Woman Murder: অস্ট্রেলিয়ায় যুবতী খুনে অভিযুক্ত গ্রেফতার দিল্লিতে

পঞ্জাবের বাসিন্দা রাজবিন্দর সিং তিন সন্তানকে সঙ্গে নিয়েই অস্ট্রেলিয়ার যুবতী তোয়া কোর্ডিংলিকে বিয়ে করতে চেয়েছিলেন। কিন্তু তোয়া রাজি না হওয়ার জন্যই রাজবিন্দর তাঁকে খুন করেন বলে অভিযোগ।

Woman Murder: অস্ট্রেলিয়ায় যুবতী খুনে অভিযুক্ত গ্রেফতার দিল্লিতে
অস্ট্রেলিয়ার যুবতী খুনে গ্রেফতার রাজবিন্দর সিং। ছবি সৌজন্য: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Nov 25, 2022 | 2:17 PM

নয়া দিল্লি: অস্ট্রেলিয়ায় যুবতী খুনে অভিযুক্ত গ্রেফতার হল দিল্লিতে। ঘটনায় অভিযুক্ত ওই ব্যক্তি আদতে ভারতীয় নার্স। দু-বছর ধরে পালিয়ে বেড়ানোর পর অবশেষে দিল্লি পুলিশের হাতে গ্রেফতার হয়েছে অভিযুক্ত।

পুলিশ জানায়, ধৃত ব্যক্তির নাম রাজবিন্দর সিং। আদতে পঞ্জাবের বাট্টার কালানের বাসিন্দা ৩৮ বছর বয়সি রাজবিন্দর অস্ট্রেলিয়ার ইন্নিসফেইলে নার্সের কাজ করতেন। সেখানেই ২০১৮ সালে অস্ট্রেলিয়ান যুবতী তোয়া কোর্ডিংলি-কে (২৪) রাজবিন্দর খুন করেছেন বলে অভিযোগ। শুক্রবার দিল্লি পুলিশ রাজবিন্দরকে গ্রেফতার করে।

জানা গিয়েছে, স্ত্রী, সন্তান নিয়ে অস্ট্রেলিয়ার ইন্নিসফেইলে বসবাস করতেন রাজবিন্দর। নার্সিংয়ের কাজের সূত্রেই তোয়া কোর্ডিংলির সঙ্গে পরিচয় হয় রাজবিন্দরের। তোয়ার মা জানিয়েছেন, তাঁর মেয়ে আধ্যাত্মিক ছিলেন। রাজবিন্দর সন্তান নিয়েই তোয়াকে বিয়ে করতে চেয়েছিলেন। কিন্তু মেয়ে রাজি না হওয়ার জন্যই রাজবিন্দর তাঁকে খুন করেন বলে অভিযোগ তোয়ার মায়ের।

পুলিশ সূত্রে খবর, তোয়া কোর্ডিংলির খুনের ঘটনাটি ঘটেছিল ২০১৮ সালের ২১ অক্টোবর। সেদিন তাঁকে শেষবার কুকুর নিয়ে ওয়াংগেট্টি সৈকতে হাঁটতে দেখা গিয়েছিল। তারপরই তিনি নিখোঁজ হয়ে যান। এর পরদিন ওয়াংগেট্টি সৈকত থেকে কিছুটা দূরে তাঁর দেহ উদ্ধার হয়।

তোয়া কোর্ডিংলির খুনের দু-দিন পরই চাকরি ছেড়ে ভারতে পালিয়ে আসেন রাজবিন্দর। এমনকি স্ত্রী ও ৩ সন্তানকেও ফেলে আসেন তিনি। তারপর তোয়া কোর্ডিংলির খুনের তদন্তে রাজবিন্দরের নাম উঠে আসে। রাজবিন্দরের খোঁজ পেতে ১ মিলিয়ন ডলার পুরস্কার ঘোষণা করেছিল কুইন্সল্যান্ড পুলিশ। রাজবিন্দরের খোঁজ পেতে পুলিশের একটি দল ভারতে গিয়েছে বলে কুইন্সল্যান্ড গোয়েন্দা বিভাগের প্রধান আগেই জানিয়েছিলেন। অবশেষে শুক্রবার দিল্লি পুলিশের হাতে গ্রেফতার হলেন রাজবিন্দর।