Child’s complain on Traffic Jam: রোজ যানজট, বেহাল দশা রাস্তার, থানার এসে ক্ষোভ উগরে দিল ৬ বছরের খুদে!

Andhra Pradesh Viral Video: ট্রাফিক জ্যাম, তার উপর আবার স্কুলের সামনের রাস্তাও খোঁড়া। একটা দিনও স্কুলে সময় মতো পৌঁছতে পারছে না। শিক্ষকদের বকাও খেতে হয়েছে কয়েকবার। তাই প্রশাসনকেই নিজেদের দায়িত্বের কথা মনে করিয়ে দিতে থানায় হাজির হল ৬ বছরের কার্তিক।

Child's complain on Traffic Jam: রোজ যানজট, বেহাল দশা রাস্তার, থানার এসে ক্ষোভ উগরে দিল ৬ বছরের খুদে!
ছবি: ভিডিয়ো থেকে সংগৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 21, 2022 | 1:10 PM

হায়দরাবাদ: একদিকে ট্রাফিক জ্যাম, তার উপর আবার স্কুলের সামনের রাস্তাও খোঁড়া। একটা দিনও স্কুলে সময় মতো পৌঁছতে পারছে না। শিক্ষকদের বকাও খেতে হয়েছে কয়েকবার। তাই প্রশাসনকেই নিজেদের দায়িত্বের কথা মনে করিয়ে দিতে থানায় হাজির হল ৬ বছরের কার্তিক। প্রথমে খুদে অভিযোগকারীকে দেখে একটু ঘাবড়ে গেলেও, পরে মন দিয়েই যাবতীয় অভিযোগ শুনলেন সার্কেল ইন্সপেক্টর। দ্রুত সমস্যার সমাধানের আশ্বাসও দিলেন। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই ভিডিয়ো। খুদের সাহসিকতা ও দায়িত্ববোধকে বাহবা জানিয়েছেন নেটাগরিকরা।

জানা গিয়েছে, ওই ছোট্ট শিশুটি অন্ধ্র প্রদেশের বাসিন্দা। চিত্তোর জেলার বাসিন্দা কার্তিককে নিত্যদিনই যানজটের মুখে পড়তে হয় স্কুল যাওয়ার সময়। সম্প্রতিই তাঁর স্কুলের সামনের রাস্তাটি খোঁড়া হয়েছিল। কাজ শেষ হওয়ার পরও সেই রাস্তা ঠিক করা হয়নি। এর জেরে যানজট আরও বেড়েছে। এদিকে, যানজটের জেরে রোজই স্কুলে পৌঁছতে দেরি হচ্ছিল কার্তিকের। সমস্যার সমাধান করতে তাই সোজা পুলিশেরই দ্বারস্থ হল ৬ বছরের ওই শিশু।

ইতিমধ্যেই সোশ্যাল মি়ডিয়ায় ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো। সেখানে দেখা গিয়েছে, পালামানের থানায় গিয়ে সার্কেল অফিসার এন ভাস্করের সঙ্গে কথা বলছে কার্তিক। হাত-পা নেড়ে সে পুলিশের কাছে যানজটের জেরে সমস্যার কথা জানাচ্ছে। কেন রাস্তা সারাই হচ্ছে না, তা নিয়ে পুলিশকর্মীদেরও প্রশ্ন করতে দেখা যায় তাঁকে। পুলিশকর্মীরা যেন দ্রুত তাঁর স্কুলের সামনের যানজটের সমস্যা সমাধান করে এবং রাস্তা সারাইয়ের ব্যবস্থা করে, তার দাবি জানায় ইউ কেজির ওই পড়ুয়া।

ছোট্ট বাচ্চাটির আত্মবিশ্বাস দেখে মুগ্ধ হয়ে যান থানার আধিকারিকরাও। তাঁকে মিষ্টি খাইয়ে শান্ত করেন পুলিশকর্মীরা। দ্রুত এই সমস্যার সমাধান করার প্রতিশ্রুতিও দেন তারা। আগামিদিনে স্কুলে যেতে যদি কোনও সমস্যা হয়, তা জানানোর জন্য কার্তিককে এক পুলিশকর্মী নিজের ফোন নম্বরও দেন। নেটাগরিকরাও বাহবা জানিয়েছেন কার্তিককে। ছোট্ট শিশুর অভিযোগ মন দিয়ে শোনার জন্য ধন্যবাদ জানানো হয়েছে থানার পুলিশকর্মীদেরও।