Uddhav Thackeray: ‘হার শের কো সাওয়া শের মিলতা হ্যায়…’, কাকে চরম হুঁশিয়ারি দিলেন উদ্ধব?

Uddhav Thackeray: শিবসেনা সমর্থক ও সাধারণ মানুষের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করার জন্যও একনাথ শিন্ডেকে এক হাত নেন উদ্ধব। তিনি বলেন, "কখনও বলা হচ্ছে আমি লোকজনের সঙ্গে দেখা করি না। আবার কখনও বলা হচ্ছে যে এনসিপি ও কংগ্রেস সমর্থন করে না। আমি কি কখনও নিজের দলের দলেরই ক্ষতি করব?"

Uddhav Thackeray: 'হার শের কো সাওয়া শের মিলতা হ্যায়...', কাকে চরম হুঁশিয়ারি দিলেন উদ্ধব?
ভিডিয়ো বার্তায় বিস্ফোরক উদ্ধব ঠাকরে। ছবি:ANI
Follow Us:
| Edited By: | Updated on: Jun 25, 2022 | 6:15 AM

মুম্বই: দলের অন্দরেই আর সংখ্যাগরিষ্ঠ নন তিনি। আসল শিব সৈনিক প্রমাণের লড়াইয়ে বর্তমানে একঘরে হয়ে গিয়েছেন শিবসেনার প্রতিষ্ঠাতা বালা সাহেব ঠাকরের ছেলেই। ক্ষোভে-দুঃখেই এবার মুখ খুললেন তিনি। দলের অন্তর্দ্বন্দ্ব ও একনাথ শিন্ডের নেতৃত্বে বিদ্রোহ নিয়ে বললেন, “আমাদের আপন ছিল যারা, তাঁরাই পিঠে ছুরি মেরেছে।”

শুক্রবার বিকেলেই ভিডিয়ো বার্তা দেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। তিনি বলেন, “শিবসেনা এখনও শেষ হয়ে যায়নি। বরং যারা বিজেপির পক্ষ নিচ্ছে, তাদের প্রশ্ন করা উচিত”। দলীয় কর্মী-সমর্থকদের উদ্দেশ্যেও বার্তা দেন উদ্ধব। তিনি বলেন, “যদি আপনারা বলেন যে আমি অযোগ্য, তবে এই মুহূর্তেই আমি দল থেকে ইস্তফা দিতে প্রস্তুত। যদি আপনাদের মনে হয় যে দল পরিচালনে আমি ব্যর্থ, তবে বলুন। দল থেকে নিজেকে সম্পূর্ণরূপে আলাদা করে নেব।”

যেহেতু একনাথ শিন্ডে বালা সাহেব ঠাকরের আদর্শ নিয়ে কথা বলেছিলেন, তাই এদিনের বক্তব্যে বাবার প্রসঙ্গও টেনে আনেন উদ্ধব। তিনি বলেন, “আপনারা এতদিন আমায় সম্মান করেছেন কারণ বালা সাহেব বলেছিলেন। আজ আমি আপনাদের প্রশ্ন করছি যে আপনারা কি আমায় ও আদিত্যকে নেতা হিসাবে মানেন? যদি বলেন আমরা অযোগ্য, তবে এই মুহূর্তেই আমি ইস্তফা দিতে প্রস্তুত।”

শিবসেনা সমর্থক ও সাধারণ মানুষের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করার জন্যও একনাথ শিন্ডেকে এক হাত নেন উদ্ধব। তিনি বলেন, “কখনও বলা হচ্ছে আমি লোকজনের সঙ্গে দেখা করি না। আবার কখনও বলা হচ্ছে যে এনসিপি ও কংগ্রেস সমর্থন করে না। আমি কি কখনও নিজের দলের দলেরই ক্ষতি করব? একদিন শেরের সঙ্গে সাবা শেরের দেখা হবেই।”

অতীতে একনাথ শিন্ডের সঙ্গে কথাবার্তার প্রসঙ্গ উল্লেখ করে তিনি জানান যে, শিন্ডের মুখেই তিনি বিধায়কদের উপরে চাপ সৃষ্টি করার কথা শুনেছিলেন। সেই সময় শিন্ডে তাঁকে জানিয়েছিল যে,শিবসেনা যাতে বিজেপির সঙ্গে হাত মেলায়, তার জন্য সাংসদরা চাপ সৃষ্টি করছেন। এ কথা শুনে উদ্ধব ঠাকরে ওই সমস্ত সাংসদদের তাঁর কাছে নিয়ে আসার কথা বলেছিলেন বলেও এ দিন জানান।