Corona Virus Daily Updates : গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ২৯, সংক্রমণের শঙ্কায় গরমের ছুটি শিক্ষা প্রতিষ্ঠানে

Covid-19 : দেশে ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ১৭,০৯২ জন। মৃতের সংখ্যা ২৯।

Corona Virus Daily Updates : গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ২৯, সংক্রমণের শঙ্কায় গরমের ছুটি শিক্ষা প্রতিষ্ঠানে
প্রতীকী ছবি (সৌজন্যে : PTI)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 02, 2022 | 11:22 AM

নয়া দিল্লি : লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। মে মাসের শেষে কোভিড সংক্রমণে স্বস্তি মিললেও ফের আশঙ্কা বাড়িয়ে ঊর্ধ্বমুখী হচ্ছে করোনা সংক্রমণ। প্রতিদিন একটু একটু করে চড়ছে গ্রাফ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১৭,০৯২ জন। গতকালের থেকে সামান্য বেশি। এর আগের করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১৭,০৭০। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ২৯ জনের। এর আগের দিন মৃতের সংখ্যা ছিল ২৪। বর্তমানে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ১ লক্ষ ৯ হাজার ৫৬৮। এদিকে ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণের জেরেই লেহতে সমস্ত সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ৪ জুলাই থেকে ১৫ দিনের গরমের ছুটি ঘোষণা করেছে লাদাখ প্রশাসন।

বিভিন্ন রাজ্য়ের করোনা পরিস্থিতি :

গত ২৪ ঘণ্টায় রাজধানীতে আক্রান্তের সংখ্যা ৮১৩। কোভিড আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ৩ জন। এই নিয়ে পরপর দু’দিন দিল্লিতে করোনা সংক্রমণ ৮০০ থেকে ১০০০ এর মধ্য়ে রইল।

দেশে করোনায় আক্রান্তের সংখ্যা সামান্য বাড়লেও মুম্বইতে করোনা সংক্রমণ কমতে দেখা গেল। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমিত হয়েছেন ৯৭৮ জন। যদিও এর আগেরদিনই মহানগরীতে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১,২৬৫। গত ২৪ ঘণ্টায় ২২.৬ শতাংশ কমেছে করোনা আক্রান্তের সংখ্যা।

বাংলায় করোনা গ্রাফ :

বাংলায় ক্রমশ ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ। রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ১,৭৩৯ জন। যেখানে বৃহস্পতিবার আক্রান্তের সংখ্যা ছিল ১,৫২৪। রাজ্যে বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ৮,২৭৭। গতকাল কলকাতায় ৬৭৩ জনের দেহে করোনা ভাইরাসের হদিশ মিলেছে। উত্তর ২৪ পরগনায় এই সংখ্য়াটা ৪৪১। করোনা পজ়িটিভিটি রেট ১২.৮৯ শতাংশ থেকে বেড়ে ১৪.৭২ শতাংশ হয়েছে।