Lalu Prasad Yadav: কিডনি দিয়ে লালুপ্রসাদকে ‘দ্বিতীয় জীবন’ দিতে চলেছেন তাঁর মেয়ে

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Amartya Lahiri

Updated on: Nov 10, 2022 | 3:45 PM

Lalu Prasad Yadav Kidney: দীর্ঘ কয়েক মাস ধরেই গুরুতর অসুস্থ লালুপ্রসাদ যাদব। এবার কিডনি দিয়ে তাঁর প্রাণ রক্ষা করতে এগিয়ে এলেন তাঁর মেয়ে রোহিণী আচার্য।

Lalu Prasad Yadav: কিডনি দিয়ে লালুপ্রসাদকে 'দ্বিতীয় জীবন' দিতে চলেছেন তাঁর মেয়ে
মেয়ে রোহিনীর সঙ্গে আরজেডি প্রধান লালু প্রসাদ যাদব

নয়া দিল্লি: দীর্ঘ কয়েক মাস ধরেই গুরুতর অসুস্থ লালু প্রসাদ যাদব। এবার তাঁর প্রাণ রক্ষা করতে এগিয়ে এলেন তাঁর মেয়ে রোহিণী আচার্য। এমনটাই জানিয়েছেন যাদব পরিবার ঘনিষ্ঠ এক সূত্র। রোহিণী সিঙ্গাপুরে থাকেন। শোনা যাচ্ছে, তিনি তাঁর বাবাকে কিডনি দান করবেন। চিকিৎসকরাও এই বিষয়ে অনুমোদন দিয়েছেন। রাষ্ট্রীয় জনতা পার্টির প্রধান গত মাসেই সিঙ্গাপুর থেকে ফিরেছিলেন। কিডনির চিকিৎসা করাতেই সেই দেশে গিয়েছিলেন তিনি। সেখানকার চিকিৎসকরা তাঁকে কিডনি প্রতিস্থাপনের পরামর্শ দিয়েছিলেন।

সংবাদ সংস্থা পিটিআই-কে যাদব পরিবারের ঘনিষ্ঠ এক সূত্র জানিয়েছে, এই পরিস্থিতিতে বাবার পাশে দাঁড়িয়েছেন রোহিণী আচার্য। লালুপ্রসাদ ও রাবড়ি দেবীর দ্বিতীয়া কন্যা হলেন রোহিণী। সপরিবারে তিনি সিঙ্গাপুরে থাকেন। সূত্রের খবর, আগামী ২৪ নভেম্বর কিডনি প্রতিস্থাপনের জন্য ফের সিঙ্গাপুরে যাবেন আরজেডি প্রধান। সেখানকার বিখ্যাত সেন্টার ফর কিডনি ডিজিজেস-এ অস্ত্রোপচার করা হবে।

জানা গিয়েছে, লালুপ্রসাদ যাদবকে কিডনি দানের জন্য রীতিমতো প্রতিযোগিতা ছিল। পরিবারের সদস্যদের পাশাপাশি প্রায় দুই ডজন নেতাকর্মী তাঁকে কিডনি দিতে ইচ্ছুক ছিলেন। তাঁদের অনেকেরই নমুনা সংগ্রহ করা হয়েছিল। পরীক্ষার পর, তাদের মধ্য থেকে কয়েকজনকে কিডনি দানের জন্য নির্বাচিত করেছিলেন চিকিৎসকরা। এর মধ্যে রোহিণী আচার্যর নামও ছিল।

সূত্রের দাবি, প্রাথমিকভাবে মেয়ের কিডনি নিতে চাননি লালু যাদব। কিন্তু, রোহিণীই তাঁর বাবাকে বোঝান। তিনি লালুকে বলেছিলেন, পরিবারের কোনও সদস্যর কিডনি নিলে, অস্ত্রোপচারে সাফল্যের হার বেশি থাকে। তবে, বিবিধ রোগে ভোগা লালুপ্রসাদের কিডনি প্রতিস্থাপনের অস্ত্রোপচার সহজ হবে না বলেই মনে করা হচ্ছে।

পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় দোষী সাব্যস্ত হয়ে জেল হয়েছিল লালু প্রসাদের। তবে কারাগারে ৭৪ বছরের এই নেতা একাধিক শারীরিক সমস্যায় ভুগছিলেন। গত কয়েক বছরে দিল্লি এবং রাঁচিতে বেশ কয়েকবার তাঁকে হাসপাতালে ভর্তি করতে হয়েছিল। আপাতত তাঁকে স্বাস্থ্যগত কারণেই জামিন দেওয়া হয়েছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla