ভোর থেকেই মেঘভাঙা বৃষ্টি নেমেছে উপত্যকায়, হড়পা বানে মৃত ৭, নিখোঁজ ২০

Jammu Kashmir Cloudburst: হোনজার গ্রামে ভোররাত থেকে মেঘভাঙা বৃষ্টি নামে। সকাল হতেই আচমকা হড়পা বান আসে। তাতেই ভেসে যান গ্রামবাসীরা। ইতিমধ্যেই উদ্ধারকারী দল পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে।

ভোর থেকেই মেঘভাঙা বৃষ্টি নেমেছে উপত্যকায়, হড়পা বানে মৃত ৭, নিখোঁজ ২০
হড়পা বান নামার মুহূর্ত। ছবি: টুইটার।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 28, 2021 | 2:20 PM

জম্মু: এ বার মেঘ ভাঙা বৃষ্টি (Cloudburst) নামল উপত্যকায়। মঙ্গলবার ভোরে জম্মু-কাশ্মীরের কিশ্তোর জেলার একটি গ্রামে মেঘভাঙা বৃষ্টি নামে। বিপর্যয়ে মৃত্যু হয় ৭ জনের, নিখোঁজ প্রায় ২০ জন।

বিগত কয়েকদিন ধরেই বৃষ্টি চলছে উপত্যকায়। এ দিন ভোরবেলায় আচমকাই মেঘভাঙা বৃষ্টি নামে কিশ্তোর জেলায়। সঙ্গে সঙ্গে হড়পা বান(Flash Flood)-রও সৃষ্টি হয়। স্থানীয় কর্তৃপক্ষ সূত্রে জানা গিয়েছে, কমপক্ষে আটটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৭ জনের। বানের জলে ভেসে গিয়েছেন কমপক্ষে ২০ জন।

দাচান তহশিলের হোনজার গ্রামে ভোররাত থেকে মেঘভাঙা বৃষ্টি নামে। সকাল হতেই আচমকা হড়পা বান আসে। তাতেই ভেসে যান গ্রামবাসীরা। ইতিমধ্যেই উদ্ধারকারী দল পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে। গ্রামবাসীরাও নিখোঁজদের খোঁজার চেষ্টা চালাচ্ছে। কেন্দ্রীয় মন্ত্রী ডঃ জিতেন্দ্র সিং টুইট করে জানান, বায়ুসেনার জওয়ানদের পাঠানো হয়েছে। প্রয়োজনে আকাশপথে আহতদের চিকিৎসার জন্য নিয়ে আসা হবে।

আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, আগামী কয়েকদিনও ভারী বৃষ্টিপাত চলবে জম্মু-কাশ্মীরে। ক্রমাগত বৃষ্টিতে নদীর জলস্তরও বাড়ছে। নদী সংলগ্ন ও ধস প্রবণ এলাকার বাসিন্দাদের বিশেষ সতর্ক থাকতে নির্দেশ দিয়েছে প্রশাসন। মঙ্গলবার রাতেই জেলা প্রশাসনের তরফে একটি নির্দেশিকাও জারি করা হয়েছে।  আরও পড়ুন: রাতে হড়পা বানে ভেসে নিখোঁজ ৯, মৃত ১, সকালে ফের ধস হিমাচলে