Rachana Banerjee: রচনার প্রাক্তন স্বামী বিজেপিতে যোগ দিলেন

Loksabha Election: রচনাও এবার রাজনীতির ময়দানে। বাংলায় হুগলি লোকসভা কেন্দ্রে তৃণমূলের প্রার্থী তিনি। তাঁর বিপরীতে রয়েছেন লকেট চট্টোপাধ্যায়। এদিন বিজেপিতে যোগ দিয়ে সিদ্ধান্ত মহাপাত্র বলেন, "প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডবল ইঞ্জিন সরকার ওড়িশাতেও থাকা দরকার।" এদিন বিজেপিতে যোগদানের পর বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে দেখা করেন তিনি।

Rachana Banerjee: রচনার প্রাক্তন স্বামী বিজেপিতে যোগ দিলেন
রচনা বন্দ্যোপাধ্যায় ও সিদ্ধান্ত মহাপাত্র।
Follow Us:
| Updated on: Mar 29, 2024 | 2:05 PM

ওড়িশা: লোকসভা ভোটের আবহে বিজেপিতে যোগ দিলেন বিজু জনতা দল বা বিজেডির (BJD) এক সময়ের দুই নেতা ভর্তৃহরি মহতাব ও সিদ্ধান্ত মহাপাত্র। বৃহস্পতিবার দিল্লি গিয়ে বিজেপিতে যোগ দেন তাঁরা। একইসঙ্গে এদিন বিজেপিতে যোগ দেন পদ্ম সম্মানে ভূষিত দময়ন্তী বেসরা।

উইকিপিডিয়ার তথ্য বলছে, সিদ্ধান্ত মহাপাত্র অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়ের প্রাক্তন স্বামী। ২০০৪ সালে তাঁদের বিবাহ বিচ্ছেদ হয়। রচনা শুধু বাংলাতেই নন, ওড়িয়া চলচ্চিত্র জগতেও যথেষ্ট জনপ্রিয় মুখ। সিদ্ধান্তের সঙ্গে একাধিক ছবিতে কাজ করেছেন তিনি। ওড়িয়া চলচ্চিত্রে এক সময় তাঁদের জুটি বেশ হিট ছিল। পরবর্তীকালে প্রবাল বসুকে বিয়ে করেন রচনা। তবে ২০১৬ সাল থেকে রচনা ও প্রবাল আলাদা থাকছেন। তাঁদের একটি ছেলেও আছে।

রচনাও এবার রাজনীতির ময়দানে। বাংলায় হুগলি লোকসভা কেন্দ্রে তৃণমূলের প্রার্থী তিনি। তাঁর বিপরীতে রয়েছেন লকেট চট্টোপাধ্যায়। এদিন বিজেপিতে যোগ দিয়ে সিদ্ধান্ত মহাপাত্র বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডবল ইঞ্জিন সরকার ওড়িশাতেও থাকা দরকার।” এদিন বিজেপিতে যোগদানের পর বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে দেখা করেন তিনি। প্রসঙ্গত, আগেই ওড়িশা বিজেপি জানিয়েছে এবার নির্বাচনে বিজেডির সঙ্গে থাকছে না তারা। বিজেপি লোকসভা ও বিধানসভা নির্বাচনে একাই লড়বে এ রাজ্যে।

অন্যদিকে মহতাব কটকের ৬ বারের সাংসদ। সম্প্রতি তিনি বিজেডি ছাড়েন। ১৯৯৮ সাল থেকে লোকসভা ভোটে লড়ছেন তিনি। অন্যদিকে সিদ্ধান্ত মহাপাত্র ওড়িয়া চলচ্চিত্রের জনপ্রিয় মুখ। তিনিও বেরহামপুরের সাংসদ ছিলেন। ২০০৯ সালের পর ২০১৪ সালেও এই কেন্দ্র থেকে সাংসদ নির্বাচিত হন। যদিও ২০১৯ সালে ভোটে লড়েননি তিনি।