Helicopter Crash: অবতরণের সময় ভেঙে পড়ল সরকারি হেলিকপ্টার, মৃত ২ চালক

Helicopter Crash: অবতরণের সময় ভেঙে পড়ল সরকারি হেলিকপ্টার, মৃত ২ চালক
ছবি - ভয়াবহ হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত ২ চালক

Helicopter Crash: ভয়াবহ হেলিকপ্টার দুর্ঘটনা ছত্তিসগঢ়ে। হেলিপ্যাডে অবতরণের সময় ভেঙে পড়ল সরকারি হেলিকপ্টার। গুরুতর আহত অবস্থায় ২ চালককে হাসপাতালে নিয়ে গেলে সেখানেই মৃত্যু হয় ২ জনের।

TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

May 12, 2022 | 11:33 PM

রায়পুর: হাজারও সতর্কতা অবলম্বনের পরেও গোটা দেশে বেড়ে চলা বিমান দুর্ঘটনায় (Plane Crash) কিছুতেই লাগাম টানা যাচ্ছে না। এদিকে এবার হেলিপ্যাডে অবতরণের সময়েই ছত্তিসগঢ়ের (Chhattisgarh) রায়পুরে ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ল হেলিকপ্টার। মৃত্যু হল ২ চালকের। এদিন রাত ৯টা ১০ নাগাদ দুর্ঘটনাটি ঘটেছে বলে জানা যাচ্ছে। দুর্ঘটনার খবর পাওয়া মাত্রই শোক প্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল(Chief Minister Bhupesh Baghel)। করেছেন টুইট। টুইবার্তায় ছত্তিসগঢ়ের প্রধান লেখেন, ” খুব খারাপ খবর পেলাম। রায়পুর বিমানবন্দরে দুই পাইলট, ক্যাপ্টেন পান্ডা এবং ক্যাপ্টেন শ্রীবাস্তব হেলিকপ্টার দুর্ঘটনায় মারা গিয়েছেন। আমি তাঁদের পরিবারের প্রতি সমবেদনা জানাই”।

প্রসঙ্গত, যে হেলিকপ্টারটি দুর্ঘটনার কবলে পড়েছে তা মূলত সরকারি কাজে ব্যবহৃত বলে জানা গিয়েছে। চলত প্রশিক্ষণও। এই বৃহস্পতির সন্ধ্যায় দুর্ঘটনার খবরে শোকের ছায়া নেমেছে ছত্তিসগঢ়ের প্রশাসনিক মহলেও। তবে হেলিপ্য়াডে অবতরণের সময় যখন কপ্টারটি ভেঙে পড়ে তখনও দেহে প্রাণ ছিল দুই পাইলটের। তবে জ্ঞান হারিয়েছিলেন দুজনেই। তড়িঘড়ি তাঁদের উদ্ধার করে নিকটবর্তী রামকৃষ্ণ হাসপাতালে নিয়ে গেলে সেখানেই প্রাণপাত করেন তাঁরা। শরীরের একাধিক জায়গায় মারাত্মক আঘাত ও অতিরিক্ত রক্তক্ষণের কারণেই তাঁদের বাঁচানো সম্ভব হয়নি বলে মত চিকিৎসকদের। 

এই খবরটিও পড়ুন

দুর্ঘটনা প্রসঙ্গে সিনিয়র পুলিশ সুপারিনটেনডেন্ট (এসএসপি) প্রশান্ত আগরওয়াল জানিয়েছেন, মানা থানার সীমানার অধীনে রায়পুরের স্বামী বিবেকানন্দ বিমানবন্দরে রাত ৯.১০ নাগাদ হেলিকপ্টারটিতে অনুশীলন চলছিল। তখনই ঘটে এই মর্মান্তিক ঘটনা। ইতিমধ্যেই, দুর্ঘটনার সঠিক কারণ জানতে মাঠে নেমেছে ডাইরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন (DGCA)। তৈরি করা হয়েছে তদন্ত কমিটি। একইসঙ্গে দুর্ঘটনার আসল কারণ অনুসন্ধানে ছত্তিসগঢ় সরকারের তরফেও একটি সমান্তরাল তদন্ত চলবে বলে শোনা যাচ্ছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA