Maratha Leader Accident: গাড়ি দুর্ঘটনায় প্রয়াত মারাঠা নেতা, হাসপাতালে ছুটলেন মুখ্যমন্ত্রী-উপমুখ্যমন্ত্রী

Maratha Leader Accident: যেদিকে ধাক্কা লেগেছিল, ওই দিকেই বসা ছিলেন বিনায়ক মাতে। দ্রুত তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও, চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

Maratha Leader Accident: গাড়ি দুর্ঘটনায় প্রয়াত মারাঠা নেতা, হাসপাতালে ছুটলেন মুখ্যমন্ত্রী-উপমুখ্যমন্ত্রী
দুর্ঘটনাগ্রস্থ গাড়িটি। ইনসেটে বিনায়ক মাতে।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 14, 2022 | 10:38 AM

মুম্বই: সাতসকালে ভয়াবহ গাড়ি দুর্ঘটনা মুম্বই-পুণে এক্সপ্রেসওয়েতে। দুর্ঘটনায় মৃত্যু হল মারাঠা নেতা বিনায়ক মিতের। মাডাপ সুড়ঙ্গের কাছে একটি গাড়ি এসে ওই নেতার গাড়িতে ধাক্কা মারে। দুমড়ে মুচড়ে যায় গাড়িটির একাংশ। যেদিকে ধাক্কা লেগেছিল, ওই দিকেই বসা ছিলেন বিনায়ক মিত। দ্রুত তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও, চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। ইতিমধ্যেই হাসপাতালে পৌঁছেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে ও উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীস।

জানা গিয়েছে, এদিন সকালে মহারাষ্ট্রের রায়গড় জেলায় দুর্ঘটনাটি ঘটে। মুম্বই-পুণে এক্সপ্রেসওয়ে দিয়ে যাওয়ার সময় আচমকাই বা’দিক থেকে একটি গাড়ি ধাক্কা মারে। এতটাই জোরে সংঘর্ষ হয়েছিল যে, গাড়িটির একাংশ দুমড়ে মুচড়ে যায়। গাড়ির ভিতরে আইন পরিষদের প্রাক্তন সদস্য সহ যারাই ছিলেন, সকলেই গুরুতর আহত হন। নভি মুম্বইয়ের একটি হাসপাতালে তাদের সকলকে নিয়ে যাওয়া হয়। সেখানেই বিজেপির জোটসঙ্গী শিব সংগ্রাম দলের প্রধান নেতা বিনায়ক মিতের মৃত্যু হয়। তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিস অফিসার রাম দোবলেও গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন।

দুর্ঘটনার খবর পেয়েই নবি মুম্বইয়ের এমজিএম হাসপাতালে পৌঁছন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে ও উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীস। বিনায়ক মিতের মৃত্যুর খবর শুনে একাধিক নেতাশোক প্রকাশ করেছেন। রাজ্যের মন্ত্রী চন্দ্রকান্ত পাটিল বলেন, “উনি মারাঠা সংরক্ষণের দাবি নিয়ে দীর্ঘ সময় ধরে লড়ছিলেন। ওনার মৃত্য়ু আমাদের কাছে ও সমগ্র মারাঠা সম্প্রদায়ের জন্য অত্যন্ত বড় ক্ষতি।”

এনসিপি প্রধান শরদ পওয়ারও শোক প্রকাশ করে বলেন, “রাজনীতির তুলনায় উনি সামাজিক সমস্যার দিকেই বেশি নজর দিতেন। উনি রাজনীতিবিদ কম, সমাজসংস্কারকক বেশি ছিলেন। ওনার আকস্মিক মৃত্যুর খবরে আমরা চকিত। উনি আগে এনসিপিরই সদস্য ছিলেন। বরাবর শিক্ষা ও সরকারিল চাকরিতে মারাঠা সংরক্ষণের দাবি নিয়ে সরব হয়েছিলেন তিনি।”

কংগ্রেস নেতা অশোক চাভানও বলেন, মিতের মতো নেতাকে হারানো অনেক বড় ক্ষতি। আমরা আলাদা রাজনৈতিক দলের সদস্য হলেও, মারাঠা সংরক্ষণ নিয়ে প্রায় একমতই ছিলাম।