Tripura : পদ্ম শিবিরের হিংসা ঠেকাতে ব্যবস্থা নিক কমিশন, অন্যথায় উপনির্বাচনের মুখে বড় আন্দোলনের হুশিয়ারি রাজীবের

Tripura: ত্রিপুরায় বেজেছে উপনির্বাচনের ঢঙ্কা, পদ্ম শিবিরের হিংসা নিয়ে কমিশনে চিঠি তৃণমূলের।

Tripura : পদ্ম শিবিরের হিংসা ঠেকাতে ব্যবস্থা নিক কমিশন, অন্যথায় উপনির্বাচনের মুখে বড় আন্দোলনের হুশিয়ারি রাজীবের
ছবি - আক্রমণে রাজীব
Follow Us:
| Edited By: | Updated on: Jun 10, 2022 | 11:47 PM

আগরতলা: বেজেছে উপনির্বাচনের (By-elections in Tripura) ঢঙ্কা। তার আগে নতুন করে ঘরে গোছাতে ত্রিপুরায় মাঠে নেমে পড়েছে ঘাসফুল শিবির। ২৩ জুন সে রাজ্যে উপনির্বাচন হওয়ার কথা রয়েছে। হাতে বাকি ২ সপ্তাহেরও কম সময়। তার আগে ফের বড়সড় দলবদল দেখতে পাওয়া গেল ত্রিপুরারয় রাজনৈতিক ময়দানে। শুক্রবার তৃণমূলে যোগ দিলেন বিজেপির ওবিসি মোর্চার প্রাক্তন রাজ্য সহ-সভাপতি সুব্রত চৌধুরী। সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের বরিষ্ঠ নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়, সুস্মিতা দেব এবং সুবল ভৌমিকের উপস্থিতিতে সুব্রত চৌধুরীর যোগদান পর্ব চলে। প্রাক্তন রঞ্জি ক্রিকেটার হিসাবে সুখ্যাতি রয়েছে সুব্রতর। এছড়াও বিজেপির সদর জেলা সহ-সভাপতিও ছিলেন।

সুব্রতকে স্বাগত জানানো পাশাপাশি রাজ্য়ে বিজেপির অপশাসনের বিরুদ্ধে এদিন ফের সোচ্চার হতে দেখা যায় তৃণমূল নেতাদের। তৃণমূল নেতা সুবল ভৌমিক বলেছেন, “বিজেপির বাইক বাহিনী যেভাবে নির্বাচনের আগে আমাদের দলের পতাকা ও ফেস্টুন খুলে ফেলছে এবং আমাদের কর্মীদের আক্রমণ করছে সে বিষয়ে নির্বাচন কমিশনকে আমরা চিঠি দিয়েছি। নির্বাচন কমিশনের আধিকারিকরা গতকাল সমস্ত প্রার্থীদের সঙ্গে একটি বৈঠক করেছেন। সেখানে আমরা পুরো ঘটনা সম্পর্কে জানিয়েছি। বর্তমান পরিস্থিতিতে কোনওভাবেই অবাধ ও সুষ্ঠ নির্বাচন সম্ভব নয়”।

হিংসা ঠেকাতে নির্বাচন কমিশন যদি ব্যভস্থা না নেয় তবে রাজ্যজুড়ে বড় আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দিয়েছেন ত্রিপুরা প্রদেশ তৃণমূল কংগ্রেসের রাজ্য ইনচার্জ রাজীব বন্দ্যোপাধ্যায় (TMC Leader Rajib Banerjee)। এদিন তিনি বলেন, “কীভাবে অবাধ ও সুষ্ঠ নির্বাচনের সুযোগ আছে? গতকাল, মহাবীর বাগানে এক বিজেপি নেতা আমাদের কর্মী গণেশ গোয়ালার বিরুদ্ধে হুমকি ও অকথ্য ভাষায় গালিগালাজ করেছেন। বিজেপি কর্মীরা সুরমা বিধানসভা কেন্দ্রে দারাং এবং বামনছেরা গ্রাম পঞ্চায়েত এলাকায় আমাদের দলের পোস্টার ও পতাকা ছিঁড়ে ফেলেছে।” অন্যদিকে সাংসদ সুস্মিতা দেব বলেন, “যখন আমাদের পতাকা ও ফেস্টুন ছিঁড়ে ফেলা হচ্ছিল, তখনও আমাদের কর্মীরা কিছুই করেনি। আমাদের দল এই সংস্কৃিতিতে বিশ্বাস করে না, কারণ আমরা গণতন্ত্রে বিশ্বাস করি”।