Rahul Gandhi: প্রশ্নবাণ নিয়ে প্রস্তুত ইডি, আজ হাজিরা দেবেন কি রাহুল?

Rahul Gandhi: প্রশ্নবাণ নিয়ে প্রস্তুত ইডি, আজ হাজিরা দেবেন কি রাহুল?
আজ কি হাজিরা দেবেন রাহুল? ছবি:PTI

Congress Protest: সনিয়া ও রাহুল গান্ধীকে ইডির তলবকে 'রাজনৈতিক চক্রান্ত' বলেই আখ্যা দিয়েছে কংগ্রেস। প্রতিবাদে পথেও নেমেছেন কংগ্রেস কর্মী-সমর্থকরা।

TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Jun 20, 2022 | 6:36 AM

নয়া দিল্লি: এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হাত থেকে সহজে নিস্তার পাচ্ছেন না রাহুল গান্ধী। ন্যাশনাল হেরাল্ড মামলায় আজ, সোমবার ফের ইডির দফতরে হাজিরা দেওয়ার কথা সনিয়া-পুত্রের। এই নিয়ে মোট চারদিন হাজিরা দিতে চলেছেন তিনি। গত শুক্রবারই ইডির দফতরে হাজিরা দেওয়ার কথা থাকলেও, মায়ের অসুস্থতার কারণ দেখিয়ে কিছু সময় চেয়ে নিয়েছিলেন তিনি। অন্যদিকে, রাহুলকে ইডির জেরা নিয়ে প্রতিবাদে পথে নেমেছিল কংগ্রেস। তারা আজ থেকে দিল্লির যন্তর মন্তরে ধর্না দেবেন বলে জানিয়েছেন।

গত সপ্তাহের সোমবার থেকে একটানা ইডির দফতরে হাজিরা দিয়ে চলেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। ন্যাশনাল হেরাল্ড মামলায় বেআইনি আর্থিক লেনদেনের হিসাব চাইতেই তলব করা হয়েছে রাহুল গান্ধীকে। সোম, মঙ্গল ও বৃহস্পতিবার পরপর হাজিরা দেন রাহুল। তিনদিন মিলিয়ে মোট ৩০ ঘণ্টা জেরা করা হয় রাহুলকে। শুক্রবারও তলব করা হয়েছিল তাঁকে। কিন্তু তিনি হাজিরা দেননি। ইডির কাছে তিনি আবেদন জানান যে, তাঁর মা সনিয়া গান্ধী অসুস্থ। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। মায়ের পাশে থাকার জন্যই ইডির কাছ থেকে সময় চেয়ে নেন। আজ ইডির দফতরে চতুর্থবারের জন্য হাজিরা দেওয়ার কথা তাঁর।

অন্যদিকে, সনিয়া ও রাহুল গান্ধীকে ইডির তলবকে ‘রাজনৈতিক চক্রান্ত’ বলেই আখ্যা দিয়েছে কংগ্রেস। প্রতিবাদে পথেও নেমেছেন কংগ্রেস কর্মী-সমর্থকরা। গতকালই সংসদে গান্ধী মূর্তির পাদদেশেও বিক্ষোভ দেখান প্রিয়ঙ্কা গান্ধী সহ একাধিক কংগ্রেস নেতৃত্ব। পুলিশের সঙ্গে সম্প্রতি কংগ্রেসকর্মীদের সংঘর্ষের জেরেও একাধিক শীর্ষ নেতা গুরুতর আহত হয়েছিলেন। পাঁজরের হাড়ে চিড় ধরেছে পি চিদাম্বরমের। এই ঘটনাগুলিকে কেন্দ্র করেই এবার রাজপথের বদলে বদ্ধ জায়গায় প্রতিবাদ করার সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস।

দলীয় সূত্রে জানানো হয়েছে, ইডির দফতরের বাইরে নয়, দিল্লির যন্তর মন্তরে বিক্ষোভ করবেন তারা। রাহুল গান্ধীকে বারবার জেরার জন্য ডেকে হেনস্থার পাশাপাশি অগ্নিপথ প্রকল্প নিয়েও বিক্ষোভ দেখাবেন তারা। আজ রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গেও দেখা করার কথা কংগ্রেস প্রতিনিধিদের।

এই খবরটিও পড়ুন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA