‘বিঘ্নিত হতে পারে শান্তি’, কংগ্রেস সাংসদদের লাক্ষাদ্বীপ প্রবেশে ‘না’ প্রশাসকের

ঈপ্সা চ্যাটার্জী

ঈপ্সা চ্যাটার্জী |

Updated on: Jul 04, 2021 | 2:54 PM

লাক্ষাদ্বীপ প্রশাসনের বিবৃতিতে বলা হয়, "জনজাতি ও আদিবাসী অধ্যুষিত এলাকা হওয়ায় প্রশাসনের দায়িত্ব এলাকায় শান্তি বজায় রাখা"।

'বিঘ্নিত হতে পারে শান্তি', কংগ্রেস সাংসদদের লাক্ষাদ্বীপ প্রবেশে 'না' প্রশাসকের
প্রফুল্ল পটেলের বিরুদ্ধে প্রতিবাদ। ফাইল চিত্র।

লাক্ষাদ্বীপ: লাক্ষাদ্বীপ(Lakshadweep)-র পরিস্থিতি সরোজমিনে খতিয়ে দেখতে যাওয়ার অনুমতি চেয়েছিলেন কংগ্রেস (Congress) সাংসদরা। কিন্তু করোনা (COVID-19) ও হিংসা ছড়িয়ে পড়ার কারণ দর্শিয়ে সেই সফরে অনুমতি দিল না লাক্ষাদ্বীপ প্রশাসন।

চলতি বছরের জুন মাসে প্রফুল্ল খোঁড়া পটেল (Praful Khoda Patel) লাক্ষাদ্বীপের প্রশাসকের দায়িত্ব গ্রহণের পরই করোনা সংক্রমণ বৃদ্ধি, গোমাংসে নিষেধাজ্ঞা, মদ বিক্রির অনুমতি দেওয়া সহ একের পর এক ইস্যু নিয়ে খবরের শিরোনামে এসেছে ওই কেন্দ্রশাসিত অঞ্চল। সম্প্রতিই কংগ্রেস সাংসদ হিবি ইডেন, টিএন প্রাথপন, সিআর রাকেশ শর্মা লাক্ষাদ্বীপে যাওয়ার অনুমতি চান স্থানীয় প্রশাসনের কাছে। কিন্তু প্রশাসনের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়, কংগ্রেস সাংসদদের রাজনৈতিক সফরে শান্তি বিঘ্নিত হতে পারে এবং লাক্ষাদ্বীপের সাধারণ মানুষদের পক্ষে ক্ষতিকর হতে পারে। এছাড়া বাইরে থেকে লোকজন আসলে ফের একবার করোনা সংক্রমণও বাড়তে পারে।

লাক্ষাদ্বীপ প্রশাসনের বিবৃতিতে বলা হয়, “জনজাতি ও আদিবাসী অধ্যুষিত এলাকা হওয়ায় প্রশাসনের দায়িত্ব এলাকায় শান্তি বজায় রাখা”। লাক্ষাদ্বীপ প্রশাসনের তরফে সফরে অনুমতি না দেওয়ায় ইতিমধ্যেই কংগ্রেস ও বাম সাংসদরা কেরল হাইকোর্টে লাক্ষাদ্বীপ যাওয়ার অনুমতির আবেদন জানিয়েছেন।

উন্নয়নের নামে প্রফুল্ল খোঁড়া পটেল যে নিয়মগুলি চালু করেছিলেন, তা বাতিল করার জন্য ইতিমধ্যেই একাধিক আবেদন জমা পড়েছে। আদালতের তরফে স্কুলের খাবার থেকে মুরগি ও গরুর মাংস বাদ, পশুপালন কেন্দ্রগুলি বন্ধ রাথার নির্দেশের উপর স্থগিতাদেশও জারি করা হয়েছে। কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নও প্রফুল্ল পটেলের অপসারণের দাবি জানিয়েছেন।

আরও পড়ুন: যোগীরাজ্যের জমি দখলে ‘এক’ হবে আম আদমি ও সপা? জল্পনা উসকাল অখিলেশের পোস্ট 

⇜ TV9 EXCLUSIVE: না পড়লেই নয় ⇝

১০ লক্ষ টাকার ‘স্টুডেন্ট ক্রেডিট কার্ড’ কারা পাবেন? কী ভাবে করবেন আবেদন?

ডায়েরির পাতার ভাঁজে আডবাণী, যশবন্তদের নাম, কী সেই ‘হাওয়ালা-জৈন’ মামলা?

সরষের ভেতরেই ভূত! ১ বছরে রান্নার তেলের দাম বাড়ল ৬৩ টাকা, কীভাবে?

কোভ্যাক্সিন তৈরিতে বাছুরের প্লাজমা? আসল সত্যিটা জানুন

ভেনেজুয়েলায় ১ টাকায় পেট্রল, ভারতে ১০২! নেপথ্যে কার কারসাজি?

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla