Duologue With Barun Das: টিআরপি কারচুপির দায় ঝেড়ে ‘ডুয়োলগ উইথ বরুণ দাস’-র হটসিটে অর্ণব গোস্বামী, দেখতে ডাউনলোড করুন নিউজ নাইন প্লাস

Duologue With Barun Das: অর্ণব গোস্বামী বলেন, "বরুণের সহজ-সরল অথচ তীক্ষ বাচনভঙ্গী অসাধারণ। তিনি এমন বিষয় নিয়েও আমাকে আলোচনা করতে বাধ্য করেছেন যা নিয়ে এতদিন আমি চুপ ছিলাম। আমি এই ডুয়োলগে যোগ দিয়ে অত্যন্ত খুশি।"

Duologue With Barun Das: টিআরপি কারচুপির দায় ঝেড়ে 'ডুয়োলগ উইথ বরুণ দাস'-র হটসিটে অর্ণব গোস্বামী, দেখতে ডাউনলোড করুন নিউজ নাইন প্লাস
ছবি সৌজন্যে: নিউজ৯ প্লাস।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 22, 2022 | 5:33 PM

মুম্বই: সময়টা ২০২০ সাল। টেলিভিশন রেটিং পয়েন্ট বা টিআরপি দুর্নীতির অভিযোগে তখন তোলপাড় গোটা দেশ। সংবাদ সঞ্চালক তথা রিপাবলিক মিডিয়ার প্রধান অর্ণব গোস্বামীর বিরুদ্ধে এই টিআরপি কারচুপির অভিযোগ উঠেছিল। দীর্ঘ সময় ধরে সেই মামলা চলেছে এবং শেষ পর্যন্ত কারচুপির প্রমাণ পাওয়া যায়নি। এবার টিভি৯ নেটওয়ার্কের ম্যানেজিং ডিরেক্টর তথা সিইও শ্রী বরুণ দাসের বিশেষ অনুষ্ঠান ‘ডুয়োলগ উইথ বরুণ দাস’-এ সেই টিআরপির দুর্নীতি নিয়েই মুখ খুললেন অর্ণব গোস্বামী।

ভারতের প্রথম ওটিটি নিউজ ভিডিয়ো ম্যাগাজিন নিউজ ৯ প্লাস-এ এবার মুখোমুখি হয়েছেন বরুণ দাস ও অর্ণব গোস্বামী। ইডি-র তরফে ক্লিনচিট মেলার পর এই মঞ্চে এসে অর্ণব গোস্বামী জানান, কীভাবে তাঁকে ফাঁসানোর চক্রান্ত হয়েছিল সেই বৃত্তান্ত। বিস্ফোরক সাক্ষাৎকারে তিনি দাবি করেন,ভারতের টেলিভিশন ইন্ডাস্ট্রিই গোটা রেটিং সিস্টেমকে বিকল করে দিয়েছিল। টিআরপি কাণ্ডটা মূলত চিরাচরিত সংবাদমাধ্যম বনাম নতুন উদ্যোগপতিদের লড়াই। তবে শুধু টিআরপিই নয়,ভারতীয় সংবাদমাধ্যম আরও কী কী চ্যালেঞ্জের মুখে পড়ছে, সে সম্পর্কেও বিশদে কথা বলেছেন অর্ণব।

‘ডুয়োলগ উইথ বরুণ দাস’ অনুষ্ঠানের মাধ্যমে সংস্থার ম্যানেজিং ডিরেক্টর তথা সিইও শ্রী বরুণ দাসকে ক্যামেরার সামনে একেবারে নতুন এক ভূমিকায় দেখা যাচ্ছে। এই অনুষ্ঠানের এর আগে অতিথি ছিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন। এবার সেই অনুষ্ঠানেরই নতুন পর্বে হট সিটে দেখা যাবে অর্ণব গোস্বামীকে। কোনও শব্দের মারপ্যাঁচ নয়, সংবাদমাধ্যমের নতুন ধরনকে গ্রহণ করা, মুক্ত সংবাদমাধ্যম ও ভারতীয় সংবাদমাধ্যমের দৃষ্টিভঙ্গিকে বিশ্বের দর্শকদের কাছে তুলে ধরার প্রয়োজনীয়তা নিয়েই আলোচনা করা হয়েছে।

এই অনুষ্ঠান এবং অতিথি হিসাবে অর্ণব গোস্বামীকে আমন্ত্রণ করার প্রসঙ্গে টিভি৯ নেটওয়ার্কের এম.ডি তথা সিইও বরুণ দাস বলেন, “আমি বিশ্বাস করি নেতৃত্ব আসলে অভিনব ভাবনার উপযুক্ত রূপায়নের মধ্যেই লুকিয়ে। অর্ণব অসাধারণ ব্যক্তিত্ব। আপনারা ওঁকে (অর্ণব গোস্বামী) ভালবাসতে পারেন বা অপছন্দ করতে পারেন, কিন্তু কখনওই এড়িয়ে যেতে পারবেন না। ডুয়োলগের এই পর্বের সব থেকে বড় প্রাপ্তি এমন একটি বিষয়ে আলোচনা। এই আলেচনা শুধুমাত্র অর্ণবকে নিয়েই নয়, বরং বৃহত্তরভাবে ভারতীয় সংবাদমাধ্যম প্রসঙ্গে।”

ক্যামেরা বন্ধ হতেই অর্ণব গোস্বামীও বলেন, “বরুণের সহজ-সরল অথচ তীক্ষ বাচনভঙ্গী অসাধারণ। তিনি এমন বিষয় নিয়েও আমাকে আলোচনা করতে বাধ্য করেছেন যা নিয়ে এতদিন আমি চুপ ছিলাম। আমি এই ডুয়োলগে যোগ দিয়ে অত্যন্ত খুশি। ওঁর ওটিটি প্ল্যাটফর্ম ও শোয়ের জন্য় অনেক শুভেচ্ছা রইল।”

টিআরপি মামলায় ক্লিনচিট পাওয়ার বিষয়ে অর্ণব গোস্বামী বলেন, “চূড়ান্ত টিআরপি রিপোর্ট পেশ হওয়ার দিন কয়েক আগেই বরুণের সঙ্গে আমি এই ডুয়োলগের এপিসোড রেকর্ড করি। বরুণের অনায়াস কথা বলার ধরণ আমাকে আমার গ্রেফতার হওয়া ও কারাবাস নিয়ে কথা বলিয়ে নিয়েছে। সাধারণ মানুষের উচিত রিপাবলিকের সঙ্গে কী হয়েছিল, কীভাবে আমরা তার বিরুদ্ধে লড়াই করেছি এবং জিতেছি, সেই সম্পর্কে সত্যগুলি জানা। বরুণের কাছে আমি কৃতজ্ঞ এই সুযোগ দেওয়ার জন্য।”

অর্ণব গোস্বামীর সঙ্গে ‘ডুয়োলগ উইথ বরুণ দাস’-র অনুষ্ঠানে চারটি এপিসোড রয়েছে- এপিসোড ১ দ্য ডিসরাপ্টরস

এপিসোড ২ ফ্রেন্ডস, ফোজ অ্যান্ড ফর্টিটিউড

এপিসোড ৩ মিডিয়া ইন্স

এপিসোড ৪ ফ্রাঙ্কলি স্পিকিং, ফাইনালি

News9Plus দেখুন এই লিঙ্কে: onelink.to/htmqpz