Dilip Ghosh: প্রথম বার সাংসদ হয়েই পেয়েছিলেন ডুপ্লে বাংলো, নিঃশব্দে ছাড়লেন দিলীপ

Dilip Ghosh: বাংলো ছাড়ার জন্য যাবতীয় কাগজপত্রে সই করে কলকাতার উদ্দেশে রওনা দিলেন প্রাক্তন সাংসদ। বাংলোয় নিজের বাকি যা জিনিসপত্র রয়েছে, সেগুলোও সাত দিনের মধ্যে বের করে নেবেন। গত পাঁচ বছর ধরে নর্থ এভিনিউয়ের এই ডুপ্লে বাংলোটাই ছিল দিল্লিতে সাংসদ দিলীপ ঘোষের ঠিকানা। ভোট রাজনীতিতে পরাস্ত দিলীপ ঘোষ সেই বাংলো ছেড়ে আজ রওনা দিলেন বাংলার উদ্দেশে।

Dilip Ghosh: প্রথম বার সাংসদ হয়েই পেয়েছিলেন ডুপ্লে বাংলো, নিঃশব্দে ছাড়লেন দিলীপ
দিলীপ ঘোষImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jun 12, 2024 | 9:36 PM

নয়া দিল্লি: দিলীপ ঘোষ। বঙ্গ রাজনীতির এক বর্ণময় চরিত্র। বাংলায় বিজেপির সংগঠন বিস্তারের গুরু দায়িত্ব একার কাঁধেই দায়িত্ব তুলে নিয়েছিলেন দিলীপ ঘোষ। সংগঠন সামলেছেন। বিধানসভার অভিজ্ঞতা রয়েছে। সংসদীয় রাজনীতির অভিজ্ঞতা রয়েছে। কিন্তু এবার পরাস্ত হয়েছেন লোকসভা ভোটে। তারপর আজ দিল্লির ৮ নম্বর নর্থ এভিনিউয়ের সাংসদ বাংলো ছেড়ে বেরিয়ে গেলেন দিলীপ ঘোষ। নিঃশব্দে। নীরবে। বাংলোর গেট থেকে বেরিয়ে গাড়িতে উঠে সোজা বেরিয়ে গেলেন।

বাংলো ছাড়ার জন্য যাবতীয় কাগজপত্রে সই করে কলকাতার উদ্দেশে রওনা দিলেন প্রাক্তন সাংসদ। বাংলোয় নিজের বাকি যা জিনিসপত্র রয়েছে, সেগুলোও সাত দিনের মধ্যে বের করে নেবেন। গত পাঁচ বছর ধরে নর্থ এভিনিউয়ের এই ডুপ্লে বাংলোটাই ছিল দিল্লিতে সাংসদ দিলীপ ঘোষের ঠিকানা। ভোট রাজনীতিতে পরাস্ত দিলীপ ঘোষ সেই বাংলো ছেড়ে আজ রওনা দিলেন বাংলার উদ্দেশে। আর ফাঁকা পড়ে থাকল নর্থ এভিনিউয়ের ডুপ্লে বাংলো। বাংলোর সামনে নেম প্লেটে তখনও ইংরেজি হরফে লেখা দিলীপ ঘোষ, সাংসদ (লোকসভা)। নীচে লেখা মেদিনীপুর, পশ্চিমবঙ্গ।

২০১৯ সালে নর্থ এভিনিউতে হাতে গোনা কয়েকটি ডুপ্লে বাংলো তৈরি হয়েছিল সিনিয়র সাংসদদের জন্য। অত্যাধুনিক পরিষেবা সম্পন্ন এই বাংলোগুলির উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বয়ং। প্রথমবারের সাংসদ হওয়া সত্ত্বেও হাতে গোনা এই কয়েকটি ডুপ্লে বাংলোর মধ্যে একটি পেয়েছিলেন দিলীপ ঘোষ। ওয়াকিবহাল মহলের একাংশের মতে, তৎকালীন রাজ্য সভাপতি হওয়ার কারণেই প্রথমবারের সাংসদ হওয়া সত্ত্বেও সেই সময় তাঁকে এই অত্যাধুনিক পরিষেবা সম্পন্ন বাংলো দেওয়া হয়েছিল।