হাতে ভারতের ভুয়ো আধার কার্ড, গ্রেফতার ৯ ইরানের নাগরিক

যে ৯ জনকে পুলিশ গ্রেফতার করেছে, তার মধ্যে ৩ জন মহিলা রয়েছেন।

হাতে ভারতের ভুয়ো আধার কার্ড, গ্রেফতার ৯ ইরানের নাগরিক
গ্রেফতার করা হয় তিন যুবককে প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 18, 2021 | 12:58 PM

চেন্নাই: একেবারে ভুয়ো আধার কার্ড নিয়ে ভারতীয় সেজে বসেছিলেন ৯ ইরানের (Iran) নাগরিক। ডাকাতির কিনারা করতে গিয়ে চক্ষু চড়কগাছ পুলিশের। ইতিমধ্যেই ওই ৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। নিজেদের ‘সেন্ট্রাল পুলিশ’ পরিচয় দিয়ে একজন সোমালিয়ান নাগরিকের কাছে মাদক তল্লাশি করতে গিয়ে ৩ হাজার ৮০০ ডলার হাতিয়ে নিয়েছে বলে জানিয়েছে পুলিশ।

যে ৯ জনকে পুলিশ গ্রেফতার করেছে, তার মধ্যে ৩ জন মহিলা রয়েছেন। পুলিশ জানিয়েছে, কোভালাম শহরে একটি রিসর্টে থাকছিলেন ওই ৯ জন। পুলিশের বিবৃতি অনুযায়ী, তাঁদের কাছ থেকে ভারতের ভুয়ো আধার কার্ড উদ্ধার হয়েছে। তদন্তকারী আধিকারিকদের অনুমান, এই ধরনের অপরাধ আগে থেকেই চালিয়ে যাচ্ছিলে ওই ৯ জন।

উল্লেখ্য, কয়েকদিন আগে পশ্চিমবঙ্গের মালদহ সীমান্তে হান নামে এক চিনা নাগরিককে গ্রেফতার করেছিল পুলিশ। প্রথমে তিনি জানিয়েছিলেন বেড়াতে এসেছেন ভারতে। কিন্তু ক্রমেই জেরায় হানের বিরুদ্ধে চাঞ্চল্যকর সব তথ্য হাতে পান তদন্তকারীরা। এখনও অবধি যা তথ্যপ্রমাণ তদন্তকারীদের হাতে এসেছে, তাতে ভারতের আর্থিক পরিকাঠামো ধ্বংস করাই হানের মূল লক্ষ্য ছিল বলে সূত্রের খবর। জেরায় উঠে আসা তথ্য থেকে জানা গিয়েছে, ‘মাল্টি লেভেল মার্কেটিং’ এর নাম করে হান ও তাঁর সঙ্গী সান জিয়াং তথ্য পাচারের কাজ করতেন। পাওয়ার ব্যাঙ্ক ও ইভেন্ট প্ল্যান্ট বলে দু’টি অ্যাপও তৈরি করেছিলেন তাঁরা। টাকা দ্বিগুণ করিয়ে দেওয়ার নাম করে, সেই অ্যাপের মাধ্যমেই তাঁরা ভারতে বিভিন্ন মানুষের কাছ থেকে লগ্নি করাতেন। আরও পড়ুন: ১৬ দেশে অনুমোদিত কোভিশিল্ড, পুনাওয়ালা বললেন…