‘ফলস ন্যারেটিভ তৈরি করবেন না, মাইক বন্ধ হয়নি’, মমতাকে ‘সত্য’ বলার পরামর্শ নির্মলার

Niti Aayog Meeting: এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় বিরোধী ইন্ডিয়া জোটের একমাত্র প্রতিনিধি হিসাবে নীতি আয়োগের বৈঠকে যোগ দিয়েছিলেন। কিন্তু বাজেটে বঞ্চনা নিয়ে অভিযোগ তুলতেই তাঁর মাইক অফ করে দেওয়া হয় বলে অভিযোগ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

'ফলস ন্যারেটিভ তৈরি করবেন না, মাইক বন্ধ হয়নি', মমতাকে 'সত্য' বলার পরামর্শ নির্মলার
মমতার দাবি মিথ্যা বলে ওড়ালেন অর্থমন্ত্রী।Image Credit source: TV9 বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 27, 2024 | 7:09 PM

নয়া দিল্লি: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মাইক বন্ধ করে দেওয়ার অভিযোগ ওড়াল কেন্দ্র। নীতি আয়োগের বৈঠক থেকে এ দিন ওয়াক আউট করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি অভিযোগ করেন, বৈঠকে বক্তব্য শুরু করতেই তাঁর মাইক অফ করে দেওয়া হয়। কিন্তু কেন্দ্রের তরফে এই অভিযোগ উড়িয়ে দেওয়া হল। কেন্দ্র জানাল, মুখ্যমন্ত্রীর মাইক অফ করা হয়নি। ঘড়ি দেখিয়ে জানানো হয়েছিল নির্ধারিত সময় শেষ হয়ে গিয়েছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নীতি আয়োগের বৈঠক থেকে ওয়াক আউট এবং মাইক বন্ধ করে দেওয়ার অভিযোগ নিয়ে শোরগোল পড়তেই, কেন্দ্রের তরফে সাফাই দিয়ে জানানো হয়, “মধ্যাহ্নভোজের পর বক্তব্য রাখার কথা ছিল। কিন্তু দিল্লি থেকে ফেরার তাড়া থাকায়, পশ্চিমবঙ্গ সরকারের অনুরোধে বৈঠকের সপ্তম স্পিকার করা হয় মমতা বন্দ্যোপাধ্যায়কে।”

কেন্দ্রের তরফে সাফাই দিয়ে আরও জানানো হয়, কোনও বেল বাজানো হয়নি। ঘড়ি দেখিয়ে জানানো হয়েছিল সময় শেষ। মধ্যাহ্নভোজ শেষ হওয়ার পর ফের বলার সুযোগ পেতেন মুখ্যমন্ত্রী। কিন্তু তার আগেই মমতা বন্দ্যোপাধ্যায় ওয়াক আউট করেন।

কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবি উড়িয়ে দেন। তিনি বলেন, “মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নীতি আয়োগের বৈঠকে যোগ দিয়েছিলেন। আমরা সবাই ওঁর কথা শুনেছি। প্রত্যেক মুখ্যমন্ত্রীকে একটি নির্দিষ্ট সময় দেওয়া হয়েছিল বক্তব্য রাখার জন্য এবং নির্ধারিত সময় প্রতিটি টেবিলের সামনে রাখা স্ক্রিনে দেখা যাচ্ছিল। উনি মিডিয়ায় বলেছেন যে ওঁর মাইক অফ করে দেওয়া হয়েছিল। এটা সম্পূর্ণ মিথ্যা। এটা অত্যন্ত দুঃখজনক যে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেছেন যে তাঁর মাইক অফ করে দেওয়া হয়েছিল। মিথ্যার উপরে কাহিনি তৈরি না করে, ওঁর উচিত সত্য বলা।

এদিকে, বিমানবন্দর থেকে ফিরে মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্মলা সীতারামনের এই মন্তব্য়ের পাল্টা জবাবে বলেন, “জেনে বুঝে অপদস্থ করা হচ্ছে। শাক দিয়ে মাছ ঢাকা যায় না।

প্রসঙ্গত, এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় বিরোধী ইন্ডিয়া জোটের একমাত্র প্রতিনিধি হিসাবে নীতি আয়োগের বৈঠকে যোগ দিয়েছিলেন। কিন্তু বাজেটে বঞ্চনা নিয়ে অভিযোগ তুলতেই তাঁর মাইক অফ করে দেওয়া হয় বলে অভিযোগ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওয়াক আউট করে তিনি বলেন, “অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুকে ২০ মিনিট বলার সুযোগ দেওয়া হয়েছিল। অসম, গোয়া, ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রীকে ১০-১৫ মিনিট বলতে দেওয়া হয়েছিল। কিন্তু আমি বক্তব্য শুরু করতেই, ৫ মিনিটের মধ্যে মাইক অফ করে দেওয়া হয়।”

প্রসঙ্গত, এর আগেও বহুবার মুখ্য়মন্ত্রী অভিযোগ তুলেছেন যে বৈঠকের একদম শেষে তাঁকে বলতে দেওয়া হয়। অত্যন্ত কম সময় পান বক্তব্য রাখার। যদিও মুখ্যমন্ত্রীর এই অভিযোগ বরাবরই উড়িয়ে দিয়েছে কেন্দ্র। এবারের অভিযোগও উড়িয়ে দেওয়া হল একইভাবে।