Anubrata Mondal: অনুব্রতকে দিল্লি নিয়ে যাওয়া হবে? সোমবারও হল না শুনানি

Anubrata Mondal: গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডলকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করতে চায় ইডি। সেই সংক্রান্ত মামলা চলছে দিল্লি হাইকোর্টে।

Anubrata Mondal: অনুব্রতকে দিল্লি নিয়ে যাওয়া হবে? সোমবারও হল না শুনানি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 23, 2023 | 5:41 PM

নয়া দিল্লি : বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) দিল্লি (Delhi) যাওয়া প্রায় নিশ্চিত হয়ে গিয়েছিল। আদালতের অনুমতি পাওয়ার পর এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED) যখন তোড়জোড় শুরু করেছিলেন, তখনই আচমকা বীরভূমের দুবরাজপুরে একটি পুরনো মামলায় গ্রেফতার করা হয়েছিল তাঁকে। সেই সময় দিল্লি নিয়ে যেতে পারেনি ইডি। তারপর থেকে বারবার পিছিয়ে যাচ্ছে অনুব্রতর মামলার শুনানি। সোমবারও সেই মামলা পিছিয়ে যাওয়ায়, আপাতত স্বস্তিতেই রইলেন অনুব্রত। বর্তমানে আসানসোল জেলে বন্দি রয়েছেন অনুব্রত। আসানসোল আদালতেই চলছে অনুব্রতর বিরুদ্ধে সিবিআই-এর করা মামলা।

বিশিষ্ট আইনজীবী অভিষেক মনু সিংভি সোমবার অনুব্রত মন্ডলের পক্ষের আইনজীবী হিসেবে কোর্টে সওয়াল করেন। কিন্তু বিচারপতি যশমীত সিং জানিয়ে দেন, যেহেতু ট্রায়াল কোর্টে এই সংক্রান্ত মামলা বিচারাধীন রয়েছে, তাই আপাতত শুনানি হচ্ছে না। আগামী ২ ফেব্রুয়ারি ফের এই মামলার শুনানি রয়েছে।

এর আগে দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্ট অনুব্রতকে দিল্লি নিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছিল। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে প্রোডাকশন ওয়ারান্টের ওপর স্থগিতাদেশ চেয়ে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন অনুব্রত। মামলা পিছিয়ে যাওয়ায় আপাতত বাংলাতেই থাকছেন গরু পাচার মামলার অন্যতম অভিযুক্ত তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল।

এদিকে, আসানসোল আদালতে মামলা চললেও শেষ শুনানিতে জামিনের আবেদন জানাননি তৃণমূল নেতা। তবে, তাঁর রাইস মিলের ব্যাঙ্ক অ্যাকাউন্ট চালু করার আর্জি জানিয়েছিলেন। সে ব্যাপারে আদালতে আবেদন জানানোর কথা বলেছেন বিচারক।

সম্প্রতি বীরভূমে শতাধিক বেনামি অ্যাকাউন্টের হদিশ পেয়েছেন গোয়েন্দারা। সেই সব অ্যাকাউন্টের সঙ্গে অনুব্রতর যোগ থাকতে পারে বলেও অনুমান করছেন তাঁরা। শুধু অনুব্রত নয়, তাঁর প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেনেরও ওই অ্যাকাউন্টের সম্পর্ক থাকতে পারে বলে মনে করা হচ্ছে।