Lawrence Bishnoi: বুলেটপ্রুফ গাড়ি, ১২টি গাড়ির কনভয়! ‘ভিভিআইপি’দেরও হার মানাবে এই গ্যাংস্টারের নিরাপত্তা

Lawrence Bishnoi: গতকালই আদালতে পঞ্জাব পুলিশের তরফে জানানো হয়, কুখ্যাত গ্যাংস্টারকে নিরাপত্তা দেওয়ার সম্পূর্ণ দায়িত্ব নিচ্ছেন তারা। পঞ্জাব সরকারের তরফে জানানো হয়েছে, পঞ্জাব পুলিশের তরফে ৫০ জন পুলিশকর্মী মোতায়েন থাকবে সিধুর নিরাপত্তার জন্য।

Lawrence Bishnoi: বুলেটপ্রুফ গাড়ি, ১২টি গাড়ির কনভয়! 'ভিভিআইপি'দেরও হার মানাবে এই গ্যাংস্টারের নিরাপত্তা
গ্য়াংস্টার লরেন্স বিষ্ণোই। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jun 15, 2022 | 11:38 AM

নয়া দিল্লি: দাগী অপরাধী, কিন্তু আপাতত তিনি ভিভিআইপি-র থেকে কম কিছু নয়। মঙ্গলবারই পঞ্জাব পুলিশ গ্য়াংস্টার লরেন্স বিষ্ণোইয়ের সাত দিনের হেফাজত ও ট্রানজিট রিমান্ড পায়। তিহার জেল থেকে আজই লরেন্সকে পঞ্জাবে আনা হবে। সাতদিনের জন্য রিমান্ডে আনা হবে তাঁকে। পঞ্জাবী গায়ক তথা কংগ্রেস নেতা সিধু মুসেওয়ালার খুনের মূল চক্রান্তকারী ছিল এই লরেন্স বিষ্ণোই। কুখ্যাত এই গ্যাংস্টারকে আনতে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। বিষ্ণোইকে আনতে বুলেটপ্রুফ গাড়ির ব্যবস্থা করা হয়েছে। প্রায় ১০০-রও বেশি পুলিশকর্মী মোতায়েন করা হয়েছে নিরাপত্তার জন্য, দুই ডজন গাড়ির কনভয় থাকবে বলেই জানা গিয়েছে।

জানা গিয়েছে, এদিন ভোরে প্রথমে লরেন্স বিষ্ণোইকে মানসা আদালতের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের সামনে পেশ করা হবে, তারপর মোহালিতে আনা হবে লরেন্স বিষ্ণোইকে। সেখানে পঞ্জাব পুলিশের বিশেষ তদন্তকারী দল ও অ্যান্টি গ্যাংস্টার টাস্ক ফোর্স সহ একাধিক তদন্তকারী দল লরেন্স বিষ্ণোইকে জিজ্ঞাসাবাদ করবেন সিধু মুসেওয়ালার হত্যাকাণ্ড নিয়ে।

গতকালই আদালতে পঞ্জাব পুলিশের তরফে জানানো হয়, কুখ্যাত গ্যাংস্টারকে নিরাপত্তা দেওয়ার সম্পূর্ণ দায়িত্ব নিচ্ছেন তারা। পঞ্জাব সরকারের তরফে জানানো হয়েছে, পঞ্জাব পুলিশের তরফে ৫০ জন পুলিশকর্মী মোতায়েন থাকবে সিধুর নিরাপত্তার জন্য। দুটি বুলেটপ্রুফ গাড়ি থাকবে, সঙ্গে নিরাপত্তার জন্য আরও ১২টি গাড়ি থাকবে। তারা আগে থেকেই রাস্তা ফাঁকা করে রাখবে। লরেন্স বিষ্ণোইয়ের গাড়ি চারিদিক থেকে কনভয়ে ঘিরে রাখা হবে। পুরো রাস্তার ভিডিয়োগ্রাফিও করা হবে।

অস্ত্র আইনে অভিযুক্ত লরেন্স বিষ্ণোইকে গতকালই দিল্লির পাটিয়ালা হাউস কোর্টে পেশ করা হয়। সেখানেই পঞ্জাব পুলিশকে সাতদিনের জন্য বিষ্ণোইয়েক হেফাজত দেওয়া হয়।

গত ২৯ মে সিধু মুসেওয়ালাকে গুলি করে খুন করা হয়। এই ঘটনার পিছনে গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের হাত ছিল বলেই জানা গিয়েছে। তিহার জেলে বসেই খুনের পরিকল্পনা করা হয়েছিল। গোটা ঘটনার দায়স্বীকার করে নিয়েছে লরেন্স বিষ্ণোই।