বিজেপি নেত্রীকে ‘আইটেম’ বলে বিতর্কে প্রাক্তন মুখ্যমন্ত্রী

TV 9 বাংলা ডিজিটাল: মধ্য প্রদেশে আসন্ন উপ নির্বাচনের প্রচারে বিজেপি নেত্রীকে “আইটেম” বলে বিতর্কের মুখে কংগ্রেস নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ (Kamal Nath)। আগামী ৩ নভেম্বর মধ্য প্রদেশের ২৮ আসনের উপ নির্বাচন। সেখানে ডাবরা কেন্দ্র থেকে বিজেপির হয়ে ভোটে লড়ছেন ইমারতী দেবী (Imarati Devi)। কংগ্রেস ছেড়ে সদ্য বিজেপিতে যোগ দিয়েছেন তিনি। সেই আসনে […]

বিজেপি নেত্রীকে 'আইটেম' বলে বিতর্কে প্রাক্তন মুখ্যমন্ত্রী
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Oct 28, 2020 | 5:06 AM

TV 9 বাংলা ডিজিটাল: মধ্য প্রদেশে আসন্ন উপ নির্বাচনের প্রচারে বিজেপি নেত্রীকে “আইটেম” বলে বিতর্কের মুখে কংগ্রেস নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ (Kamal Nath)। আগামী ৩ নভেম্বর মধ্য প্রদেশের ২৮ আসনের উপ নির্বাচন। সেখানে ডাবরা কেন্দ্র থেকে বিজেপির হয়ে ভোটে লড়ছেন ইমারতী দেবী (Imarati Devi)। কংগ্রেস ছেড়ে সদ্য বিজেপিতে যোগ দিয়েছেন তিনি।

সেই আসনে নিজেদের প্রার্থীর প্রচারে গিয়ে মঞ্চ থেকে প্রকাশ্যে কমল নাথ বলেন, “আমি আর ওঁর কী নাম নেব? আপনারা তো আমার থেকে ভাল চেনেন। ও কেমন আইটেম!” শ্রোতা আসন থেকে তখন ভেসে আসছিল ইমারতী দেবীর নাম। দলের প্রাক্তন নেত্রীর সম্পর্কেই প্রকাশ্যে এমন বিতর্কিত মন্তব্য করেন কমল নাথ। তবে এটাই প্রথম বার নয়। এর আগে কংগ্রেস নেতা অজয় সিংও ইমারতী দেবীকে ‘জলেবি দেবী’ বলে মন্তব্য করেছিলেন।

তবে প্রাক্তন মুখ্যমনন্ত্রীর মুখে এমন মন্তব্যের কঠোর সমালোচনা এসেছে বিজেপির তরফে। সে রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান (Shivraj Singh Chouhan) টুইট করে লিখেছেন, ইমারতী দেবীকে ‘আইটেম’ বলে সামন্ততান্ত্রিক মনোভাবের পরিচয় দিয়েছেন কমল নাথ। তিনি আরও লিখেছেন, “ইমারতি দেবী একজন গরিব চাষির কন্যা। যিনি মজদুর হিসেবে জীবন শুরু করে আজ জনসেবা করছেন।”

Kamal Nath, Imarati Devi

ইমারতি দেবী, ছবি- ফেসবুক

কমল নাথকে পাল্টা প্রশ্নবানে বিঁধেছেন ইমারতী দেবীও। সংবাদ মাধ্যমে তিনি বলেছেন, “এটা কি আমার অপরাধ যে আমি গরিব পরিবারে জন্মেছি? আমি দলিত এটাই অপরাধ।” সোনিয়া গান্ধীর (Sonia Gandhi) কাছে ইমারতী দেবী আবেদন করেছেন এমন মানসিকতা সম্পন্ন ব্যক্তিদের দলে না রাখতে। বিজেপি নেত্রীর প্রশ্ন, ” সোনিয়া গান্ধী একজন মা। যদি মহিলাদের উদ্দেশে এমন শব্দ ব্যবহার করা হয় তাহলে কীভাবে মহিলারা এগিয়ে আসবে?”