘ লকডাউন (Lockdown) কাটিয়ে সম্প্রতি খোলা হয়েছিল স্কুল, মানা হয়েছিল সমস্ত স্বাস্থ্যবিধিও। তবুও শেষরক্ষা হল না। মঙ্গলবার স্কুলের পড়ুয়াদের র‍্যাপিড অ্যান্টিজে়ন পরীক্ষা (Rapid Antigen Test) করাতেই দেখা গেল করোনা আক্রান্ত হয়েছেন ৫৭ জন পড়ুয়া। যদিও সকলেই উপসর্গহীন। এরপরই বন্ধ করে দেওয়া হয় অন্ধ্র প্রদেশের ওই স্কুলটি।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সম্প্রতিই  তিরুমালা তিরুপতি দেবাস্থানম (Tirumala Tirupati Devasthanam) পরিচালিত বৈদিক স্কুলটি খোলা হয়। সকল পড়ুয়ার করোনা পরীক্ষা করা হলে দেখা যায়, ৫৭ জন পড়ুয়া করোনা আক্রান্ত হয়েছেন। এরপরই স্কুলটি বন্ধ করে দেওয়া হয়।

স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, গোটা স্কুলে মোট ৪৩৫ জন পড়ুয়া রয়েছেন। পাঁচদিন আগেই পড়ুয়ারা বাড়িতে করোনা পরীক্ষা করান এবং নেগেটিভ রিপোর্ট জমা দেওয়ার পরই স্কুল চালু করা হয়। রাজ্য স্বাস্থ্যবিধি অনুসরণ করেই ফের ৯ মার্চ সকল পড়ুয়ার করোনা পরীক্ষার ব্যবস্থা করা হয়। র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা করা হলে দেখা যায়, ৫৭ জন পড়ুয়া করোনা আক্রান্ত। এদের কারোর মধ্যেই করোনা সংক্রমণের কোনও উপসর্গ নেই।

আরও পড়ুন: ধোপে টিকল না কংগ্রেসের দাবি, আস্থাভোটে জয়ী খট্টর সরকার

একই স্কুলের ৫৭জন পড়ুয়া করোনা আক্রান্ত হওয়ার খবর পেতেই স্থানীয় কর্তৃপক্ষের তরফে গোটা স্কুল স্যানিটাইজ় করা হয়। বাকি পড়ুয়াদের রিপোর্ট নেগেটিভ এলেও যেহেতু আক্রান্ত পড়ুয়াদের সংস্পর্শে তাঁরা এসেছিলেন, তাই আগামী ১৪দিন তাঁদের স্বাস্থ্যের উপরও কড়া নজরদারি রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে কেরল ও মহারাষ্ট্রের কয়েকটি স্কুলেও একসঙ্গে প্রায় শতাধিক পড়ুয়া করোনা আক্রান্ত হয়েছিল। সেইসময় গোটা এলাকাটিকেই কন্টেনমেন্ট জো়ন হিসাবে ঘোষণা করা হয়েছিল। যদিও এক্ষেত্রেও একই সিদ্ধান্ত নেওয়া হবে কিনা, সে বিষয়ে কিছু জানানো হয়নি।

আরও পড়ুন: শপথ নিলেন তিরথ, নব মুখ্যমন্ত্রীর উদ্দেশে কী বললেন মোদী?

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla