BJP vs Congress: বিস্ফোরক! বিজেপিকে তালিবানের সঙ্গে তুলনা কংগ্রেস নেতার

Karnatak, দুঃস্থদের খাবারের প্যাকেট দেওয়ার এক অনুষ্ঠানে রবিবার উপস্থিত ছিলেন কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী। সেখানে করোনাতে মৃত ব্যক্তিদের পরিবার পরিজনের হাতে আর্থিক সাহায্যের চেক তুলে দেওয়া হয়।

BJP vs Congress: বিস্ফোরক! বিজেপিকে তালিবানের সঙ্গে তুলনা কংগ্রেস নেতার
এই দিন বিজেপি আরএসএস - র বিরুদ্ধে সিদ্দারামাই মেজাজ ছিল যথেষ্ট ঝাঁঝালো ছবি ফাইল চিত্র

বেঙ্গালুরু: বিগত কয়েকমাস ধরেই আফগানিস্তান (Afghanistan) ও তালিবানি (Taliban) শাসন নিয়ে উত্তাল হয়েছে আন্তর্জাতিক রাজনীতি। সেই রেশ এখনও চলছে। এবার সেই আঁচে তপ্ত ভারতের রাজনীতি। এবার বিজেপিকে (BJP) তালিবানের সঙ্গে তুলনা করলেন কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস (congress) নেতা সিদ্দারামাইয়া (Siddaramaiah)। রবিবার বিজেপির বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করেন প্রবীণ কংগ্রেস নেতা। বিজেপিকে তোপ দেগে তার মন্তব্য আরএসএস (RSS) ক্রমশ কর্ণাটক প্রশাসনকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে।

” বিজেপির কাছে মিথ্যার একটি আস্ত ফ্যাক্টরি রয়েছে, যাঁরা মিথ্যা উৎপাদন করে এবং সমাজে ছড়িয়ে দেয়। আমরা একে গবেলস তত্ত্বের সঙ্গে তুলনা করতে পারি। স্বেচ্ছাচারী শাসক হিটলারের (Hitler) গবেলস নামের একজন মন্ত্রী ছিলেন যিনি সেই সময় জার্মানিতে (Germany) মিথ্যা কথা ছড়িয়ে বেড়াতেন। বিজেপি আর আরএসএস ঠিক এক কাজ করছে। বিজেপি হল তালিবানের মতো। ওদের থেকে সাবধানে থাকুন।” বলেন সিদ্দারমাইয়া।

দুঃস্থদের খাবারের প্যাকেট দেওয়ার এক অনুষ্ঠানে রবিবার উপস্থিত ছিলেন কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী। সেখানে করোনাতে মৃত ব্যক্তিদের পরিবার পরিজনের হাতে আর্থিক সাহায্যের চেক তুলে দেওয়া হয়। অনুষ্ঠানের উদ্যোক্তা ছিলেন কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী আর গুণ্ড রাওয়ের পুত্র তথা কংগ্রেস বিধায়ক দীনেশ রাও (Dinesh rao)। সেই অনুষ্ঠানেই বক্তব্য রাখার সময় এই মন্তব্য করেন সিদ্দারামাইয়া। তাঁর আরও অভিযোগ, পিছনের দরজা দিয়ে ক্ষমতায় এসেছে বিজেপি, জনতার রায়ে তারা নির্বাচিত হয়নি। এর পরেই কর্ণাটকের সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরিয়াপ্পার (Yediyurappa) কে নিশানা করে সিদ্দারামাইয়া বলেন, “কংগ্রেস বিধায়কদের আর্থিক প্রলোভন দেখিয়ে সরকার গড়েছিলেন ইয়েদুরিয়াপ্পা, এখন বিজেপি তাঁকেই মুখ্যমন্ত্রীর পদ থেকে সরিয়ে দিয়েছে। বর্তমান মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই এর মুখোশের আড়ালে আরএসএস কর্ণাটক শাসন করছে। ”

তাঁর অভিযোগ বিজেপি বা আরএসএস তাদের অফিসে মহাত্মা গান্ধী (Mahatma gandhi) বা আম্বেদকরের (BR Ambedkar) ছবি রাখে না। ” বিজেপি মিথ্যা কথা বলার ব্যাপারে পারদর্শী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi) বলেন সবকা সাথ সবকা বিকাশ। কিন্তু তিনি কী নিজের মন্ত্রিসভায় কোনও খ্রিস্টান বা মুসলিম ধর্মের কাউকে জায়গা দিয়েছেন? কিন্তু তাদের এই নাটক দেখার মতো।”

এই দিন বিজেপি আরএসএস – র বিরুদ্ধে সিদ্দারামাই মেজাজ ছিল যথেষ্ট ঝাঁঝালো। প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার দেশের বেকারদের চাকরি দিতে ব্যর্থ। এই ইস্যুতেও কেন্দ্রকে একহাত নেন কর্ণাটক বিধানসভার বিরোধী দলনেতা। বিজেপির বিরুদ্ধে সিদ্দারামাইযার এই চড়া সুর আগামী দিনে কর্ণাটকের রাজনীতিতে কংগ্রেস বিজেপি পারস্পরিক চাপান উতোরে নতুন মাত্রা পাবে বলেই মত রাজনৈতিক মহলের।

 

আরও পড়ুন Union Home Ministry: মাও দমনে তিন রাজ্যের ভূমিকার প্রশংসা শাহি মন্ত্রকের, তালিকায় নেই বাংলা

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla