Lucknow Cyber Crime: ফোন বা হোয়াটসঅ্যাপ নয়, নতুন উপায়ে সাইবার প্রতারণা! খোয়া গেল ১৬ লক্ষ টাকা

Cyber Crime: সাইবার অপরাধীদের ফাঁদে পড়ে সর্বস্ব খোয়াল লখনউয়ের এক পরিবার। সব মিলিয়ে তাদের ১৬ লক্ষ টাকা খোয়া গিয়েছে।

Lucknow Cyber Crime: ফোন বা হোয়াটসঅ্যাপ নয়, নতুন উপায়ে সাইবার প্রতারণা! খোয়া গেল ১৬ লক্ষ টাকা
ছবি- প্রতীকী চিত্র
TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Jun 08, 2022 | 8:30 PM

লখনউ: এখন ইন্টারনেটের অগ্রগতির সুযোগ নিয়ে ক্রমশই মাথাচাড়া দিয়ে উঠছে সাইবার অপরাধীরা। সাইবার অপরাধীদের ফাঁদে পা দিলেই নিমেষেই ব্যাঙ্ক অ্যাকউন্ট থেকে গায়েব হয়ে যায় কষ্টের উপার্জন। অনেক সময় পুলিশে অভিযোগ করেও কোনও লাভের লাভ হয় না। সেই কারণে ব্যাঙ্ক এবং পুলিশের পক্ষ থেকে ইন্টারনেট ব্যবহারের ক্ষেত্রে বাড়তি সাবধানতা অবলম্বন করতে বলা হয়। কারণ সাইবার অপরাধীরা প্রতিনিয়ত ইন্টারনেটে নিজেদের শিকার খুঁজে বেড়াচ্ছে। যে কোনও সময় বিন্দুমাত্র অসতর্কতা আপনাকে বড় বিপদে ফেলতে পারে। সাইবার অপরাধীদের ফাঁদে পড়ে সর্বস্ব খোয়াল লখনউয়ের এক পরিবার। সব মিলিয়ে তাদের ১৬ লক্ষ টাকা খোয়া গিয়েছে। সাধারণত ফোন, মেসেজ অথবা হোয়াটস্যাপে পাঠানো লিঙ্কের মাধ্যমে সাইবার অপরাধীরা সাধারণ মানুষকে ফাঁদে ফেলে। কিন্তু এবার মোবাইল ফোনের সিম কার্ডের সূত্র ধরে লখনউয়ের এর পরিবারকে নিশানা করে ফাঁদে ফেলা হয়েছে।

সংবাদ সংস্থা সূত্রে, জানা গিয়েছে লখনউ নিবাসী বাবা ও ২ ছেলে সাইবার প্রতারণার শিকার হয়েছেন। জানা গিয়েছে, থানায় অপরাধীরা সিম কার্ড হারিয়ে যাওয়ার মিথ্যে অভিযোগ করে ভুয়ো আধার কার্ডের মাধ্যমে নতুন সিম কার্ড নিয়েছে, এবং সেই সিম ব্যবহার করে সাইবার প্রতারণা করেছে। দিব্যাংশু সিং নামের ওই ব্যক্তি জানিয়েছেন, ৩ জুন ব্যাঙ্ক ব্যালেন্স চেক করে তিনি দেখেন যে তাঁর অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নেওয়া হয়েছে।

তিনি জানিয়েছেন, প্রতারকরা এরপর তাঁর বাবা ও দাদার অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নিয়েছে। ব্যাঙ্কে যোগাযোগ করলে জানিয়ে দেওয়া হয়েছিল ৩১ মে টাকা তুলে নেওয়া হয়েছে। ওই পরিবারের তরফে সাইবার ক্রাইম বিভাগে অভিযোগ জানানো হয়েছে। সাইবার সেলের এসপি ত্রিবেণী সিং সাংবাদিকদের জানিয়েছেন, প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, সিম কার্ড ব্যবহার করে প্রতারণা করা হয়েছে। এই ঘটনায় কোনও ব্যাঙ্ককর্মীরা যুক্ত কি না, তা এখনও স্পষ্ট করে বলেনি পুলিশ। পুলিশ জানিয়েছে, অপরাধীদের ধরা চেষ্টা চলছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla