CBI Summon to K Kavitha: দিল্লির আবগারি দুর্নীতিতে জড়াল তেলঙ্গানার মুখ্যমন্ত্রীর মেয়ের নাম! সমন সিবিআইয়ের

Delhi Excise Scam: শুক্রবার প্রাক্তন সাংসদ ও বর্তমানে আইন পরিষদের সদস্য কে কবিতাকে আবগারি দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য হাজিরা দিতে বলা হয়।

CBI Summon to K Kavitha: দিল্লির আবগারি দুর্নীতিতে জড়াল তেলঙ্গানার মুখ্যমন্ত্রীর মেয়ের নাম! সমন সিবিআইয়ের
দিল্লির আবগারি দুর্নীতিতে তেলঙ্গানার মুখ্যমন্ত্রীর মেয়ের নাম।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2022 | 7:18 AM

হায়দরাবাদ: দিল্লির আবগারি নীতি দুর্নীতি মামলায় (Delhi Excise Policy Scam) এবার নাম জড়াল তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের (K Chandrasekhar Rao) মেয়ের নামও। শুক্রবারই কেসিআর কন্যা কে কবিতা(K Kavitha)-কে সমন পাঠায় সিবিআই (CBI)। দিল্লি আবগারি নীতি দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য আগামী মঙ্গলবার তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে। দিল্লিতে সিবিআইয়ের সদর দফতর বা হায়দরাবাদে সিবিআইয়ের অফিসে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে তাঁকে।

গত সপ্তাহেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা দিল্লির আবগারি দুর্নীতি মামলায় তেলঙ্গানা যোগের বিষয়টি সামনে এনেছিল। সে রাজ্যের মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের কন্যা কে কবিতাও দুর্নীতিতে জড়িত, এমনটাই অভিযোগ আনা হয়েছিল। এরপরই শুক্রবার প্রাক্তন সাংসদ ও বর্তমানে আইন পরিষদের সদস্য কে কবিতাকে আবগারি দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য হাজিরা দিতে বলা হয়। তিনি চাইলে মঙ্গলবার দিল্লিতে সিবিআইয়ের দফতরে বা হায়দরাবাদে সিবিআই অফিসে হাজিরা দিতে পারেন।

সূত্রের খবর, কেসিআর কন্যা হায়দরাবাদেই হাজিরা দিতে পারেন। তিনি নিজেই সিবিআই আধিকারিকদের কাছে জানতে চেয়েছিলেন যে দিল্লিতে না গিয়ে, হায়দরাবাদে হাজিরা দেওয়া সম্ভব কি না।

এদিকে, সিবিআইয়ের সমন পাওয়ার পরই কে কবিতা বলেন, “আমার ব্যাখ্যা চেয়ে সিবিআই একটি নোটিস পাঠিয়েছে। আমি তদন্তকারী সংস্থাকে জানিয়েছি যে আগামী ৬ ডিসেম্বর আমার বাড়িতে সিবিআইয়ের মুখোমুখি হতে পারি”। সিবিআই তদন্তে তাঁর নাম জড়ানোর প্রসঙ্গেও তিনি বলেন, “আমরা যেকোনও তদন্তের মুখোমুখি হতে প্রস্তুত। যদি তদন্তকারী সংস্থা আমাদের প্রশ্ন করে, তবে আমরা অবশ্যই উত্তর দেব। কিন্তু নির্দিষ্ট কিছু তথ্য ফাঁস করে নেতাদের ভাবমূর্তি নষ্ট করা হলে, সাধারণ মানুষ তা মেনে নেবে না।”

উল্লেখ্য,চলতি বছরেই দিল্লির নতুন আবগারি নীতি নিয়ে জলঘোলা শুরু হয়। দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনা এই বিষয়ে সিবিআইকে তদন্তের নির্দেশ দেন। এরপরই প্রত্য়াহার করে নেওয়া হয় সেই আবগারি নীতি। পুরনো নীতিই ফের চালু করা হয়। এই দুর্নীতিতেই নাম জড়িয়েছে দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার। তাঁর বাড়ি সহ একাধিক জায়গায় তল্লাশি অভিযান চালিয়েছে সিবিআই, একাধিকবার জিজ্ঞাসাবাদও করা হয়েছে তাঁকে।