Kangana Ranaut: বলিউডের পর রাজনীতিতেও নেপোটিজম খুঁজে বের করলেন কঙ্গনা, ‘নেপো কিড’ বললেন কাদের?

Lok Sabha Election 2024: নিজেকে ডান-পন্থী বলে দাবি করে কঙ্গনা রানাউত বলেন, "কংগ্রেসকে দেখে আমার বরাবরই ভয়ঙ্কর একটা রাজনৈতিক দল বলে মনে হয়েছে। এই দলের নেপোটিজম আমার কাছে খুবই সমস্যার কারণ আমার ইন্ডাস্ট্রি (সিনেমা)-তেও আমি নেপোটিজমের শিকার হয়েছি।"

Kangana Ranaut: বলিউডের পর রাজনীতিতেও নেপোটিজম খুঁজে বের করলেন কঙ্গনা, 'নেপো কিড' বললেন কাদের?
কঙ্গনা রানাউত।Image Credit source: Instagram
Follow Us:
| Updated on: Mar 28, 2024 | 7:12 AM

নয়া দিল্লি: বলিউডে নেপোটিজমের বিরুদ্ধে মুখ খুলেছিলেন তিনি। পরিচালকদের স্টার-কিড প্রীতি এবং তার জেরে প্রতিভাবান শিল্পীদের কাজের সুযোগ না পাওয়া নিয়ে সুর চড়িয়েছিলেন বলিউডের ‘কুইন’। এবার অভিনয়ের পাশাপাশি সক্রিয় রাজনীতিতেও যোগ দিয়েছেন তিনি। বিজেপির টিকিটেই আসন্ন লোকসভা নির্বাচনে লড়ছেন কঙ্গনা রানাউত। বলিউডে যেমন নেপোটিজমের পর্দাফাঁস করেছিলেন, এবার রাজনীতিতেও নেপোটিজম কোথায়, তা বললেন কঙ্গনা। সরাসরি কংগ্রেসকেই আক্রমণ করে মান্ডির প্রার্থী বলেন, “কংগ্রেস নেপোটিজমকে সমর্থন করে।”

নিজেকে ডান-পন্থী বলে দাবি করে কঙ্গনা রানাউত বলেন, “কংগ্রেসকে দেখে আমার বরাবরই ভয়ঙ্কর একটা রাজনৈতিক দল বলে মনে হয়েছে। এই দলের নেপোটিজম আমার কাছে খুবই সমস্যার কারণ আমার ইন্ডাস্ট্রি (সিনেমা)-তেও আমি নেপোটিজমের শিকার হয়েছি। আমি প্রকাশ্যে এর সমালোচনা করেছি, এর বিরুদ্ধে লড়েছি। নেপোটিজম, গ্রুপিজম, পরিবারতান্ত্রিক রাজনীতি… আমি এই দলকে একদম সহ্য করতে পারি না।”

রাজনীতিতে ‘নেপো কিড’ কারা? এই প্রশ্নের উত্তরে কঙ্গনা সরাসরি রাহুল গান্ধী-প্রিয়ঙ্কা গান্ধীর নাম উল্লেখ করেন। বলেন, “ওরা এতটাই অদ্ভুত যেন মঙ্গল গ্রহ থেকে পৃথিবীতে এসেছে।”

বিজেপিকে সমর্থন করা নিয়েও কথা বলেন বলিউডের কুইন। তিনি বলেন, “আমি দলের সদস্য হই বা না হই, আমি সর্বদা দলের স্বার্থে লড়েছি। কোনও খামতি রাখিনি আমি। আমার বরাবরই মনে হয়েছে যে আমার চিন্তাধারা, বিশ্বাসের সঙ্গে জাতীয়তাবাদী সরকারের মিল রয়েছে। আমি গৌরবের সঙ্গে বলছি ডানপন্থী।”

রাজনীতিতে যোগ দেওয়ার পর অত্যন্ত “উদ্বেগে” দিন কাটছে বলেই জানান কঙ্গনা। তিনি বলেন, “সম্পূর্ণ লাইফস্টাইলের পরিবর্তন এটা। অত্যন্ত উদ্বেগের। আমার নতুন রোল এটা… আমি ঘোড়ার মতো ছুটব। হঠাৎ করেই আমার সামনে একটা নতুন বিশ্ব খুলে গিয়েছে। আমি ভাল কাজ করতে চাই। শুধুমাত্র শিল্পের আঙ্গিনায় সীমাবদ্ধ না থেকে, আসল দুনিয়ার সঙ্গে আরও ওতপ্রোতভাবে জড়িয়ে থাকতে চাই।”