রাতে হড়পা বানে ভেসে নিখোঁজ ৯, মৃত ১, সকালে ফের ধস হিমাচলে

Flash Flood and Landslide in Himachal Pradesh: মঙ্গলবার রাতে লাহুল-স্পিতি জেলার তোজিং নুল্লাহয়ে আচমকাই হড়পা বান আসে। ভেসে যান বহু মানুষ।

রাতে হড়পা বানে ভেসে নিখোঁজ ৯, মৃত ১, সকালে ফের ধস হিমাচলে
পাহাড় থেকে বোল্ডার এসে পড়ে গাড়ির উপর।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 28, 2021 | 9:36 AM

সিমলা: একদিকে হড়পা বান, অন্যদিকে ভূমিধস। জোড়া বিপর্যয় হিমাচল প্রদেশে। মঙ্গলবার রাতে লাহুল-স্পিতি জেলায় ভারী বৃষ্টির জেরে হড়পা বান আসে। দুর্ঘটনায় মৃত্যু হয় একজনের, আহত হন আরেকজন। এখনও খোঁজ মিলছে না নয়জনের। অন্যদিকে, সিমলার একটি রাস্তায় ভূমিধস নামে আজ সকালে। ঘটনায় এখনও হতাহতের কোনও খবর মেলেনি।

গত সপ্তাহেই ভূমিধসের কারণে সাংলা উপত্যকায় একটি ব্রিজ ভেঙে পড়ে। সেই সময় ব্রিজ দিয়ে যাচ্ছিল একটি পর্যটক বোঝাই গাড়ি। দুর্ঘটনায় মৃত্যু হয় ১১ জন পর্যটকের। সেই সময়ই আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছিল, আগামী কয়েকদিন গোটা হিমাচল জুড়েই ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার রাতে লাহুল-স্পিতি জেলার তোজিং নুল্লাহয়ে আচমকাই হড়পা বান আসে। ভেসে যান বহু মানুষ। সেখানের পুলিশ সুপার মানব ভর্মা জানান, হড়পা বানে একজনের মৃত্যু হয়েছে একজনের, আহত হয়েছেন আরেকজন। যে সমস্ত গ্রামবাসীরা জলের তোড়ে ভেসে গিয়েছিলেন, তাদের মধ্যে অধিকাংশকেই উদ্ধার করা হলেও এখনও ৯জনের খোঁজ মেলেনি। তাদের খোঁজ চালাচ্ছে উদ্দারকারী দল।

অন্যদিকে, এ দিন সকালে সিমলার বিকাশনগর-পান্থঘাটি রোডে ধস নামে। সেখানে একটি গাড়ি দাঁড়িয়েছিল। পাথরের চাপে গাড়িটি পুরোপুরিভাবে চেপ্টে যায়। এখনও অবধি বাকি কোনও ক্ষয়ক্ষতির খবর মেলেনি বলেই জানিয়েছে সিমলার বিপর্যয় মোকাবিলা দফতর।  আরও পড়ুন: ২০০৩-র পর সর্বোচ্চ বৃষ্টি রাজধানীতে, ৩ ঘণ্টার টানা বৃষ্টিতেই জলযন্ত্রণার শিকার দিল্লিবাসী