‘আগে আইটি সেলের বিরুদ্ধে পদক্ষেপ করুক’, দিশা রবির গ্রেফতারি নিয়ে কেন্দ্রকে কটাক্ষ মমতার

দিশা রবির গ্রেফতারি নিয়ে মুখ্য়মন্ত্রী বলেন, "কেন্দ্রের বিরুদ্ধে মুখ খুললেই গ্রেফতার করা হয়। ভুয়ো খবর ছড়ানোর জন্য প্রথমে বিজেপির আইটি সেলের বিরুদ্ধে পদক্ষেপ করা উচিত।"

'আগে আইটি সেলের বিরুদ্ধে পদক্ষেপ করুক', দিশা রবির গ্রেফতারি নিয়ে কেন্দ্রকে কটাক্ষ মমতার
সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধায়। ছবি: ANI
Follow Us:
| Updated on: Feb 15, 2021 | 7:03 PM

কলকাতা: কৃষক আন্দোলন নিয়ে গ্রেটা থুনবার্গের টুলকিট শেয়ার করায় সম্প্রতি গ্রেফতার করা হয়েছে পরিবেশকর্মী তথা কলেজ পড়ুয়া দিশা রবি (Disha Ravi)-কে। সেই ঘটনার প্রেক্ষিতেই সমালোচনায় মুখর হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। একইসঙ্গে বিজেপি সরকারের আইটি সেলকেও কটাক্ষ করেন তিনি। কেন্দ্রকে উপদেশ দেন, “ভুয়ো খবর ছড়ানোর জন্য আগে যেন আইটি সেলের বিরুদ্ধে পদক্ষেপ করা উচিত।”

দিশা রবির গ্রেফতারি নিয়ে আজ সকালেই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল (Arvind Kejriwal)। তিনি টুইট করে বলেছিলেন, “দিশা রবির গ্রেফতারি গণতন্ত্রের উপর নজিরবিহীনভাবে আক্রমণ। কৃষকদের সমর্থন করা কোনও অপরাধ নয়।” এরপর আজ বিকেলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও সাংবাদিক বৈঠকে দিশার গ্রেফতারির ঘটনার সমালোচনা করেন।

আরও পড়ুন: সিলিন্ডার নিয়ে সাংবাদিক বৈঠক! কংগ্রেসের তোপ ‘সাধারণের মেরুদণ্ড ভাঙছে মোদী সরকার’

গ্রেফতারি প্রসঙ্গে তিনি বলেন, “সরকারের নীতির বিরুদ্ধে কেউ প্রতিবাদ করলেই তাঁকে গ্রেফতার করা হয়। এই ঘটনা মেনে নেওয়া যায় না। ভুয়ো খবর ছড়ানোর জন্য বিজেপির উচিত প্রথমেই নিজের আইটি সেলের বিরুদ্ধে পদক্ষেপ করা। দুইধরনের নিয়ম হবে কেন?”

মুখ্যমন্ত্রী জানান, তিনি যাদবপুর থেকে আসা একটি অভিযোগে জানতে পেরেছেন যে সাধারণ লোকজনদের কাছে ফোন আসছে এবং কাকে ভোট দেবেন, সেই বিষয়ে প্রশ্ন করা হচ্ছে। তাঁর দলের নামে মিথ্যাচারও করা হচ্ছে। এইধরনের ফোন এলেই যেন অভিযোগ জানানো হয়, এই অনুরোধ করে মুখ্যমন্ত্রী জানান, কলকাতা পুলিশকে এই বিষয়ে তদন্ত করার নির্দেশও দেওয়া হয়েছে ।

পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়েও কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেগে মমতা বন্দ্যোপাধায় বলেন, “প্রতিদিনই এলপিজি গ্যাস ও জ্বালানির মূল্যবৃদ্ধি হচ্ছে। সেই বিষয় নিয়ে একচুলও চিন্তিত নয় কেন্দ্রীয় সরকার। তাঁরা কেবল নির্বাচনের আগে কয়েকদিনের জন্য দাম কমায়।”

আরও পড়ুন: কলকাতার মানসীর মানবিকতায় নতুন জীবন অনাথ শিশুর, মুগ্ধ প্রধানমন্ত্রী লিখলেন চিঠি