একদিনেই জোড়া সাফল্য উপত্যকায়, এনকাউন্টার অভিযানে খতম লস্কর কম্যান্ডার সহ ২ জঙ্গি

Sopore Encounter: আইজিপি বিজয় কুমার জানান, মৃত দুই জঙ্গির মধ্যে একজন লস্কর-ই-তৈবার কম্যান্ডার বলে জানা গিয়েছে। মৃত ওই জঙ্গির নাম ফায়াজ ওয়ার। উপত্যকায় একাধিক জঙ্গি হামলার সঙ্গে জড়িত ছিল সে।

একদিনেই জোড়া সাফল্য উপত্যকায়, এনকাউন্টার অভিযানে খতম লস্কর কম্যান্ডার সহ ২ জঙ্গি
ফাইল চিত্র

জম্মু: ভোররাতেই ধরা পড়েছে বিস্ফোরক বোঝাই ড্রোন। এ বার এনকাউন্টার অভিযানেও সাফল্য পেল উপত্যকার নিরাপত্তা বাহিনী। বৃহস্পতিবার বিকেল থেকেই জম্মু-কাশ্মীরের বারামুল্লা জেলার সোপোরে এনকাউন্টার অভিযান শুরু হয়। শেষ খবর পাওয়া অবধি দুই জঙ্গিকে নিকেশ করেছে পুলিশ ও নিরাপত্তা বাহিনী।

কাশ্মীর পুলিশের ইন্সপেকটর জেনারেল বিজয় কুমার এ দিন সাংবাদিক বৈঠক করে জানান, বৃহস্পতিবার বিকেল থেকে সোপোরে যে এনকাউন্টার অভিযান শুরু হয়েছিল, তাতে দুই জঙ্গিকে নিকেশ করা হয়েছে। গতকাল রাতেই এক জঙ্গিকে নিকেশ করে নিরাপত্তাবাহিনী। তারপর এ দিন ভোররাতে অপর লস্কর জঙ্গিকেও খতম করা হয়। ঘটনাস্থল থেকে অস্ত্র ও  গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। এখনও তল্লাশি অভিযান জারি রয়েছে।

আইজিপি বিজয় কুমার জানান, মৃত দুই জঙ্গির মধ্যে একজন লস্কর-ই-তৈবার কম্যান্ডার বলে জানা গিয়েছে। মৃত ওই জঙ্গির নাম ফায়াজ ওয়ার। উপত্যকায় একাধিক জঙ্গি হামলার সঙ্গে জড়িত ছিল সে। উত্তর কাশ্মীরে সেনাবাহিনী ও সাধারণ মানুষের উপর হামলা চালানোর অভিযোগও ছিল তাঁর উপর।

গত জুন মাসেই সোপোরে হামলা চালায় লস্কর-ই-তৈবার জঙ্গিরা। সেই ঘটনায় দুইজন নাগরিক ও দুই পুলিশ কনস্টেবলের মৃত্যু হয়। সেই ঘটনায় সরাসরি জড়িত ছিল ফায়াজ ওয়ার ও মুদাসির পণ্ডিত নামক দুই জঙ্গি। গত জুনেই কাশ্মীর পুলিশের একটি অভিযানে মুদাসিরকে নিকেশ করা হয়। এরপর এ দিন অপর চক্রী ফারাজকেও খতম করা হল।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সিআরপিএফ জওয়ান ও জম্মু-কাশ্মীরের সেনা বাহিনীর সহায়তায় চলতি বছরেই এখনও অবধি ৮০ জনেরও বেশি জঙ্গিকে নিকেশ করা হয়েছে। আরও পড়ুন: কাগজ ছেঁড়ার জের! বাদল অধিবেশন থেকে সাসপেন্ড তৃণমূল সাংসদ শান্তনু সেন

Click on your DTH Provider to Add TV9 Bangla