সুশান্তকাণ্ডে নয়া মোড়, প্রিয়াঙ্কার বিরুদ্ধে মামলায় স্থগিতাদেশ আদালতের

সোমবার প্রিয়াঙ্কা সিংয়ের বিরুদ্ধে হওয়া মামলায় স্থগিতাদেশ জারি করল বম্বে হাইকোর্ট (Bombay High Court)। সুশান্তের অপর বোন মিতু সিংয়ের বিরুদ্ধেও একই অভিযোগে মামলা দায়ের করা হয়েছিল। সেই মামলা খারিজ করে দেওয়া হয়েছে।

সুশান্তকাণ্ডে নয়া মোড়, প্রিয়াঙ্কার বিরুদ্ধে মামলায় স্থগিতাদেশ আদালতের
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Feb 15, 2021 | 4:27 PM

নয়া দিল্লি: সুশান্ত সিং রাজপুত মামলায় নয়া মোড়। সুশান্তের দিদি প্রিয়াঙ্কা সিং (Priyanka Singh)-র বিরুদ্ধে ভুয়ো প্রেশক্রিপশন ব্যবহার করে ওষুধ দেওয়ার অভিযোগ এনেছিলেন প্রেমিকা রিয়া চক্রবর্তী (Rhea Chakraborty)। সোমবার প্রিয়াঙ্কা সিংয়ের বিরুদ্ধে হওয়া এই মামলাতেই স্থগিতাদেশ জারি করল বম্বে হাইকোর্ট (Bombay High Court)। সুশান্তের অপর বোন মিতু সিংয়ের বিরুদ্ধেও একই অভিযোগে মামলা দায়ের করা হয়েছিল। সেই মামলা খারিজ করে দেওয়া হয়েছে।

গত বছরের জুন মাসে মুম্বইয়ের আবাসনে বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়। প্রথমে খুনের অভিযোগ আনলেও পরে জানা যায়, আত্মহত্যাই করেছিলেন সুশান্ত। তাঁর মৃত্যুর পিছনে প্রেমিকা রিয়া চক্রবর্তী ও তাঁর পরিবারের হাত রয়েছে বলে দাবি করেন সুশান্তের পরিবার। এদিকে, রিয়া চক্রবর্তীও সুশান্তের দুই বোন প্রিয়াঙ্কা ও মিতু সিংয়ের বিরুদ্ধে ভুয়ো প্রেসক্রিপশনের ব্যবহার করে ওষুধ দেওয়ার অভিযোগ আনেন। দুই বোনই তাঁদের বিরুদ্ধে আনা পুলিশের অভিযোগ খারিজের আবেদন করে আদালতে। মিতুর বিরুদ্ধে আনা অভিযোগ খারিজ করে দিলেও প্রিয়াঙ্কার বিরুদ্ধে মামলা খারিজ না করে তাতে আপাতত স্থগিতাদেশ জারি করল বম্বে হাইকোর্ট।

হোয়াটসঅ্যাপে প্রিয়াঙ্কা যে সুশান্তকে ভুয়ো প্রেসক্রিপশন ব্যবহার করে মানসিক অবসাদের ওষুধ খাওয়ার পরামর্শ দিয়েছিলেন, তা ফাঁস হয়ে যাওয়ার পরই সিবিআইও প্রিয়াঙ্কার বিরুদ্ধে তদন্ত শুরু করে। সেই মামলার প্রেক্ষিতে আজ আদালত জানায়, সিবিআই তদন্ত জারি থাকবে।

আরও পড়ুন: কথা রাখলেন মোদী, আবদার মিটল ট্রুডোর

আজ বম্বে হাইকোর্টের রায় ঘোষণার পরই প্রিয়াঙ্কার আইনজীবী সতীশ মানেশিন্ডে টুইট করে লেখেন, “আদালতের রায়ে আমরা সন্তুষ্ট। সত্য ও বিচারের জন্য রিয়া চক্রবর্তী যে কান্নার নাটক করেছিলেন, তার উপর সত্য়ের জয় হয়েছে। সত্যমেব জয়তে।” একইসঙ্গে তিনি জানান, হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যাবেন।

গত সেপ্টেম্বর মাসে সুশান্ত সিং রাজপুত ও তাঁর দিদির মধ্যে হোয়াটসঅ্যাপ চ্যাট ফাঁস হয়ে যায়। পরিবারের তরফে প্রথমে সুশান্তের মানসিক অবস্থা নিয়ে অবগত না থাকার দাবি করলেও তাঁদের বার্তালাপে দেখা যায়, সুশান্তের পরিবার তাঁর মানসিক অবস্থা সম্পর্কে জানতেন। সুশান্তের মৃত্যুর ছ’দিন আগেও প্রিয়াঙ্কার সঙ্গে যে বার্তালাপ হয়েছিল, সেখান থেকে জানা যায় প্রিয়াঙ্কা লিব্রিয়াম, নেক্সিটো ও লোনাজ়েপ নামক তিনটি ওষুধ খাওয়ার পরামর্শ দেন। এরজন্য একটি প্রেসক্রিপশনও পাঠান তিনি। তদন্তে জানা যায়, এই তিনটি ওষুধই মানসিক অবসাদ ও উদ্বেগের জন্য ব্যবহার করা হয়।

অন্যদিকে, সুশান্তের মৃত্যুর পরই তাঁর পরিবারের তরফে প্রেমিকা রিয়া চক্রবর্তী ও তাঁর ভাই সৌভিক চক্রবর্তীর বিরুদ্ধে সুশান্তকে মানসিকভাবে হেনস্থা করা ও ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে কোটি কোটি টাকা চুরি করার অভিযোগ আনেন। সুশান্তকে জোর করে মাদক সেবন করানোর অভিযোগও আনা হয়। রিয়ার ফোন ঘেটে মাদক যোগ প্রমাণিত হওয়ায় এনসিবি রিয়াকে গ্রেফতার করে। প্রায় একমাস জেলে থাকার পর মুক্তি পান রিয়া ও তাঁর ভাই সৌভিক।

আরও পড়ুন: গতকালই লুটিয়ে পড়েছিলেন মঞ্চে, এবার করোনা পজিটিভ ‘অসুস্থ’ রূপাণী