আচমকাই হামলা চিতাবাঘের, ৫ বছরের শিশুকে বাঁচাতে লাঠি হাতে লড়াই মায়ের

ক্রমাগত লাঠির আঘাত করতে থাকেন ওই মহিলা। অবশেষে জঙ্গলে পালায় চিতাবাঘটি।

আচমকাই হামলা চিতাবাঘের, ৫ বছরের শিশুকে বাঁচাতে লাঠি হাতে লড়াই মায়ের
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 18, 2021 | 1:29 PM

চন্দ্রপুর: জঙ্গলের রাস্তা দিয়ে ছোট্ট মেয়েকে নিয়ে হাঁটছিলেন অর্চনা মেশরাম। তখনই আচমকা পিছন থেকে এসে হামলা করে একটি চিতাবাঘ। তখন লাঠি নিয়ে বাঘের সঙ্গে সম্মুখ সমরে নেমে পড়েন মা। মহারাষ্ট্রের (Maharashtra) চন্দ্রপুর জেলায় এই ঘটনা ঘটেছে। ছোট্ট মেয়েটির শরীরে গভীর ক্ষত হয়েছে বলে জানিয়েছেন বন দফতরের আধিকারিকরা। ছোট্ট মেয়েটি এখন চিকিৎসাধীন।

মহারাষ্ট্রের জুনোনা গ্রামের বাসিন্দা অর্চনা। বাড়ি ফেরার পথে প্রথমে তাঁর মেয়ের ওপর হামলা করে চিতাবাঘটি। প্রথমে ভয় পেয়ে সরে গেলেও মেয়েকে বাঁচাতে এরপর একটি বাঁশের লাঠি নিয়ে ছুটে আসেন মা। তারপর চিতাবাঘটি মেয়েকে ছেড়ে মায়ের দিকে ছুটে যায়। এরপরেও ক্রমাগত লাঠির আঘাত করতে থাকেন ওই মহিলা। অবশেষে জঙ্গলে পালায় চিতাবাঘটি।

বন দফতরের ডিভিসনাল ম্যানেজার ভিএম মোরে জানান, মেয়ের শরীরে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে। প্রথমে তাকে চন্দ্রপুর সিভিল হাসপাতালে ভর্তি করা হলেও পরবর্তীকালে নাগপুরের গভর্নমেন্ট ডেন্টাল হাসপাতালে ভর্তি করা হয়। বিভিন্ন সংবাদ মাধ্যম মারফত জানা গিয়েছে, ইতিমধ্যেই ওই পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া হয়েছে। নাগপুরের হাসপাতালে সোমবার ওই ৫ বছরের শিশুর অস্ত্রোপচার হবে বলে জানা গিয়েছে। আরও পড়ুন: হাতে ভারতের ভুয়ো আধার কার্ড, গ্রেফতার ৯ ইরানের নাগরিক