‘হিট অ্যান্ড রান’ নয়, সিসিটিভি ফুটেজ বলছে অন্য গল্প, বিচারপতি ‘খুনে’র মামলা গড়াল সুপ্রিম কোর্টে

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধানবাদে মাফিয়াদের হাতে একাধিক খুনের মামলা সামলাচ্ছিলেন তিনি এবং সম্প্রতিই দুই গ্যাংস্টারের জামিনের আবেদনও খারিজ করে দেন।

'হিট অ্যান্ড রান' নয়, সিসিটিভি ফুটেজ বলছে অন্য গল্প, বিচারপতি 'খুনে'র মামলা গড়াল সুপ্রিম কোর্টে
টেম্পোটি ইচ্ছাকৃতভাবেই ধাক্কা মারে ওই বিচারপতিকে।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 29, 2021 | 11:39 AM

ধানবাদ: সিসিটিভি ফুটেজই বলে দিল দুর্ঘটনা নয়, পরিকল্পনা করেই খুন করা হয়েছিল ঝাড়খণ্ডেরএক  বিচারপতি। গোটা বিষয়ে সিবিআই তদন্ত চেয়ে সুপ্রিম কোর্টে আবেদন জানিয়েছেন এক আইনজীবী।

বাকিদিনের মতোই বুধবার সকালেও হাঁটতে বেরিয়েছিলেন ধানবাদের জেলা ও অতিরিক্ত  বিচারপতি উত্তম আনন্দ। বাড়ি থেকে মাত্র আধা কিলোমিটার দূরেই তাঁকে একটি গাড়ি ধাক্কা মেরে পালিয়ে যায়। রক্তাক্ত অবস্থাতেই রাস্তায় বেশ কিছুক্ষণ পড়ে থাকেন ওই বিচারপতি। এরপরে পথচলতি এক ব্যক্তি তাঁকে দেখতে পান এবং হাসপাতালে নিয়ে যান। সেখানেই মৃত্যু হয় ওই বিচারপতির। যদিও তখন তাঁর পরিচয় জানা যায়নি।

এ দিকে, ভোর পাঁচটায় হাঁটতে বেরিয়ে সকাল সাতটা বেজে গেলেও ওই বিচারপতি বাড়ি না ফেরায় পরিবারের লোকজন থানায় নিখোঁজ ডায়েরি করেন। এরপর হাসপাতালে খোঁজ নিয়ে পুলিশ জানতে পারে পথ দুর্ঘটনায় উত্তম আনন্দ নামক ওই বিচারপতির মৃত্যু হয়েছে। প্রথমে “হিট অ্যান্ড রানে”র ঘটনা মনে করা হলেও তদন্তে নেমে ওই রাস্তার সিসিটিভি ফুটেজ পরীক্ষা করতেই গোটা বিষয়টি স্পষ্ট হয়ে যায় পুলিশের কাছে।

সিসিটিভি ফুটেজে দেখা যায়, ভোর পাঁচটা নাগাদ ওই বিচারপতি যখন ফাকা রাস্তায় জগিং করছিলেন, সেই সময়ই পিছন থেকে এসে একটি টেম্পো তাঁকে ধাক্কা মারে ও ঘটনাস্থান ছেড়ে পালিয়ে যায়। তবে ওই ফুটেজ দেখে স্পট বোঝা যায়, দুর্ঘটনা নয়, পররিকল্পিতভাবেই বিচারপতিকে ধাক্কা মেরেছিল টেম্পোটি। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ওই ভিডিয়োটি।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধানবাদে মাফিয়াদের হাতে একাধিক খুনের মামলা সামলাচ্ছিলেন তিনি এবং সম্প্রতিই দুই গ্যাংস্টারের জামিনেরআবেদনও খারিজ করে দেন। প্রতিহিংসার বশেই এই খুন করা হয়েছে কিনা, তা খতিয়ে দেখছে পুলিশ।

অন্যদিকে, খুনের তত্ত্ব সামনে আসতেই আইনজীবী বিকাশ সিং সিবিআই তদন্তের দাবি জানিয়ে সুপ্রিম কোর্টে আবেদন জানিয়েছেন। বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন বেঞ্চের সামনে তিনি বলেন, “অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা এটি। একজন বিচারপতি জগিং করছেন আর কেউ পিছন থেকে এসে ধাক্কা মেরে দিল। উনি একাধিক গ্যাংস্টারের জামিনের মামলা দেখছিলেন। এটি সরাসরি আইন ব্যবস্থার উপর হামলা। এই ঘটনার তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দেওয়া উচিত।”

প্রধান বিচারপতি এনভি রমণের কাছে গোটা বিষয়টি তুলে ধরার নির্দেশ দিয়েছেন বিচারপতি চন্দ্রচূড়, এমনটাই জানা গিয়েছে। আরও পড়ুন: হু হু করে বাড়ছে সংক্রমণ, পরিস্থিতি পর্যালোচনায় কেরলে ৬ সদস্যের বিশেষ দল পাঠাচ্ছে কেন্দ্র