ভয় কাটাতে নিজের গায়েও সূচ ফোটালেন সিরাম কর্তা আদার পুনাওয়ালা

ঈপ্সা চ্যাটার্জী

ঈপ্সা চ্যাটার্জী |

Updated on: Jan 16, 2021 | 4:30 PM

ভ্যাকসিন প্রস্তুতকারক সংস্থার প্রধান নিজেই টিকা নেওয়ার প্রসঙ্গে তিনি বলেন, "প্রতিষেধকের কার্যকারীতা ও সুরক্ষা নিয়ে সংশয় মেটাতেই এই ভ্যাকসিন নিলেন।"

ভয় কাটাতে নিজের গায়েও সূচ ফোটালেন সিরাম কর্তা আদার পুনাওয়ালা
ভ্যাকসিন নিচ্ছেন সিরাম কর্তা। ছবি: টুইটার থেকে সংগৃহীত।

মুম্বই: দেশবাসীর মন থেকে করোনা টিকার কার্যকারীতা নিয়ে যাবতীয় সংশয় কাটাতে নিজের সংস্থারই তৈরি করা করোনা টিকা নিলেন সিরাম ইন্সটিটিউট অব ইন্ডিয়া (Serum Institute of India)-র সিইও আদার পুনাওয়ালা (Adar Poonawala)। শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশজুড়ে গণটিকাকরণ কর্মসূচির উদ্বোধনের পরই বাড়িতে বসেই সূচ ফোটালেন সিরাম কর্তা।

অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় ও অ্যাস্ট্রাজেনেকার সহযোগীতায় “কোভিশিল্ড” (Covishield) নামক ভ্যাকসিনটি তৈরি করেছে ভারতের বৃহত্তম ওষুধ প্রস্তুতকারক সংস্থা সিরাম ইন্সটিটিউট। সংস্থার কর্ণধার ভ্যাকসিনের সুরক্ষা সম্পর্কে দেশবাসীকে নিশ্চিত করতে নিজেই ভ্যাকসিনের ডোজ নেন এবং সেই ডিভিয়ো টুইটও করেন। ভিডিয়োয় দেখা যাচ্ছে, বাড়ির সোফায় বসে রয়েছেন আদার পুনাওয়ালা এবং মাস্ক পরিহিত এক ব্যক্তি তাঁর হাতে ভ্যাকসিন দিচ্ছেন।

প্রথম দফায় স্বাস্থ্যকর্মী ও প্রথম সারির যোদ্ধাদেরই ভ্যাকসিন দেওয়া হবে বলে জানানো হয়েছিল কেন্দ্রের তরফে। ভ্যাকসিন প্রস্তুতকারক সংস্থার প্রধান নিজেই টিকা নেওয়ার প্রসঙ্গে তিনি বলেন, “প্রতিষেধকের কার্যকারীতা ও সুরক্ষা নিয়ে সংশয় মেটাতেই এই ভ্যাকসিন নিলেন।”

আরও পড়ুন: ‘গরিবদেরও বিনামূল্যে টিকা দেওয়া হোক’, প্রধানমন্ত্রীকে চিঠি অমরিন্দর সিংয়ের

ভিডিয়োর সঙ্গে একটি লেখাও পোস্ট করেন তিনি। সেখানে লেখা, “বিশ্বের বৃহত্তম টিকাকরণ কর্মসূচি শুরু করার জন্য আমি সমস্ত দেশবাসী ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজীকে শুভেচ্ছা জানাই। কোভিশিল্ড এই ঐতিহাসিক পদক্ষেপের অংশ হওয়ায় আমি অত্যন্ত গর্ব বোধ করছি। ভ্যাকসিনের নিরাপত্তা ও কার্যকারীতা নিশ্চিত করতে দেশের স্বাস্থ্যকর্মীদের সঙ্গে আমিও এই টিকা নিলাম।”

আজ সকালে ভ্যাকসিন উদ্বোধনের অনুষ্ঠানেও প্রধানমন্ত্রী দেশের গবেষকদের নিরন্তর প্রচেষ্টার জন্য আন্তরিকভাবে ধন্যবাদ জানান। তিনি জানান, ভারতের ওষুধ নিয়ামক সংস্থা দুটি ভ্যাকসিনেরই যাবতীয় তথ্য যাচাই করে তারপরই ছাড়পত্র দিয়েছে, সুতরাং কোনও ভুল তথ্যে বিশ্বাস করবেন না।

আরও পড়ুন: কোভ্যাকসিন নিতে সম্মতিপত্রে স্বাক্ষর, ক্ষতিপূরণের আশ্বাসে প্রশ্ন উঠছে টিকার কার্যকারিতা নিয়ে

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla