‘লাইসেন্স আছে?’ বিনামূল্যে ফ্যাবিফ্লু বিতরণ ঘিরে দিল্লি হাইকোর্টের ভৎসনার মুখে সাংসদ গম্ভীর

২১ এপ্রিল বিজেপি সাংসদ গৌতম গম্ভীর জানান, পূর্ব দিল্লির বাসিন্দাদের তিনি বিনামূল্যে করোনার ওষুধ ফ্যাবিফ্লু দেবেন। এরপরই বিতর্ক শুরু হয়।

'লাইসেন্স আছে?' বিনামূল্যে ফ্যাবিফ্লু বিতরণ ঘিরে দিল্লি হাইকোর্টের ভৎসনার মুখে সাংসদ গম্ভীর
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Apr 28, 2021 | 1:00 PM

নয়া দিল্লি: বিপদের সময়ে পাশে দাঁড়াতে গিয়েও বিপাকে পড়লেন বিজেপি সংসাদ তথা প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর। পূর্ব দিল্লির বাসিন্দাদের বিনামূল্যে ফ্যাবিফ্লু বিতরণ করে আদালতের ভৎসর্নার মুখে পড়লেন তিনি।

গত ২১ এপ্রিল বিজেপি সাংসদ টুইট করে লেখেন, “পূর্ব দিল্লিতে বসবাসকারী যাঁদের ফ্যাবিফ্লু-র প্রয়োজন, তাঁরা আমার সাংসদ অফিস (২, জাগ্রীতি এনক্লেভ) থেকে সকাল ১০টা থেকে বিকেল ৫টার মধ্যে তা বিনামূল্যে সংগ্রহ করতে পারেন। দয়া করে সঙ্গে চিকিৎসকের প্রেসক্রিপশন ও নিজের আধার কার্ড আনবেন।”

এরপরই বিতর্কের ঝড় ওঠে। কংগ্রেস সহ একাধিক বিরোধী দলের তরফে অভিযোগ আনা হয়, রাজনীতি করতেই বিজেপি নেতারা ওষুধ নিজেদের কাছে মজুত রেখে বাজারে সঙ্কট তৈরি করছেন এবং নিজেরা কালোবাজারি করছেন। এমনকি গৌতম গম্ভীরের গ্রেফতারির দাবিও তোলা হয়।

জবাবে গৌতম গম্ভীর জানিয়েছিলেন, তিনি ডিস্ট্রিবিউটরের কাছ থেকে কয়েকশো স্ট্রিপ কিনে যদি বিনামূল্যে বিতরণ করেন, তা কী করে কালোবাজারি হয়? তাঁর একার জন্যই কী গোটা দেশে সঙ্কট তৈরি হচ্ছে?

গত সপ্তাহে দিল্লির করোনা পরিস্থিতি নিয়ে দিল্লি হাইকোর্টে শুনানি চলাকালীন গৌতম গম্ভীরের প্রসঙ্গটি তুলে ধরে হয়। আইনজীবী রাকেশ মালহোত্রা বিনামূল্যে ফ্যাবিফ্লু-র বিতরণ প্রসঙ্গে বলেন, “এই বিষয়টিতে দৃষ্টিপাত করা উচিত। উনি ভাল কাজ করলেও কেবল পূর্ব দিল্লির বাসিন্দারাই কেবল ওষুধ পাবেন, বাকিরা নয়, এটি উচিত নয়।”

এই বিষয়ে মঙ্গলবার দিল্লি হাইকোর্টের তরফে বলা হয়, “এগুলি কি প্রেসক্রিপশনের ওষুধ নয়? কীভাবে কেউ এত সংখ্যক ওষুধ মজুত করে রাখতে পারে? ওনার কাছে কি ওষুধ কেনা-বেচার লাইসেন্স আছে? নাকি ওনার লাইসেন্সের প্রয়োজন পড়ে না!”

গত শুনানির প্রসঙ্গে টেনে আদালত জানায়, রিপোর্ট জমা পড়ার পর এই কাজ বন্ধ হবে বলে আশা করা হয়েছিল, কিন্তু তা এখনও চলছে। দিল্লি সরকারের তরফে হাজির আইনজীবী রাহুল মেহরা জানান, এটি অত্যন্ত দায়িত্বজ্ঞানহীন কাজ। যদিও এই বিষয়ে এখনও ‘গম্ভীর’ই রয়েছেন বিজেপি সাংসদ।

আরও পুড়ুন: লকডাউনে স্তব্ধ রাজধানী, নির্দিষ্ট সময়ে কাজ শেষ করতে তবুও জারি সেন্ট্রাল ভিস্তা প্রকল্পের নির্মাণ কাজ