Hooda-Azad meeting: ‘শোকজ করা উচিত’, আজাদ ঘনিষ্ঠতার জন্য প্রাক্তন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে পদক্ষেপ দাবি কংগ্রেস নেত্রীর

Bhupinder Singh Hooda: সূত্র মারফত জানা গিয়েছে, গুলামের সঙ্গে বৈঠকের কথা উল্লেখ করে ভূপিন্দর হুডাকে শোকজ করার আবেদন জানিয়েছেন কংগ্রেস নেত্রী।

Hooda-Azad meeting: 'শোকজ করা উচিত', আজাদ ঘনিষ্ঠতার জন্য প্রাক্তন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে পদক্ষেপ দাবি কংগ্রেস নেত্রীর
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 01, 2022 | 1:12 PM

নয়া দিল্লি: কয়েকদিন আগেই কংগ্রেস ছেড়ে নতুন দল তৈরি কথা ঘোষণা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী গুলাম নবি আজাদ (Ghulam Nabi Azad)। কংগ্রেস ত্যাগ করে গান্ধী পরিবারের বিরুদ্ধে মুখ খুলেছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। এবার গুলাম নবি আজাদের সঙ্গে সাক্ষাত করার কারণে প্রবীণ কংগ্রেস নেতা ভুপিন্দর সিং হুডার (Bhupinder Singh Hooda) বিরুদ্ধে পদক্ষেপ করলেন কংগ্রেস ওয়ার্কিং কমিটি সদস্য কুমারী সেলজা। অখিল ভারতীয় কংগ্রেস কমিটির কাছে ভূপিন্দর সিং হুডার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন হরিয়ানা কংগ্রসের প্রাক্তন সভানেত্রী কুমারী সেলজা। এআইসিসির তরফে হরিয়ানার পর্যবেক্ষক বিবেক বনশলকে চিঠি লিখে সেলজা জানিয়েছে, গুলাম নবি আজাদের কংগ্রেস ত্যাগের পর তাঁর সঙ্গে বৈঠক করার জন্য ভূপিন্দর সিং হুডাকে দলের তরফে শোকজ করা উচিৎ।

সূত্র মারফত জানা গিয়েছে, গুলামের সঙ্গে বৈঠকের কথা উল্লেখ করে ভূপিন্দর হুডাকে শোকজ করার আবেদন জানিয়েছেন কংগ্রেস নেত্রী। বিবেক বনশল সেলজার লেখা চিঠির প্রাপ্তিস্বীকার করেছেন এবং কংগ্রেস হাইকম্যান্ডের কাছে ওই চিঠি পাঠানো হয়েছে। কংগ্রেস নেত্রীর দাবি, দলত্যাগের পর গুলাম নবি আজাদ ক্রমাগত কংগ্রেসকে আক্রমণ করেছেন। ভূপিন্দর সিং হুডা তাঁর সঙ্গে বৈঠক করে সঠিক কাজ করেননি বলেই মনে করে সেলজা।

মঙ্গলবার, কংগ্রেসের অন্দরে বিক্ষুব্দ জি-২৩ গোষ্ঠীর তিন নেতা হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপিন্দর সিং হুডা, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী আনন্দ শর্মা এবং মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী পৃথ্বিরাজ চৌহান দলত্যাগী কংগ্রেস নেতা গুলাম নবি আজাদের সঙ্গে দেখা করেন। গুলামের দলত্যাগের পর এই তিন নেতার তাঁর সঙ্গে সাক্ষাত ঘিরে রাজনৈতিক মহলে জোরাল জল্পনা শুরু হয়েছিল। দলের অনেকেই এই বৈঠক প্রসঙ্গে তীব্র প্রতিক্রিয়া দিয়েছিলেন। দলত্যাগের পর কংগ্রেসকে আক্রমণের পাশাপাশি রাহুল গান্ধীকেও আক্রমণ করেছিলেন গুলাম নবি আজাদ। অন্যদিকে কংগ্রেসের তরফে আজাদের বিজেপি যোগ নিয়ে অভিযোগ তোলা হয়েছিল।

২৬ অগস্ট দলত্যাগের কথা ঘোষণা করার পর আজাদ জানিয়েছিলেন তিনি নতুন দল তৈরি করবেন। তিনি জানিয়েছিলে, যেহেতু জম্মু-কাশ্মীরে যে কোনও মুহূর্তে নির্বাচন ঘোষণা করা হতে পারে, তাই তাঁর দল কাশ্মীর থেকে যাত্রা শুরু করবে। জানা গিয়েছে, আগামী ৪ সেপ্টেম্বর রবিবার কাশ্মীর যাবেন আজাদ। ৫০ বছর ধরে দলের সঙ্গে যুক্ত থাকার আজাদের এই দলত্যাগ কংগ্রেসের কাছে নিঃসন্দেহে বড় ধাক্কা। বিক্ষুব্ধ নেতাদের সনিয়া-রাহুলরা এখন কীভাবে সামাল দেন সেটাই দেখার।