করোনা নিয়ন্ত্রণে দিল্লিতে শুরু সপ্তাহন্তে কার্ফু, নিয়ম ভাঙলেই গ্রেফতারির হুঁশিয়ারি পুলিশের

প্রতিটি রাস্তার মোড়ে ব্যরিকেড দেওয়া হয়েছে। রাস্তায় বেরনো সকল ব্যক্তির কাছ থেকে কার্ফু পাস পরীক্ষা করা হচ্ছে।

করোনা নিয়ন্ত্রণে দিল্লিতে শুরু সপ্তাহন্তে কার্ফু, নিয়ম ভাঙলেই গ্রেফতারির হুঁশিয়ারি পুলিশের
সকাল থেকেই নজরদারি চালাচ্ছে দিল্লি পুলিশ। ছবি:PTI
Follow Us:
| Updated on: Apr 17, 2021 | 11:56 AM

নয়া দিল্লি: করোনা সংক্রমণ রুখতে রাজধানীতে জারি হয়েছে সপ্তাহ শেষে কার্ফু। জরুরি পরিষেবা ছাড়া বাকি সাধারণ মানুষের বাইরে বেরনোয় নিষেধাজ্ঞা জারি করেছে দিল্লি সরকার। নিয়মবিধি অনুসরম করতে এ বার কঠোর হল দিল্লি পুলিশও। তাদের তরফে জানানো হয়েছে, বিনা প্রয়োজনে রাস্তায় বের হতে দেখলেই মামলা রুজু করা হবে, এমনকি গ্রেফতারও করা হতে পারে নিয়মভঙ্গকারীদের।

শুক্রবার রাত ১০টা থেকে সোমবার ৫টা অবধি জারি থাকবে এই কার্ফু। নিয়মবিধি সম্পর্কে রাজ্যের সমস্ত পুলিসকর্মীদের সঙ্গে আলোচনায় ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে জরুরি বৈঠকে বসেন পুলিশ কমিশনার এসএন শ্রীবাস্তব। সেই বৈঠকেই তিনি সমস্ত জেলার ডেপুটি কমিশনার ও পুলিশ কমিশনারদের কড়াভাবে নিয়মবিধি জারি করার নির্দেশ দেন।

প্রতিটি রাস্তার মোড়ে ব্যরিকেডের পাশাপাশি রাস্তায় বের হওয়া সমস্ত ব্যক্তিদের কাছ থেকে কার্ফু পাস যাচাই করার নির্দেশ দিয়েছেন তিনি। বলা হয়েছে, যদি কোনও ব্যক্তি জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত না হন এবং বিনা কার্ফু পাসে রাস্তায় বের হন, তবে তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা এবং প্রয়োজনে গ্রেফতারির নির্দেশও দেওয়া হয়েছে।

যদিও ওষুধ, ফল, শাক- সবজি ও অন্যান্য খাদ্যবস্তুর সরবরাহে এই নিয়ম জারি করা হবে না। তাদের যাতায়াতে কোনও বাধার সৃষ্টিও করা হবে না। চিকিৎসক ও সাংবাদিকরাও নিজেদের পরিচয়পত্র দেখিয়ে যাতায়াত করতে পারবেন। একইসঙ্গে সাধারণ মানুষের সমস্যা দূর করতে চালু করা হয়েছে একটি কোভিড হেল্পলাইন নম্বর। যদি অত্যাবশ্যকীয় সামগ্রীর সরবরাহে বাধা সৃষ্টি হয়, তবে এই নম্বরে ফোন করলে সহায়তা পাওয়া যাবে।

অন্যদিকে, রাজ্যের করোনা পরিস্থিতির পর্যালোচনা করতে আজ দুপুর একটা নাগাদ ফের বৈঠকে বসবেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। সেই বৈঠকে উপস্থিত থাকবেন উপ-মুখ্যমন্ত্রী তথা মুখ্য নোডাল অফিসার মনীশ সিসোদিয়া ও অন্যান্য আধিকারিকেরা।

গত ২৪ ঘণ্টায় দিল্লিতে করোনা আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৪৬৮ জন। একদিনেই মৃত্যু হয়েছে ১৪১ জনের।

আরও পড়ুন: ‘মরে যান’, সরকারি হেল্পলাইনে করোনা রোগীকে জবাব প্রতিনিধির!