Congress President Election 2022 Results Live: ২৬ অক্টোবর দায়িত্ব গ্রহণ, ফ্যাসিবাদী শক্তির বিরুদ্ধে লড়াই ডাক খাড়্গের

| Edited By: | Updated on: Oct 19, 2022 | 9:10 PM

AICC Presidential Election 2022 Result Live Counting Update: গত সোমবার, ১৭ অক্টোবর ভোট গ্রহণ প্রক্রিয়া সম্পন্ন হয়। আজ ফলপ্রকাশ হলেই জানা যাবে, মল্লিকার্জুন খাড়গে নাকি শশী থারুর, কে হতে চলেছেন কংগ্রেসের পরবর্তী সভাপতি।

Congress President Election 2022 Results Live: ২৬ অক্টোবর দায়িত্ব গ্রহণ, ফ্যাসিবাদী শক্তির বিরুদ্ধে লড়াই ডাক খাড়্গের
অলঙ্করণ: অভিজিৎ বিশ্বাস

আজ, বুধবার কংগ্রেসের জাতীয় সভাপতি নির্বাচনের ফল ঘোষণা করা হবে। গত সোমবার, ১৭ অক্টোবর ভোট গ্রহণ প্রক্রিয়া সম্পন্ন হয়। আজ ফলপ্রকাশ হলেই জানা যাবে, মল্লিকার্জুন খাড়গে নাকি শশী থারুর, কে হতে চলেছেন কংগ্রেসের পরবর্তী সভাপতি। সোমবার শান্তিপূর্ণভাবেই দেশজুড়ে ভোট গ্রহণ প্রক্রিয়া চলে। দেশ জুড়ে ৪০টি কেন্দ্রে ৬৮টি বুথ খোলা হয়েছিল। ৯ হাজারেরও বেশি প্রতিনিধিরা ভোট দেন, প্রায় ৯৬ শতাংশ ভোট পড়ে। আজ সকাল থেকেই ভোট গণনা শুরু হবে। গণনা শেষে কংগ্রেসের সদর দফতর থেকে ফল ঘোষণা করা হবে।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 19 Oct 2022 05:57 PM (IST)

    শুভেচ্ছা জানালেন মোদী

    কংগ্রেসের নব নির্বাচিত সভাপতি মল্লিকার্জুন খাড়্গেকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী মোদী। তিনি খাড়্গের একটি ফলপ্রসূ মেয়াদের কামনা করেছেন।

  • 19 Oct 2022 05:54 PM (IST)

    অসমান পিচে ব্যাট করতে হল

    নির্বাচনের শুরু থেকেই বৈষম্যের অভিযোগ করেছেন শশী থারুর। পরাজয়ের পর তিনি বললেন, “আমি অসমান পিচে ব্যাট করছিলাম। বল বিকৃতি সম্পর্কে সতর্ক থাকতে হয়েছে।”

  • 19 Oct 2022 05:50 PM (IST)

    ফ্যাসিবাদী শক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াই

    আমাদের ঐক্যবদ্ধভাবে ফ্যাসিবাদী শক্তির বিরুদ্ধে লড়াই করতে হবে। সাম্প্রদায়িকতার আড়ালে আমাদের গণতন্ত্রকে আক্রমণ করছে ফ্যাসিবাদী শক্তি।

  • 19 Oct 2022 01:55 PM (IST)

    প্রায় ৮ হাজার ভোটে জিতলেন মল্লিকার্জুন খাড়্গে

    কংগ্রেসের সভাপতি নির্বাচনে জয়ী হলেন গান্ধী পরিবার ঘনিষ্ঠ মল্লিকার্জুন খাড়্গে। ৭৮৯৭ ভোট পেয়েছেন খাড়্গে, প্রতিদ্বন্দ্বী শশী থারুর পেয়েছেন ১ হাজার ভোট। ৪১৬টি ভোট বাতিল হয়ে গিয়েছে।

  • 19 Oct 2022 01:52 PM (IST)

    হার স্বীকার করলেন শশী থারুর

    হেরে গেলেন শশী থারুর। কংগ্রেসের পরবর্তী সভাপতি হচ্ছেন মল্লিকার্জুন খাড়্গেই। নির্বাচনের ফল প্রকাশ হওয়ার আগেই শশী থারুর টুইট করে লেখেন, "জাতীয় কংগ্রেসের সভাপতি হওয়া অত্যন্ত গর্বের ও দায়িত্বের। আমি মল্লিকার্জুন খাড়্গেকে এই দায়িত্ব প্রাপ্তির জন্য শুভেচ্ছা জানাতে চাই। এক হাজারেরও বেশি সদস্যের সমর্থন পাওয়াও অনেক বড় সাফল্য।"

  • 19 Oct 2022 12:46 PM (IST)

    কী কী অভিযোগ করেছেন থারুর?

    কংগ্রেস সভাপতি নির্বাচনের প্রার্থী শশী থারুর ভোটে কারচুপির অভিযোগ এনেছেন। এই নিয়ে তিনি কংগ্রেসের কেন্দ্রীয় নির্বাচন কর্তৃপক্ষের চেয়ারম্যান মধুসূদন মিস্ত্রির কাছে চিঠিও লিখেছেন। চার পাতার চিঠিতে তিনি যে অভিযোগ করেছেন, তা হল ব্যালট বক্সে আন-অফিশিয়াল সিল ব্যবহার করা হয়েছে। পোলিং বুথে অনুমতি ছাড়াই একাধিক ব্যক্তি উপস্থিত ছিলেন। ভোটিং পদ্ধতিতেও কারচুপি হয়েছে এবং গণনার কোনও সামারি শিটও দেওয়া হয়নি।

  • 19 Oct 2022 11:51 AM (IST)

    ভোটে কারচুপির অভিযোগ থারুরের

    কংগ্রেস সভাপতি নির্বাচনের গণনা চলছে। ফলাফল ঘোষণার আগেই ভোটে কারচুপির অভিযোগ করলেন প্রার্থী শশী থারুর। এই বিষয়ে তিনি  কংগ্রেসের কেন্দ্রীয় নির্বাচন কর্তৃপক্ষের চেয়ারম্যান মধুসূদন মিস্ত্রিকে চিঠি লিখেছেন বলেও জানা গিয়েছে।

  • 19 Oct 2022 11:49 AM (IST)

    ঐতিহাসিক মুহূর্ত, বললেন গৌরব গগৌ

    কংগ্রেস সভাপতি নির্বাচনে প্রার্থী মল্লিকার্জুন খাড়্গের কাউন্টিং এজেন্ট গৌরব গগৌ বললেন, "এটা একটা ঐতিহাসিক মুহূর্ত। আমরা গর্বিত যে নির্বাচন এতটা গণতান্ত্রিক পদ্ধতিতে হয়েছে। আমরা সনিয়া গান্ধীর কাছেও কৃতজ্ঞ কঠিন সময়ে দায়িত্ব গ্রহণের জন্য। আসন্ন দিনে কংগ্রেস আরও শক্তিশালী হবে।"

  • 19 Oct 2022 11:44 AM (IST)

    ভোট গণনায় সমস্যা?

    কংগ্রেসের নির্বাচনী এজেন্ট সালমান সোজ় বলেন, মধুসূদন মিস্ত্রির অফিসের সঙ্গে ক্রমাগত যোগাযোগ রাখা হচ্ছে। একাধিক সমস্যা নিয়ে জানানো হয়েছে।

  • 19 Oct 2022 10:19 AM (IST)

    কংগ্রেস সদর দফতরে এলেন খাড়্গে

    আজ কংগ্রেস সভাপতি নির্বাচনের ভোটগণনা ও ফলপ্রকাশ। সকাল ১০টা থেকে শুরু হয়েছে ভোট গণনা। সকালেই কংগ্রেসের সদর দফতরে আসেন সেন্ট্রাল ইলেকশন অথারিটির চেয়ারম্যান মধুসূদন মিস্ত্রি। সদর দফতরে আসেন গৌরব গগৌ, মল্লিকার্জুন খাড়গেও।

  • 19 Oct 2022 09:05 AM (IST)

    খাড়্গে নাকি থারুর? ভোটে জিতবেন কে?

  • 19 Oct 2022 08:32 AM (IST)

    ভোট পড়েছিল ৯৬ শতাংশ

    কংগ্রেস সূত্রে জানা গিয়েছে, মোট ৯৬ শতাংশ ভোট পড়েছে। পশ্চিমবঙ্গে ভোট পড়েছে ৮৮ শতাংশ। ভোটদান পর্বে কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ৮৭ জন প্রতিনিধি নয়া দিল্লিতে এআইসিসির সদর দফতরে নিজেদের মতদান করেছেন।  রাহুল গান্ধী-সহ ৫০ জন ভোট দিয়েছেন কর্নাটকের ভারত জোড়ো যাত্রা শিবিরে।

  • 19 Oct 2022 08:30 AM (IST)

    ৯ হাজারেরও বেশি সদস্য ভোট দিয়েছেন

    দলের ১৩৭ বছরের ইতিহাসে এই নিয়ে ষষ্ঠবার নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতার মাধ্যমে দলের সভাপতি নির্ধারণ করা হচ্ছে। ৯,৮৫০ জন প্রদেশ কংগ্রেস কমিটির প্রতিনিধির নাম ছিল কংগ্রেসের ইলেক্টোরাল কলেজ।

  • 19 Oct 2022 08:17 AM (IST)

    আজ কংগ্রেসের সভাপতি নির্বাচনের ফল প্রকাশ

    ভারতের প্রধান বিরোধী কংগ্রেসের সভাপতি নির্বাচনের ফলপ্রকাশ আজ। গত সোমবার সভাপতি পদের জন্য নির্বাচন হয়। আজ সেই নির্বাচনেরই ভোটগণনা ও ফলপ্রকাশ করা হবে।

Published On - Oct 19,2022 8:15 AM

Follow Us: