Manipur: আদিবাসী নেতাকে ‘অপহরণ’, যৌথ অভিযানে খতম চার কুকি জঙ্গি

Manipur: ঘটনার সূত্রপাত ২২ সেপ্টেম্বর। সেদিন নাগা পিপলস ফ্রন্টের নেতা আবোনমাইকে অপহরণ করার অভিযোগ ওঠে।

Manipur: আদিবাসী নেতাকে 'অপহরণ', যৌথ অভিযানে খতম চার কুকি জঙ্গি
মনিপুরে খতম চার কুকি জঙ্গি (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 11, 2021 | 9:56 AM

মনিপুর: কুকি ন্যাশনাল লিবারেশন আর্মির চার সদস্যকে খতম করল সেনারা। রবিবার রাতে অসম রাইফেলসের পুলিশ ও ভারতীয় সেনা যৌথ অভিযান চালায় মনিপুরের হিঙ্গগঞ্জে। সেখানেই দুপক্ষের গুলির লড়াই চলে। তাতে খতম হয় কুকি ন্যাশনাল লিবারেশন আর্মির চার সদস্য।

সূত্র মারফত জানা যাচ্ছে, হিঙ্গগঞ্জের একটি এলাকায় কুকি ন্যাশনাল লিবারেশন আর্মির ১০ সদস্য আত্মগোপন করে রয়েছে।গোপন সূত্রে এই খবর পেয়ে অভিযান চালায় ভারতীয় সেনা ও অসম রাইফেলসের পুলিশ। রবিবার ভোর থেকে শুরু হয় গুলির লড়াই। তাতে চার জন খতম হয়েছে বলে শেষ পর্যন্ত পাওয়া খবরে জানা যাচ্ছে। তবে এখনও চলছে এনকাউন্টার।

ঘটনার সূত্রপাত ২২ সেপ্টেম্বর। সেদিন নাগা পিপলস ফ্রন্টের নেতা আবোনমাইকে অপহরণ করার অভিযোগ ওঠে। মনিপুরে মুখ্যমন্ত্রীর একটি পাহাড়ি এলাকায় কিছু সরকারি প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে গিয়েছিলেন। সেখানেই উপস্থিত ছিলেন ওই নেতা। সেখান থেকে তাঁকে অপহরণের অভিযোগ ওঠে। আদিবাসী নেতার অপহরণের ঘটনায় পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন ওঠে। পুলিশের গাফিলতিতেই ওই নেতাকে জঙ্গিরা অপহরণ করতে সক্ষম হয় বলে এক পক্ষের দাবি। তারপরই তাঁকে উদ্ধারকার্যে যৌথ অভিযান চালায় সেনা ও পুলিশ।

আরও পড়ুন: Red Road: পঞ্চমীর সন্ধ্যায় শহরে চলল ‘গুলি’, আতঙ্ক-উদ্বেগ উৎসবমুখর কলকাতায়

আরও পড়ুন: Khardah By Poll 2021: খড়দহে বিজেপি প্রার্থীর গাড়িতে ভাঙচুর, খুনের চেষ্টার অভিযোগ