Train Accident: সিগন্যাল অমিল, মালগাড়ির পিছনে এসে ধাক্কা মারল প্যাসেঞ্জার ট্রেন, আহত কমপক্ষে ৫০

Train Accident: মালগাড়ির সঙ্গে ধাক্কা লাগল একটি যাত্রীবাহী ট্রেনের। দুর্ঘটনায় প্যাসেঞ্জার ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়ে যায়।

Train Accident: সিগন্যাল অমিল, মালগাড়ির পিছনে এসে ধাক্কা মারল প্যাসেঞ্জার ট্রেন, আহত কমপক্ষে ৫০
দুর্ঘটনাস্থলে রেল আধিকারিকরা।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 17, 2022 | 10:51 AM

মুম্বই: ভোররাতে ভয়ঙ্কর ট্রেন দুর্ঘটনা। মালগাড়ির সঙ্গে ধাক্কা লাগল একটি যাত্রীবাহী ট্রেনের। দুর্ঘটনায় প্যাসেঞ্জার ট্রেনের দুই থেকে তিনটি বগি লাইনচ্যুত হয়ে যায়। প্রাথমিক সূত্রে জানা গিয়েছে, দুর্ঘটনায় কমপক্ষে ৫০ জন আহত হয়েছেন। এখনও অবধি হতাহতের কোনও খবর মেলেনি। দুর্ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের গোন্ডিয়ায়। জানা গিয়েছে, প্যাসেঞ্জার ট্রেনটি ছত্তীসগঢ়ের বিলাসপুর থেকে রাজস্থানের যোধপুরে যাচ্ছিল। মঙ্গলবার রাত আড়াইটে নাগাদ মুখোমুখি সংঘর্ষ হয় মালগাড়ি ও প্যাসেঞ্জার ট্রেনের।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ভগৎ কি কোঠি নামক ট্রেনটি ছত্তীসগঢ় থেকে রাজস্থান যাচ্ছিল। মহারাষ্ট্রের গোন্ডিয়ার কাছে মধ্য রাতে দুর্ঘটনাটি ঘটে। যে লাইন ধরে প্যাসেঞ্জার ট্রেনটি আসছিল, সেই লাইনেই দাঁড়ানো ছিল একটি মালগাড়ি। পিছন থেকে ধাক্কা মারে প্যাসেঞ্জার ট্রেনটি। লাইনচ্যুত হয়ে যায় ট্রেনের তিনটি বগি। দুর্ঘটনায় কমপক্ষে ৫০ জন আহত হয়েছেন বলে জানা গিয়েছে। আহতদের সঙ্গে সঙ্গে কাছের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এখনও অবধি কোনও মৃত্যুর খবর মেলেনি।

রেলের তরফে জানানো হয়েছে, সিগন্যালিংয়ের সমস্যার জন্যই দুর্ঘটনাটি ঘটেছে। মালগাড়িটি সিগন্যাল না পেয়ে গোন্ডিয়ার কাছে দাঁড়িয়েছিল। সেই সময়ই একই লাইনে আসে ছত্তীসগঢ় থেকে রাজস্থানগামী ট্রেন। দ্রুতগতিতে এসে ট্রেনটি মালগাড়ির পিছনে ধাক্কা মারে। তিনটি বগি লাইনচ্যুত হয়ে যায়।

স্থানীয় বাসিন্দারাই প্রথম দুর্ঘটনাস্থলে পৌঁছন। এরপর রেল কর্তৃপক্ষকে খবর দেওয়া হয়। কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছন রেল আধিকারিকরা। রাত সাড়ে ৪টে নাগাদ বগিগুলিকে লাইনে তোলা হয়। ৫ টা ২৪ মিনিট নাগাদ ট্রেনটি ফের গন্তব্যের দিকে রওনা দেয়। ভোর ৫টা ৪৫ মিনিট থেকে স্বাভাবিক হয় রেল চলাচল। তবে রেল কর্তৃপক্ষের দাবি, মাত্র দুইজন আহত হয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসার পর ওই ছেড়ে দেওয়া হয়েছে।