গতকালই লুটিয়ে পড়েছিলেন মঞ্চে, এবার করোনা পজিটিভ ‘অসুস্থ’ রূপাণী

লাগাতার নির্বাচনী প্রচার চালানোর কারণে গতকালই অসুস্থ হয়ে পড়েছিলেন মুখ্যমন্ত্রী বিজয় রূপাণী। গতকালই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয় এবং ২৪ ঘণ্টার জন্য পর্যবেক্ষণে রাখা হয়। আজ সকালে জানা যায়, তিনি করোনা আক্রান্ত হয়েছেন।

গতকালই লুটিয়ে পড়েছিলেন মঞ্চে, এবার করোনা পজিটিভ 'অসুস্থ' রূপাণী
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 15, 2021 | 3:06 PM

আহমেদাবাদ: নির্বাচনী প্রচারে গিয়ে রবিবার মঞ্চেই জ্ঞান হারিয়ে লুটিয়ে পড়েছিলেন গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপাণী (Vijay Rupani)। তড়িঘড়ি তাঁকে হেলিকপ্টারে করে আহমেদাবাদে উড়িয়ে নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য। ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই জানা গেল, করোনা আক্রান্ত হয়েছেন মুখ্যমন্ত্রী। তবে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলেই জানা গিয়েছে।

আগামী ২১ ফেব্রুয়ারি ভাদোদরা সহ মোট ছ’টি পুর নিগমে নির্বাচন হতে চলেছে। তাই লাগাতার প্রচার চালাচ্ছিলেন মুখ্যমন্ত্রী বিজয় রূপাণী। গতকাল ভাদোদরায় একটি সভামঞ্চে ভাষণ রাখার সময়ই অসুস্থ বোধ করেন তিনি। কাউকে কিছু বলার আগেই শরীর ছেড়ে দেয়, মঞ্চেই লুটিয়ে পড়েন তিনি। পিছনেই উপস্থিত নিরাপত্তারক্ষীরা তাঁকে ধরে নেন, ছুটে আসেন বাকিরাও। কিছুক্ষণের মধ্যেই বিশেষ হেলিকপ্টারের ব্যবস্থা করে তাঁকে আহমেদাবাদে আনা হয়। সেখানে ইউএন মেহতা হাসপাতালে ভর্তি করা হয়।

আরও পড়ুন: দিশার পর এবার নিকিতা-শান্তনু, জারি হল গ্রেফতারি পরোয়ানা

হাসপাতালে ভর্তির পর বিজেপি (BJP)-র সাধারণ সম্পাদক সুনীল সোলাঙ্কি জানান, টানা প্রচার চালানোয় মুখ্যমন্ত্রী ক্লান্ত হয়ে পড়েছিলেন। রক্তচাপ কমে গিয়ে এই বিপত্তি ঘটেছে বলেই আশঙ্কা করেছিলেন অনেকে। তবে বিজেপির রাজ্য সভাপতি সিআর পাটিল বলেন, “বিগত কয়েকদিন ধরেই রূপানি জ্বরে ভুগছিলেন।”

গতকালই হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানানো হয়, ক্লান্তিভাব ও শরীরে জলের অভাব দেখা দেওয়ায় রূপাণীজি জ্ঞান হারিয়েছিলেন। ওনার সম্পূর্ণ চেক আপ করা হয়েছে এবং যাবতীয় পরীক্ষার রিপোর্ট স্বাভাবিকই এসেছে। তবে আগামী ২৪ ঘণ্টা তাঁকে পর্যবেক্ষণে রাখা হবে।

এরপরই আজ সকালে জানা যায়, করোনা আক্রান্ত হয়েছেন গুজরাটের মুখ্যমন্ত্রী। তবে কোনও শারীরিক জটিলতা নেই বলেই জানা গিয়েছে। বিগত কয়েকদিনে যাঁরা তাঁর সংস্পর্শে এসেছিলেন, তাঁদেরও সাবধানতা অবলম্বন করতে বলা হয়েছে ও কোনও উপসর্গ দেখা দিলেই করোনা পরীক্ষার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: ‘টাকার চেয়ে বেশি দামি গোপনীয়তা’, হোয়াটসঅ্যাপকে কড়া সুপ্রিম নোটিস