Leopard: হরিণ ধরতে বেঙ্গালুরুর রাস্তায় দৌড়চ্ছে চিতা

চিতাবাঘটি হরিণ ধরতেই রাস্তার একদিক থেকে আরেকদিকে যাচ্ছিল। বন দফতরের ক্যামেরায় চিতাবাঘটির গতিবিধি ধরা পড়েছে।

Leopard: হরিণ ধরতে বেঙ্গালুরুর রাস্তায় দৌড়চ্ছে চিতা
বেঙ্গালুরুর রাস্তায় ঘুরছে চিতাবাঘ।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2022 | 7:41 AM

বেঙ্গালুরু: ফের বেঙ্গালুরুর রাস্তায় দেখা মিলল চিতাবাঘের (Leopard)। এবার তুরাহালি জঙ্গলের কাছে একেবারে রোডের উপর রাস্তা পেরোতে দেখা গেল চিতাবাঘটিকে। ঘটনাটি এলাকার সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে। ফলে স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। যদিও চিতাবাঘটি ধরতে এলাকায় খাঁচা রাখা হয়েছে বলে জানিয়েছে বন দফতর। তবে এই নিয়ে গত তিনদিনে বেঙ্গালুরুর জনবহুল এলাকায় দুটি চিতাবাঘের দেখা মিলল। স্বভাবতই আতঙ্কিত এলাকাবাসী।

বন দফতরের তরফে জানানো হয়েছে, চিতাবাঘটি হরিণ ধরতেই রাস্তার একদিক থেকে আরেকদিকে যাচ্ছিল। বন দফতরের ক্যামেরায় চিতাবাঘটির গতিবিধি ধরা পড়েছে। চিতাবাঘটি ধরতে এলাকায় খাঁচা পাতা হয়েছে।

দিন দুয়েক আগেই কেঙ্গেরি এলাকায় তুরাহালি জঙ্গলের কাছে একটি চিতাবাঘের দেখা মিলেছিল। তার মধ্যেই ফের চিতাবাঘের দেখা পাওয়ার ঘটনায় স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। যদিও ভয় পাওয়ার কিছু নেই, চিতাবাঘটি ধরতে খাঁচা পাতা হয়েছে বলে জানিয়েছেন বেঙ্গালুরু সিটি ডেপুটি কনজার্ভেটর অফ ফরেস্টস, এস.এস রবি শঙ্কর এলাকাবাসীকে সতর্ক থাকার বার্তা দিয়েছেন। তিনি বলেন, বন দফতরের তরফে সতর্কবার্তা জারি করা হয়েছে। এটি জঙ্গল এলাকা বান্নেরঘাট্টা ন্যাশনাল পার্ক কাছেই রয়েছে। ফলে চিতাবাঘের আনাগোনা লেগে থাকা স্বাভাবিক।

প্রসঙ্গত, চিতাবাঘের করিডর এই এলাকাটি তুরাহালি জঙ্গলের ৫১৯ একরেরও বেশি এলাকা নিয়ে এবং ছোট তুরাহালি জঙ্গল লাগোয়া। বান্নেরঘাটা ন্যাশনাল পার্ক থেকে এই এলাকার দূরত্ব ফলে এই এলাকায় বন্যপ্রাণী দেখতে পাওয়া স্বাভাবিক বলে দাবি বনাধিকারিক এস.এস রবি শঙ্করের। তবে ৪টি চিতাবাঘ দেখা গিয়েছে বলে যে কথা শোনা যাচ্ছে, সেটা গুজব বলে দাবি বনাধিকারিকের।