সাধারণের অসুবিধার কারণে মুখ্যমন্ত্রীর কনভয়ে সীমিত গাড়ির সংখ্যা, সিদ্ধান্ত হিমন্তের

CM Convoy: অসমের স্বাস্থ্যমন্ত্রী কেশব মহন্ত জানিয়েছেন, "বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠকে পৌরহিত্য করেন খোদ মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা।

সাধারণের অসুবিধার কারণে মুখ্যমন্ত্রীর কনভয়ে সীমিত গাড়ির সংখ্যা, সিদ্ধান্ত হিমন্তের
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 27, 2022 | 6:39 PM

গুয়াহাটি: রাজনৈতিক নেতাদের যাতায়াত দেখলে অনেক সময় চোখ ধাঁধিয়ে যায় সাধারণ মানুষের। কখনও কখনও ভিভিআইপি নেতা কনভয় যাওয়ার সময় সাধারণের জন্য রাস্তা বন্ধের পাশাপাশি কনভয়ের গাড়ির সংখ্যা গুনে শেষ করা যায় না। তবে এবার অভিনব পদক্ষেপের পথে হাঁটতে চলেছে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা নেতৃত্বাধীন বিজেপি সরকার। বৃহস্পতিবার সরকারি তরফে সিদ্ধান্ত হয়েছে এখন থেকে মুখ্যমন্ত্রী চলাফেরার সময় তাঁর কনভয়ে গাড়ির সংখ্যা সীমিত করা হবে। অসম সরকার সূত্রে জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার কনভয়ে গুয়াহাটিতে থাকবে সর্বাধিক ৬ টি গাড়ি। মুখ্যমন্ত্রী যখন জেলা সফরে যাবেন সেখানে তাঁর কনভয়ে ১২ টির বেশি গাড়ি থাকবে না।

অসমের স্বাস্থ্যমন্ত্রী কেশব মহন্ত জানিয়েছেন, “বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠকে পৌরহিত্য করেন খোদ মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা।” অসমের স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, “জনগণের সমস্যা কথা মাথায় রেখে মুখ্যমন্ত্রীর কনভয়ে গুয়াহাটি মেট্রোপলিটন এলাকায় ৬ টি গাড়ি এবং অন্যান্য এলাকা বা জেলায় ১২ টি গাড়ি থাকবে। মুখ্যমন্ত্রী চলাচলে ট্রাফিক নিয়ন্ত্রণ করা হবে না। যদি প্রয়োজন হয় তবে সর্বাধিক ২ মিনিট গাড়ি চলাচল নিয়ন্ত্রিত হবে। মুখ্যমন্ত্রী কনভয়ে অ্যাম্বলেন্সকেও প্রাধান্য দেওয়া হবে।” এর আগেই স্বয়ং মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন তার কনভয়ে গাড়ির সংখ্যা কমানো হবে। অসম মন্ত্রিসভা এদিন আরও সিদ্ধান্ত নিয়েছে। এখন থেকে যে কোনও সরকারি অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী, মন্ত্রী এবং সিনিয়র আধিকারিকদের কোনও উপহার দেওয়ার প্রথা বন্ধ করা হবে। তবে তাদের সঙ্গে দেখা করতে আসা ব্যক্তিদেরকে যথাযথ সৌজন্য দেখানো হবে।

সম্প্রতি তাঁর যাওয়ার জন্য রাস্তার অন্যান্য গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে দেখে চটে যান অসমের মুখ্যমন্ত্রী। গাড়ি থেকে নেমে সটান উপস্থিত আধিকারিকদের ধমক দিতে দেখা যায় এই বিজেপি নেতাকে। তাঁকে বলতে শোনা যায়, “গাড়ি বন্ধ করেছেন কেন? কোনও রাজা এসেছে? এখুনি গাড়ি চলাচল শুরু করুন।” এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছিল। নেটিজেনদের প্রশংসা পেয়েছিলেন হিমন্ত বিশ্বশর্মা।

আরও পড়ুন: Budget 2022: প্রত্যাশা পূরণের বাজেটে স্বাস্থ্য পণ্যের উপর GST কমানোর দাবি বীমা সংস্থাগুলির

আরও পড়ুন: Rail Recruitment protest: নিয়োগ নিয়ে বিক্ষোভ, বিহারে কোটি কোটি টাকার সম্পত্তি নষ্ট রেলের