‘যদি আজ বিকেলের মধ্যেই শীর্ষমহল থেকে বার্তা আসে…’, কীসের ইঙ্গিত দিলেন ইয়েদুরাপ্পা?

BS Yediyurappa on Replacement: গত বৃহস্পতিবারই তিনি বলেন, "আমাকে এখনও অবধি পদত্য়াগ করতে বলা হয়নি। ২৬ জুলাই সরকারের দ্বিতীয় বর্ষপূর্তির অনুষ্ঠান রয়েছে। এরপর বিজেপি সভাপতি জেপি নাড্ডাজি যা সিদ্ধান্ত নেবেন, তাই-ই মেনে নেব আমি।"

'যদি আজ বিকেলের মধ্যেই শীর্ষমহল থেকে বার্তা আসে...', কীসের ইঙ্গিত দিলেন ইয়েদুরাপ্পা?
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 25, 2021 | 1:24 PM

বেঙ্গালুরু: ইয়েদুরাপ্পা মুখ্যমন্ত্রী থাকবেন কিনা, তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হতে পারে আজই। কর্নাটকের মুখ্যমন্ত্রী নিজেই জানিয়েছেন, এ দিন বিকেলের মধ্যেই তাঁর রাজনৈতিক ভবিষ্যত নিয়ে দলের শীর্ষ মহল থেকে বিশেষ বার্তা আসতে পারে। তিনি বলেন, “যদি আজ বিকেলের মধ্যে কোনও বার্তা আসে, তবে আমি সঙ্গে সঙ্গে জানাব।”

এ দিন বেলাগাভিতে বন্যা পরিস্থিতি পরিদর্শনে যাওয়ার পথে বিমানবন্দরে মুখ্যমন্ত্রী ফের একবার তাঁর পদত্যাগের জল্পনাকেই উসকে দেন। এ কথাও সাফ বুঝিয়ে দেন যে, দলের শীর্ষ নেতৃত্বের সিদ্ধান্তই তিনি মাথা পেতে নেবেন। এর আগে গতকালও শিবমোগায় একটি প্রকল্পের ভার্চুয়াল উদ্বোধন অনুষ্ঠানে ইয়েদুরাপ্পা বলেছিলেন, “মুখ্যমন্ত্রী পদে দায়িত্ব নেওয়ার পর থেকেই আমি নানা প্রতিবন্ধকতার সম্মুখীন হয়েছি। প্রাকৃতিক বিপর্যয় থেকে শুরু করে করোনা মহামারী, সবকিছুর বিরুদ্ধেই লড়াই করতে হয়েছে। বর্তমানে ফের একবার বন্যা পরিস্থিতির মুখে পড়েছি আমরা। তবে আমি গত দু’বছরের কাজ নিয়ে সন্তুষ্ট। আমরা উন্নয়নের জন্য যথেষ্ট চেষ্টা করেছি। একাধিক প্রকল্পের উদ্বোধন তারই প্রমাণ।”

কর্নাটকের মুখ্যমন্ত্রী পদে ইয়েদুরাপ্পার থাকা উচিত কিনা, তা নিয়ে বিগত কয়েক মাস ধরেই বিতর্ক চলছে। প্রথমদিকে, দলীয় কর্মী- সদস্যদের ক্ষোভে নজর না দিলেও চলতি মাসেই তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করতে যান। সেই বৈঠকে তিনি শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে মুখ্যমন্ত্রী পদ ছাড়তে চেয়েছিলেন বলে জানা যায়। যদিও বৈঠক শেষে তিনি এই জল্পনা উড়িয়ে দেন।

গত বৃহস্পতিবারই তিনি বলেন, “আমাকে এখনও অবধি পদত্য়াগ করতে বলা হয়নি। ২৬ জুলাই সরকারের দ্বিতীয় বর্ষপূর্তির অনুষ্ঠান রয়েছে। এরপর বিজেপি সভাপতি জেপি নাড্ডাজি যা সিদ্ধান্ত নেবেন, তাই-ই মেনে নেব আমি।”

এ দিন সকালেই তিনি বেঙ্গালুরু থেকে বেলাগাভির উদ্দেশে রওনা দেন, বন্যা দুর্গত অঞ্চলগুলি পরিদর্শনের জন্য। এখনও অবধি কর্নাটকে লাগাতার বৃষ্টিতে নয়জনের মৃত্যু হয়েছে ও নিখোঁজ রয়েছেন তিনজন। আবহাওয়া দফতর ইতিমধ্যেই একাধিক জেলায় লাল সতর্কতা জারি করেছে, আগামী ২৮ জুলাই অবধি ভারী বৃষ্টিপাত চলবে বলে জানানো হয়েছে। এনডিআরএফ ও বিপর্যয় মোকাবিলা বাহিনী উদ্ধারকার্যে নেমেছে। মুখ্যমন্ত্রী রাজ্যের সমস্ত মন্ত্রীদের বন্যা পরিস্থিতির উপর কড়া নজরদারি চালানোর নির্দেশ দিয়েছেন। আরও পড়ুন: Mann Ki Baat: অলিম্পিকে উৎসাহ জোগান ‘ভিকট্রি পাঞ্চে’, বার্তা নমোর, মনে করিয়ে দিলেন করোনার উপস্থিতিও