Meghalaya BJP: ফার্ম হাউজে মধুচক্র! ‘প্রমাণ নেই’, আদালত থেকে জামিন পেলেন ধৃত বিজেপি নেতা

আদালতের পর্যবেক্ষণ, "বিভিন্ন তথ্য প্রমাণ ও সাক্ষীদের বয়ান খতিয়ে দেখার পর মনে হয়েছে অভিযুক্ত ব্যক্তিকে উল্লেখিত অপরাধের সঙ্গে যুক্ত করার জন্য পর্যাপ্ত প্রমাণ নেই।

Meghalaya BJP: ফার্ম হাউজে মধুচক্র! 'প্রমাণ নেই', আদালত থেকে জামিন পেলেন ধৃত বিজেপি নেতা
ছবি: সংগৃহীত
Follow Us:
| Edited By: | Updated on: Oct 02, 2022 | 8:26 AM

শিলং: শনিবার মেঘালয় হাইকোর্ট শর্তসাপেক্ষে জেলবন্দি রাজ্য বিজেপি নেতা বার্নার্ড এন মারাককে জামিন দিয়েছে। উত্তরপূর্বের রাজ্য মেঘালয়ের এই বিজেপি নেতা বার্নার্ডের বিরুদ্ধে ফার্ম হাউজে মধুচক্র চালানোর অভিযোগ উঠেছিল। তাঁকে জামিন দিয়ে আদালত জানিয়েছেন, বার্নার্ড কোনও তথ্য প্রমাণ বিকৃত করতে পারবেন না এবং কোনওভাবেই দেশ ছাড়তে পারবেন না। পাশাপাশি তাঁকে তদন্তে সম্পূর্ণভাবে সহযোগিতা করারও নির্দেশ দিয়েছে আদালত। ৫০ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে শনিবার তাঁকে জামিন দেয় আদালত।

মেঘালয় হাইকোর্টের বিচারপতি ডব্লিউ ডিয়েংদোহ নির্দেশে বলেন, “অন্য কোনও মামলার ক্ষেত্রে যদি প্রয়োজন না হয় তবে অভিযুক্ত বার্নার্ড এন মারাককে এতদ্বারা জামিনে মুক্তি দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তবে তাঁকে নিম্নলিখিত যাবতীয় শর্তগুলি মেনে চলতে হবে।” শনিবারই হাইকোর্টে বার্নার্ডের জামিনের আবেদন করেছিলেন তাঁর স্ত্রী এল কে গ্রেসি। আদালত জানিয়েছে, ফার্ম হাউজটির মালিক যে বার্নার্ড সে বিষয়ে তারা নিশ্চিত হলেও সেখানে মধুচক্র চলত কি না, সেই নিয়ে কোনও জোরাল প্রমাণ এখনও অবধি পাওয়া যায়নি।

আদালতের পর্যবেক্ষণ, “বিভিন্ন তথ্য প্রমাণ ও সাক্ষীদের বয়ান খতিয়ে দেখার পর মনে হয়েছে অভিযুক্ত ব্যক্তিকে উল্লেখিত অপরাধের সঙ্গে যুক্ত করার জন্য পর্যাপ্ত প্রমাণ নেই। এমনকী ফার্ম হাউজটি মধুচক্রে ব্যবহার করা হয়েছে, এমন কোনও প্রমাণও নেই।”

উল্লেখ্য, বার্নার্ডের মালিকাধানীন ফার্মহাউজে মধুচক্রের পর্দাফাঁসের পর তাঁকে উত্তর প্রদেশের হাপুর থেকে গ্রেফতার করেছিল পুলিশ। পুলিশ জানিয়েছিল রিম্পু বাগান নামের ওই ফার্মহাউজ থেকে ৭৩ জনকে গ্রেফতার করা হয়েছিল এবং ৬ জন নাবালক-নাবালিকাকে উদ্ধার করা হয়েছিল। তুরা মহিলা থানায় বিজেপি নেতার বিরুদ্ধে ভারতীয় দণ্ড বিধির একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছিল।